Advertisement

এবার CBI-ED জোড়া ফলা! কয়লা পাচার তদন্তে আজ রাজ্যে 'বৃহত্তম' তল্লাশি অভিযান চলছে ED-র

কয়লা পাচার কাণ্ডের তদন্তে ইতিমধ্যেই সিবিআই তত্‍পরতার সঙ্গে কাজ করছে। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এবার এই তদন্তে জোরদার ভাবে নামল আরেক কেন্দ্রীয় এজেন্সিও।

ইডির অফিসাররা হানার জন্য প্রস্তুত হচ্ছেন
রাজেশ সাহা
  • কলকাতা,
  • 26 Feb 2021,
  • अपडेटेड 11:04 AM IST
  • আজ অভিযানে নিজেদের সঙ্গে সিআরপিএফ বাহিনীও রেখেছে ইডি
  • ইডি-র টিমে যোগ দেন সিআরএফ জওয়ানরা
  • দক্ষ, দুঁদে ইডি অফিসারদের বাছাই করা হয়েছে

কয়লা পাচার কাণ্ডের তদন্তে এবার আসরে নামল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ED। আজ অর্থাত্‍ শুক্রবার সকাল থেকে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জায়গায় হানা দিচ্ছে ইডি অফিসাররা। সূত্রের খবর, ইতিমধ্যেই এই বিশাল অভিযান নিয়ে দিল্লিতে উচ্চপর্যায়ের বৈঠক করেন ইডি-র অফিসাররা। আজ অভিযানে নিজেদের সঙ্গে সিআরপিএফ বাহিনীও রেখেছে ইডি।

কয়লা পাচার কাণ্ডের তদন্তে ইতিমধ্যেই সিবিআই তত্‍পরতার সঙ্গে কাজ করছে। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এবার এই তদন্তে জোরদার ভাবে নামল আরেক কেন্দ্রীয় এজেন্সিও। এদিন সকালে ইডি অফিসাররা সল্টেলেকে সিআরপিএফ ক্যাম্পে পৌঁছে যান। সেখান থেকে ইডি-র টিমে যোগ দেন সিআরএফ জওয়ানরা। 

এই বড়সড় অভিযানের জন্য ১৬টি দলে ভাগ হয়ে যান ইডির অফিসাররা। কলকাতার বিভিন্ন জায়গার পাশাপাশি ইডি-র কয়েকটি দল পাড়ি দেয় দুর্গাপুর ও বর্ধমানেও। জাা গিয়েছে, কয়লা পাচার কাণ্ডে কত টাকার লেনদেন হয়েছে, কত টাকার তছরূপ, এই সমস্ত বিষয়েই তদন্ত করছে ইডি।

আজকের অভিযানের জন্য দিল্লি ও ওড়িশা থেকে দক্ষ, দুঁদে ইডি অফিসারদের বাছাই করা হয়েছে। কয়লা পাচার তদন্তে একেবারে কোমর বেঁধে নেমে পড়ল আরও এক কেন্দ্রীয় সংস্থাও। ইডি-র আধিকারিকদের নিরাপত্তায় প্রায় ৮০ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান রয়েছেন৷ ইডি সূত্রের খবর, এটিই এখনও পর্যন্ত পূর্বাঞ্চলে তাদের সবথেকে বড় তল্লাশি অভিযান৷ 

প্রসঙ্গত, ইতিমধ্যেই এই মামলার তদন্তে বাঁশদ্রোণীর এক ব্যবসারী বাড়িতে আজ হানা দিয়েছে সিবিআই।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement