Advertisement

Mango Benefits For Weight Gain : অত্যন্ত রোগা! হীনমন্যতায় ভোগেন? এই এক ফলেই পান সুঠাম স্বাস্থ্য

কিছু মানুষ আবার অত্যন্ত রোগা হওয়ার কারণের চিন্তিত থাকেন। কারণ নানা চেষ্টার পরেও তাঁদের ওজন বাড়ে না। এই কারণে অনেক সময় তাঁদের গায়ে কোনও পোশাও ফিট হয় না। অতিরিক্ত রোগা হওয়ার কারণে মানুষের সামনে তাঁদের লজ্জায় পড়তে হয়। তবে এর থেকে বাঁচার একটা উপায় আছে। তাই আপনিও যদি অত্যন্ত বেশি রোগা থাকেন, তাহলে গরম কালে একটি ফল খেতে পারেন। এটি আপনাকে ওজন বাড়াতে বা স্বাস্থ্য ভাল করতে সাহায্য করতে পারে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 28 May 2023,
  • अपडेटेड 12:51 PM IST
  • আম খুব জনপ্রিয় ফল
  • বাড়াতে পারে ওজন
  • কীভাবে খাবেন জেনে নিন

বর্তমানে বেশিরভাগ মানুষই নিজেদের ক্রমবর্ধমান ওজন নিয়ে চিন্তিত। ওজন কমানোর জন্য মানুষ প্রচুর উপায় অবলম্বন করেন। জিমে যান বা ওয়ার্ক আউট করেন। অন্যদিকে, কিছু মানুষ আবার অত্যন্ত রোগা হওয়ার কারণের চিন্তিত থাকেন। কারণ নানা চেষ্টার পরেও তাঁদের ওজন বাড়ে না। এই কারণে অনেক সময় তাঁদের গায়ে কোনও পোশাও ফিট হয় না। অতিরিক্ত রোগা হওয়ার কারণে মানুষের সামনে তাঁদের লজ্জায় পড়তে হয়। তবে এর থেকে বাঁচার একটা উপায় আছে। তাই আপনিও যদি অত্যন্ত বেশি রোগা থাকেন, তাহলে গরম কালে একটি ফল খেতে পারেন। এটি আপনাকে ওজন বাড়াতে বা স্বাস্থ্য ভাল করতে সাহায্য করতে পারে।

গ্রীষ্মকালে অধিকাংশ মানুষের প্রিয় ফল আম। অনেক মানুষই এই সময় প্রচুর আম খান। ওজন বাড়ানোর জন্যও ফলের রাজা আমকে খুবই উপকারী (Mango Benefits) বলে মনে করা হয়। এই বিষয়ে অনেক স্বাস্থ্য বিশেষজ্ঞের পরামর্শও রয়েছে। তাহলে চলুন এই প্রতিবেদনে আলোচনা করা যাক, কীভাবে আম খেয় ওজন বাড়ানো যায়।

ওজন বাড়ানোর দুর্দান্ত উপায় (Mango Benefits For Weight Gain)
১. ওজন বাড়ানোর জন্য শুধুমাত্র খাদ্যের উপর নির্ভর করবেন না। এজন্য নিয়মিত ব্যায়ামও করতে হবে। কারণ নিয়মিত ব্যায়াম শরীরকে সচল ও সুস্থ রাখতে বিশেষ ভূমিকা পালন করে। 

২. ডায়েটে আম অন্তর্ভুক্ত করুন। সেক্ষেত্রে আম সরাসরি কেটে খেতে পারেন বা ম্যাঙ্গো শেক বানিয়েও খেতে পারেন।

৩. পাচনতন্ত্রকে শক্তিশালী করে এবং খাদ্যতালিকায় ড্রাই ফ্রুটসও ফলও অন্তর্ভুক্ত করে।

৪. গরমে ওজন বাড়াতে আম খুবই সহায়ক। এ জন্য আম ছোট ছোট টুকরো করে কেটে নিন। তারপর এক গ্লাস দুধে আমের টুকরোগুলো দিন। এবার সেগুলো মিশিয়ে চামচ দিয়ে খান। এভাবে আপনার ওজন বাড়বে স্বাস্থ্যকর উপায়ে।

Advertisement

৫. সবসময় প্রাকৃতিকভাবে পাকা আম খান। কেমিক্যালযুক্ত আম খেলে স্বাস্থ্যের স্বাস্থ্য সমস্যা হতে পারে।

আরও পড়ুন - মে-এর শেষে মকরে লক্ষ্মীযোগ, মঙ্গলেই ভাগ্যের চাকা ঘুরবে ৫ রাশির

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement