Advertisement

Astro tips For Succsess: জীবনে উন্নতি পাওয়ার জন্য রোজ করুন এই ৫ কাজ, দূর হবে সব বাধা

জীবনে উন্নতি কে না করতে চায়? কিন্তু সবার ভাগ্য়ে সেই উন্নতি থাকে না। কেউ কঠিন পরিশ্রমের পরও মনের মতো উন্নতি পায় না। আবার কেউ অল্প পরিশ্রম করেও খুব শীঘ্রই উন্নতির শিখরে পৌঁছে যান। জ্যোতিষ শাস্ত্রে জীবনে উন্নতি বা ধনলাভ করার জন্য কিছু উপায় বলা হয়েছে।

সফলতা পাওয়ার মন্ত্র জানুন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Mar 2023,
  • अपडेटेड 8:32 PM IST
  • জীবনে উন্নতি কে না করতে চায়? কিন্তু সবার ভাগ্য়ে সেই উন্নতি থাকে না।
  • কেউ কঠিন পরিশ্রমের পরও মনের মতো উন্নতি পায় না।
  • আবার কেউ অল্প পরিশ্রম করেও খুব শীঘ্রই উন্নতির শিখরে পৌঁছে যান

জীবনে উন্নতি কে না করতে চায়? কিন্তু সবার ভাগ্য়ে সেই উন্নতি থাকে না। কেউ কঠিন পরিশ্রমের পরও মনের মতো উন্নতি পায় না। আবার কেউ অল্প পরিশ্রম করেও খুব শীঘ্রই উন্নতির শিখরে পৌঁছে যান। জ্যোতিষ শাস্ত্রে জীবনে উন্নতি বা ধনলাভ করার জন্য কিছু উপায় বলা হয়েছে। বিশ্বাস করা হয় যে এই উপায়গুলি প্রতিদিন করলে জাতকের জীবনে কোনও ধরনের সমস্যা থাকে না। 

হলুদ মিশিয়ে নিন
সৌভাগ্য পাওয়ার জন্য সকালে স্নানের সময় জলে এক চুটকি হলুদ মিশিয়ে নিন। বিশ্বাস করা হয় যে এরকম করলে বৃহস্পতি গ্রহ মজবুত হয় এবং আপনার ভাগ্য চমকাবে খুব শীঘ্রই। 

আরও পড়ুন: শনির দয়ায় ৬ রাশি, ১৭ অক্টোবর পর্যন্ত অর্থলাভ-সাফল্য

নুন মিশিয়ে নিন স্নানের জলে
যদি আপনি সন্ধ্যার সময় স্নান করেন তবে জলের মধ্যে একটু নুন মিশিয়ে নিন। এতে নেতিবাচক ক্ষমতা দূর হয়। এরকম করলে ভগবান বিষ্ণু প্রসন্ন হন বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন: এই রাশির মেয়েরা তাঁদের জীবন সঙ্গীকে খুব ভালবাসেন, কোনওদিন ছেড়ে যান না

পঞ্চমুখী হনুমানের পুজো
কলিযুগে হনুমান দেবকে সঙ্কট মোচন বলা হয়ে থাকে। বিশ্বাস করা হয় যে হনুমানজি তাঁর ভক্তদের সঙ্কট থেকে রক্ষা করেন। এইজন্য নিয়মিতভাবে পঞ্চমুখী হনুমানজির পুজো করা দরকার। 

আরও পড়ুন: মিথুন রাশিতে যাচ্ছে মঙ্গল, কাল থেকে ৪টি রাশির পোয়া বারো; বাকিদের ওপরে কেমন প্রভাব?

হনুমানজির সামনে প্রদীপ জ্বালান
মঙ্গলবার করে হনুমানজির সামনে প্রদীপ জ্বালান। এতে সুখ-সম্পত্তি আসবে বলে মনে করা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, এটা করলে শত্রুদের ওপর জয় পাওয়া যায়। 

তুলসী গাছের তলায় প্রদীপ জ্বালান
বাড়ি থেকে নেতিবাচক ক্ষমতা দূর করার জন্য প্রতিদিন সন্ধ্যার সময় তুলসী গাছের পাশে প্রদীপ জ্বালান। রোজ সকাল-সন্ধ্যায় ঘরে কর্পূর জ্বালালে ঘরের বাতাবরণ শুদ্ধ হয়। 

Advertisement

শঙ্খ ও ঘণ্টা বাজানো শুভ
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, পুজোর সময় শঙ্খ ও ঘণ্টা বাজালে বাড়িতে ইতিবাচকতা বাড়ে। এছাড়া ঘর থেকে অপ্রয়োজনীয় জিনিস বের করে দেওয়াই ভালো। বিশ্বাস করা হয় যে মা লক্ষ্মী বাস করেন পরিষ্কার-পরিচ্ছন্ন বাড়িতে।   

  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement