Advertisement

Lord Ganesha Favourite Zodiac Signs: এই ৩ রাশি গণেশের খুব প্রিয়, বুদ্ধিমত্তা-সাহসের সঙ্গে লড়াকু মনোভাব

সারা বিশ্বেই বিভিন্ন জায়গায় পূজিত হন গণপতি। তিনি পঞ্চায়তন পুজোর পাঁচ আদি দেবতার একজন। অন্য চারজন হলেন শিব, দেবী পার্বতী, বিষ্ণু এবং সূর্যদেব। শিব এবং দেবী পার্বতীর পুত্র হিসাবেই পরিচিত গণেশ।

Ganesh Rashifal
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Jun 2023,
  • अपडेटेड 8:13 PM IST
  • গণেশ বিঘ্নহর্তা।
  • ৩ রাশির উপর সদয় থাকেন গণপতি।

শিব-পার্বতীর পুত্র গণেশ বিঘ্নহর্তা। সব বাধাবিঘ্ন কাটান তিনি। সেই সঙ্গে সুখ ও সমৃদ্ধিও আনেন। সনাতন শাস্ত্র মতে, যে কোনও পুজোর আগে শ্রী গণেশ পূজিত হন। সারা বিশ্বেই বিভিন্ন জায়গায় পূজিত হন গণপতি। তিনি পঞ্চায়তন পুজোর পাঁচ আদি দেবতার একজন। অন্য চারজন হলেন শিব, দেবী পার্বতী, বিষ্ণু এবং সূর্যদেব। শিব এবং দেবী পার্বতীর পুত্র হিসাবেই পরিচিত গণেশ। তাঁর জ্ঞান এবং গুণাবলীর কারণে সমস্ত দেবতাদের মধ্যে তিনি শীর্ষে। শ্রী গণেশের প্রিয় রাশি সম্পর্কে জানুন-

মেষ রাশি:মেষ রাশির জাতক-জাতিকাদের উপর গণেশের বিশেষ কৃপা সবসময় থাকে। মেষ রাশির লোকেরা বুদ্ধিমান এবং সফল হন। তাঁরা কাজে সবচেয়ে কম বাধার সম্মুখীন হন। পরিশ্রম করলে বড় জায়গায় পৌঁছতে পারেন। কঠিন পরিস্থিতিতে কখনও হাল ছেড়ে দেন না। তাঁরা সাহসী এবং নির্ভীক হন। বুদ্ধিমত্তাও দারুণ হয়। খেলাধুলায়ও তাঁরা সফল হন। মেষ রাশির জাতক-জাতিকারা নিয়মিতভাবে গণেশের উপাসনা করুন। আপনি সাফল্য পাবেন। বুধবার গণেশকে দুর্বা ঘাস অর্পণ করুন।

মিথুন রাশি: মিথুন রাশির জাতক-জাতিকারা গণেশের আশীর্বাদ পান। তাঁদের বিশাল বুদ্ধি এবং ধৈর্য থাকে। তাঁরা ব্যবসা এবং শিক্ষা ক্ষেত্রে খ্যাতি এবং সাফল্য পান। তাঁদের বাগ্মীতাও দারুণ। কোমল কণ্ঠের অধিকারী হন। মানুষ খুব সহজেই তাঁদের প্রতি আকৃষ্ট হন। এই রাশির জাতক-জাতিকারা গণেশের পুজো করুন। বুধবার বেসনের তৈরি মিষ্টি বা লাডু নিবেদন করুণ গণপতিকে।

মকর রাশি: এই রাশির জাতক-জাতিকারা সর্বদা ভগবান গণেশ কৃপা পান। তাঁরা সৎ, অনুগত এবং পরিশ্রমী হন। তাঁরা সহজে হাল ছেড়ে দেন না। সর্বদা পূর্ণ নিষ্ঠার সঙ্গে কাজ সম্পন্ন করেন। কোনও কাজ মাঝপথে ছেড়ে দেন না। তাঁরা নিজ নিজ ক্ষেত্রে খ্যাতি এবং সাফল্য পান। অন্যদের সাহায্য করতেও প্রস্তুত থাকেন। মকর রাশির জাতক-জাতিকাদের সাফল্য পেতে প্রতিদিন গণেশের পুজো করা উচিত।

Advertisement


Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement