Advertisement

Australia VS Pakistan Test Series: থার্ড আম্পায়ার কোথায়? বন্ধ থাকল অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচ

ক্রিকেটের ইতিহাসে নানা ধরণের ঘাটনার সাক্ষী থেকেছেন দর্শকরা। তার মধ্যে কিছু মজার আবার কিছু দুঃখের। আবার কিছু ঘটনা ভয় ধরিয়ে দিয়েছে ফ্যানদের। তবে এমন ঘটনা আগে কখনও দেখা গিয়েছে কিনা তা মনে করতে পারছেন না অনেকেই। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার সঙ্গে পাকিস্তানের ম্যাচ চলাকালীন যা ঘটল তাতে অবাক ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় আলোচনা চলছে তা নিয়ে।

Aajtak Bangla
  • মেলবোর্ন,
  • 28 Dec 2023,
  • अपडेटेड 12:46 PM IST

ক্রিকেটের ইতিহাসে নানা ধরণের ঘাটনার সাক্ষী থেকেছেন দর্শকরা। তার মধ্যে কিছু মজার আবার কিছু দুঃখের। আবার কিছু ঘটনা ভয় ধরিয়ে দিয়েছে ফ্যানদের। তবে এমন ঘটনা আগে কখনও দেখা গিয়েছে কিনা তা মনে করতে পারছেন না অনেকেই। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার সঙ্গে পাকিস্তানের ম্যাচ চলাকালীন যা ঘটল তাতে অবাক ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় আলোচনা চলছে তা নিয়ে

কী ঘটেছে?
ক্রিকেটের ইতিহাসে প্রথমবার এমনটা ঘটেছে। অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে চলা এমসিজি টেস্টের সময় এই ঘটনাটি ঘটেছে। তৃতীয় দিনে লাঞ্চের পর থার্ড আম্পায়ার নিজের আসনে ছিলেন না ফলে কয়েক মিনিটের জন্য বন্ধ করে দেওয়া হয়। এবার প্রশ্ন হল, কোথায় ছিলেন তিনি? ম্যাচ চলাকালীন কী করছিলেন? আসলে এমসিজি-র লিফটে আটকে পড়েছিলেন তিনি। সেই কারণেই তাঁর সময় লেগে যায়। এই ঘটনা জানাজানি হওয়ার পরে অনেকেই মজার মিম বানিয়েছেন। তবে লিফটে আটকে পড়ার ঘটনা বেশ মারাত্মক হতে পারে। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ক্রিকেটাররাও এই ঘটনাটি দেখে রীতিমত অবাক হয়ে যান। তৃতীয় আম্পায়ার নিজের জায়গায় এলে আবার খেলা শুরু করা হয়। 

চাপে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৫৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে নামলেও দারুণ প্রত্যাবর্তন পাকিস্তান। মাত্র ১৬ রানের মধ্যেই চার উইকেট হারিয়েছে অজিরা। এই ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৩১৮ রান করে। জবাবে পাকিস্তানের ইনিংস ২৬৪ রানেই গুটিয়ে যায়। ওপেনার আবদুল্লাহ শফিক ও অধিনায়ক শান মাসুদ ছাড়া আর কোনও ব্যাটারই ৫০ বা তার বেশি রান করতে পারেননি।

এগিয়ে থেকে শুরু করলেও মাত্র ১৬ রানের মধ্যেই চার উইকেট হারিয়ে চাপে পড়ে অজিরা। পাকিস্তান এই ম্যাচে জিততে পারলে সিরিজে সমতায় ফিরতে পারবে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি অস্ট্রেলিয়া জিতেছিল ৩৬০ রানে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement