Advertisement

মন্ত্রী হয়েও খেলবেন পেশাদার ক্রিকেট! বাংলা দলে মনোজ তিওয়ারি

ক্রিকেটই তাঁর প্রথম ভালোবাসা। ফলে কোনওভাবে ক্রিকেট মাঠ থেকে দুরে থাকতে পারবেন না। মন্ত্রী হয়ে গেলেও এবার ফের একবার ২২ গজে পেশাদার ক্রিকেটেই দেখা যাবে বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী ও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারিকে (Manoj Tiwary)।

মনোজ তিওয়ারি ক্রিকেট মাঠে। ফাইল ছবি। সৌজন্য- ফেসবুক।
অনির্বাণ সিংহ রায়
  • কলকাতা,
  • 19 Jul 2021,
  • अपडेटेड 9:24 AM IST
  • বাংলার হয়ে খেলবেন মনোজ তিওয়ারি
  • মন্ত্রী মনোজ তিওয়ারি খেলবেন পেশাদার ক্রিকেট
  • ক্রিকেটকে বিদায় নয় বাংলার মন্ত্রী মনোজের

ক্রিকেটই তাঁর প্রথম ভালোবাসা। ফলে কোনওভাবে ক্রিকেট মাঠ থেকে দুরে থাকতে পারবেন না। মন্ত্রী হয়ে গেলেও এবার ফের একবার ২২ গজে পেশাদার ক্রিকেটেই দেখা যাবে বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী ও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারিকে। এমনটা কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল যে তিনি এখনও ক্রিকেট থেকে অবসর নেননি। ফলে সেই কথাই সত্যি হলো সোমবার সন্ধ্যায়। সিএবি ইতিমধ্যেই নিজেদের আসন্ন রনজি ট্রফি সহ ঘরোয়া ক্রিকেটের মরশুম খেলার জন্য একটি প্রাথমিক দল ঘোষণা করেছে। আর সেই দলেই রাখা হলো প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রী মনোজ তিওয়ারিকে।

মনোজ ভোটে দাঁড়ানো এক সময় মনে হচ্ছিল যে তিনি আর ক্রিকেট খেলবেন না। হয়তো অশোক দিন্দার মতোই অবসরের পথে যাবেন তিনি। তবে ২২ গজের প্রেমী ফলে ২২ গজ থেকে দুরে থাকতে পারলেন না মান্নি। সেই ফের একবার পেশাদার ক্রিকেটেই রয়ে গেলেন বাংলার মন্ত্রী।

তাঁর ফিটনেস থেকে শুরু করে শীরির ভাষা যে আলাদা সেটা শেষ মরশুম পর্যন্ত বুঝিয়ে এসেছেন মনোজ। নিজের ফিটনেস ট্রেনিং এখনও ছাড়েননি তিনি। তিনি যে বাংলার অনেক তরুণ ক্রিকেটারদের তুলনায় এগিয়ে সেখানে কোনও ভুল নেই। তবে মন্ত্রী হওয়ার পর ফের একবার প্র্যাকটিস সহ পেশাদার ক্রিকেটে মন দিতে পারবেন মনোজ! সিএবি সূত্রে খবর মন্ত্রীত্ব পালন করার পাশাপাশি তিনি বাংলার হয়ে খেলতে চান বলে সিএবিকে আগেই জানিয়ে দিয়েছেন।

 

বেঙ্গল টিম বেছে নিল সিএবির নির্বাচকরা। ৮ নম্বরে মনোজ তিওয়ারির নাম।

সিএবির সভাপতি অভিষেক ডালমিয়া ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন যে, মনোজ পুরো দমেই অনুশীলন থেকে শুরু করে ম্যাচে থাকবেন। সেই জায়গায় কোনও ত্রুটি হবে না। শুধু তাই নয়, মন্ত্রীত্বটাও তিনি ঠিক ভাবেই পালন করবেন বলে খবর। ফলে সেই জন্যই এবার বাংলা ক্রিকেটের নির্বাচকরা মনোজ তিওয়ারির নাম রেখে দিয়েছেন বাংলার প্রাথমিক দলে।

Advertisement

 

বাংলার প্রাথমিক দল ৩৯ জনের নাম জানানো হয়েছে সিএবির পক্ষ থেকে। আর সেই নামের ৮ নম্বরেই রাখা হয়েছে মনোজ তিওয়ারিকে। মনোজেরও বিশ্বাস তিনি আগের মতোই খেলতে পারবেন পেশাদার ক্রিকেট। সব কিছু সামলে এখন মনোজের লক্ষ্য থারবে মাল্টিটাস্কিং।

এই দলে রাখা হয়েছে ভারতীয় দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার নামও। একই সঙ্গে রয়েছেন মহম্মদ শামিও। ২৩ জুলাই থেকে ফিটনেস ক্যাম্প শুরু হবে এই ৪০ জনকে নিয়ে। মেডিক্যালি ফিট হওয়া পরই কোভিড বিধি মেনেই চলবে এই বাংলা দলের ক্যাম্প। দলে রয়েছেন সিনিয়র ক্রিকেটাররাও। তবে এই ক্যাম্প শেষ হওয়ার পরেই বেছে নেওয়া হবে বাংলার দল। আর তখনই দেখার বিষয় এই দলে কারা নিজেদের জায়গা করে নিতে পারেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement