Advertisement

Cleiton Silva Pays Tribute To pele: বিশ্বমানের গোল করে পেলেকে শ্রদ্ধার্ঘ ইস্টবেঙ্গলের ক্লেইটনের

বেঙ্গালুরু এফসি-র (Bengaluru FC) বিরুদ্ধে গোল করে প্রয়াত ফুটবল সম্রাট পেলেকে (Pele) শ্রদ্ধা জানালেন ইস্টবেঙ্গলের (East Bengal) ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা (Cleiton Silva)। সোশ্যাল মিডিয়ায় সেই ছবিও পোস্ট করেন লাল-হলুদ অধিনায়ক। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন,'শান্তিতে ঘুমাও রাজা...'।

পেলেকে শ্রদ্ধার্ঘ ক্লেইটনের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Dec 2022,
  • अपडेटेड 10:21 AM IST
  • গোল করে পেলেকে শ্রদ্ধা ক্লেইটনের
  • ভাইরাল গোল ভিডিও

বেঙ্গালুরু এফসি-র (Bengaluru FC) বিরুদ্ধে গোল করে প্রয়াত ফুটবল সম্রাট পেলেকে (Pele) শ্রদ্ধা জানালেন ইস্টবেঙ্গলের (East Bengal) ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা (Cleiton Silva)। সোশ্যাল মিডিয়ায় সেই ছবিও পোস্ট করেন লাল-হলুদ অধিনায়ক। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন,'শান্তিতে ঘুমাও রাজা...'। বছরের শেষ ম্যাচে ক্লেইটনের শেষ মুহূর্তের বিশ্বমানের ফ্রিকিক-এ গোল পায় ইস্টবেঙ্গল। ২-১ ব্যবধানে সুনীল ছেত্রীদের (Sunil Cheetri) হারায় ইস্টবেঙ্গল।

পেলেকে শ্রদ্ধার্ঘ ক্লেইটনের

গোল করে সতীর্থের কোলে উঠে একহাত আকাশের দিকে তুলে সেলিব্রেট করতেন ফুটবল সম্রাট। যুবভারতীতেও দেখা গেল সেই দৃশ্য। বেঙ্গালুরুর জালে  প্রথম গোলের নায়ক ভিপি সুহেরের কোলে উঠে পড়েন ব্রাজিলিয়ান ফুটবলার। তারপর মুষ্টিবদ্ধ ডান হাত ছুঁড়ে দেন আকাশের দিকে। ইস্টাগ্রাম পোস্টে ব্রাজিলের জার্সি গায়ে পেলের সেলিব্রেশনের ছবিও শেয়ার করেছেন ক্লেইটন। এই ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

আরও পড়ুন: ক্লেইটন সিলভার শেষ মুহূর্তের গোলে ফের BFC-কে হারাল ইস্টবেঙ্গল
বৃহস্পতিবার রাতে প্রয়াত হন পেলে

বৃহস্পতিবার গভীর রাতে প্রয়াত হন ফুটবল সম্রাট। দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন পেলে। শেষ অবধি সেই লড়াইয়ে হেরে গেলেন ৮২ বছর বয়সী পেলে। 


 
২-১ গোলে জিতল ইস্টবেঙ্গল
৩৯ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। মোবাসির রহমানের বাড়ানো বল ধরে সুহের ভিপি বক্সের মধ্যে ঢুকে ব্যাকসেন্টার করেন। তা হাত দিয়ে প্রতিহত করেন বেঙ্গালুরুর রোশন।  ন্যায্য পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ইস্টবেঙ্গল অধিনায়ক। ৫৪ মিনিটে সমতায় ফেরে বেঙ্গালুরু।

আরও পড়ুন: শোকবার্তায় পেলের বদলে অন্য ফুটবলারের ছবি, কটাক্ষের মুখে মধুমিতা

জয় পেতে মরিয়া ইস্টবেঙ্গল অপ্রতিরোধ্য হয়ে ওঠে।  একের পর আক্রমণ তুলে এনে বেঙ্গালুরুর রক্ষনকে বারবার ব্যাকফুটে ঠেলতে থাকে। শেষ পর্যন্ত ৯২ মিনিটে দুরন্ত ফ্রিকিকে ঘরের মাঠে কাঙ্খিত জয় নিয়ে এলেন ক্লেটন সিলভা। ৩০ গজ দূর থেকে নেওয়া এই ফ্রিকিক ছবির মত। ম্যাচের শুরুতে প্রয়াত পেলের জন্য নীরবতা পালন করা হয়।  ব্রাজিলিয়ান ক্লেটন যেন জোড়া গোল করে তার প্রাক্তন দলকেই লজ্জায় ফেললেন না ফুটবল সম্রাটকে শ্রদ্ধা নিবেদন করলেন। গোল করার সুযোগ পেয়েছিল বেঙ্গালুরু। তবে সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলেন সুনীলরা। ঘরের মাঠে এই মরশুমে প্রথম জয় তুলে নিল ইস্টবেঙ্গল। দারুণ খেললেন ফুটবলাররা। আজ কমলজিতের জায়গায় গোলে ছিলেন শুভম সেন। বেশ প্রত্যয় নিয়েই খেলতে দেখা গেল তাঁকে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement