Advertisement

IND vs SL: ৩৮ রানে প্রথম টি২০ জয় ভারতের! বল হাতে অনবদ্য ভুবনেশ্বর

অবশেষে টি২০ সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়ে গেল ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৮ রানে জয় ভারতের। ব্যাট হাতে যেমন ভালো পারফর্ম করলেন ভারতের শিখর ধাওয়ান ও সূর্যকুমার যাদব। অন্যদিকে, বল হাতে ভালো করলেন ভারতীয় বোলাররা। বল হাতে ৪ উইকেট ভুবনেশ্বর কুমারের। ১৮.২ ওভারে ১২৬ রানে শেষ হল শ্রীলঙ্কার ইনিংস।

বল হাতে চার উইকেট নিলেন ভুবনেশ্বর কুমার।
Aajtak Bangla
  • কলম্বো,
  • 25 Jul 2021,
  • अपडेटेड 11:34 PM IST
  • আজ থেকে শুরু টি২০ আন্তর্জাতিক সিরিজ
  • মুখোমুখি ভারত বনাম শ্রীলঙ্কা
  • একদিনের পর এবার টি২০ সিরিজ জয় লক্ষ্য ভারতের

প্রথম টি২০ ম্যাচে ৩৮ রানে জয় ভারতের

অবশেষে টি২০ সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়ে গেল ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৮ রানে জয় ভারতের। ব্যাট হাতে যেমন ভালো পারফর্ম করলেন ভারতের শিখর ধাওয়ান ও সূর্যকুমার যাদব। অন্যদিকে, বল হাতে ভালো করলেন ভারতীয় বোলাররা। বল হাতে ৪ উইকেট ভুবনেশ্বর কুমারের। ১৮.২ ওভারে ১২৬ রানে শেষ হল শ্রীলঙ্কার ইনিংস। ৩.৩ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নিয়ে নিজের সেরাটা ফের একবার দিলেন ভুবনেশ্বর কুমার।

 

 

শেষে এক রানে আউট হলেন ইসরু উদানা ও চামিরা। বল হাতে ভারতের হয়ে সব বোলাররাই উইকেট পান এই ম্যাচে। ১ টি করে উইকেট পেলেন ক্রুণাল পান্ডিয়া, বরুণ চক্রবর্তী, হার্দিক পান্ডিয়া ও যুজবেন্দ্র চাহাল। ২টি উইকেট নেন দীপক চাহার। মাত্র ১২৬ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। এই ম্যাচে জয় পেয়ে টি২০ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

 

 

১৬ ওভারে দুই উইকেট হারাল শ্রীলঙ্কা, দুরন্ত বোলিং দীপক চাহারের

১৬ ওভারে ১১৩ রানে ৬ উইকেট হারাল শ্রীলঙ্কা। মাঝের ওভারে ভালো বোলিং করলেন ভারতের হার্দিক পান্ডিয়া ও দীপক চাহার। বল হাতে একই ওভারে দুই উইকেট নিলেন চাহার। আশিন বান্দারাকে ৯ রানে ফেরান হার্দিক। চাহার ৪৪ রানে আউট করেন শ্রীলঙ্কাকে ভরসা দেওয়া ব্যাটসম্যান চরিথ আসালঙ্কাকে। ২৬ বলে ৪৪ রানের ইনিং খেলে ফেলেছিলেন তিনি। তবে চাহার তাঁকে সাজঘরে ফেরান। ফের ১৬ ওভারেই ওয়ানিন্দু হাসারঙ্গাকে ফেরান শূন্য রানে।

মাত্র ৭ ওভারে ৫০ রানে ৩ উইকেট হারাল শ্রীলঙ্কা

বল হাতে শুরুটা ভালোই করল ইন্ডিয়া। শ্রীলঙ্কা প্রথম উইকেট ২৩ রানের মাথায় হারায়। ফিরে যান মিনোদ ভানুকা মাত্র ১০ রানে ক্রুণাল পান্ডিয়ার বলে আউট হন। তারপর ৬.২ ওভারের মাথায় ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। মাত্র ৯ রান করেন তিনি। চাহাল বোল্ড করে সাজঘরে পাঠান তাঁকে। তারপর আভিষ্কা ফারনান্দো মাত্র ২৬ রানে ফিরে যান সাজঘরে। উইকেট পান ভুবনেশ্বর কুমার।

Advertisement

২০ ওভারে ভারত ১৬৪-৫, শ্রীলঙ্কার টার্গেট ১৬৫

ব্যাট হাতে ভারতীয় দল মাঝের ওভারে ভালো ব্যাট করলেও শেষটা খুব একটা ভালো করতে পারল না ভারতীয় ব্যাটসম্যানরা। ব্যাট হাতে দলের হাল ধরতে পারলেন না হার্দিক পান্ডিয়া। গত তিন ম্যাচে একিদেনর ক্রিকেটেও হার্দিকের সেভাবে ভালো ফর্ম দেখা যায়নি। এই ম্যাচেও খুব একটা ভালো ব্যাটিং করলেন না তিনি। ১২ বলে ১০ রান করে আউট হন তিনি। শেষে ১৪ বলে ২০ রান করে অপরাজিত থাকেন ঈশাণ কিশান ও ৩ রানে করে অপরাজিত থাকেন ক্রুণাল পান্ডিয়া।

 

 

২০ ওভারে ভারতের ইনিংস শেষ হয় ১৬৪ রানে ৫ উইকেট হারিয়ে। শ্রীলঙ্কার হয়ে ২টি করে উইকেট নেন দুশমন্থা চামিরা ও ওয়ানিন্ডু হাসারঙ্গা। ১টি উইকেট নেন চামিকা করুণারত্নে।

অর্ধশতরান করে আউট হলেন সূর্যকুমার যাদব। ব্যাট হাতে ৩৪ বলে ৫০ করে আউট হলেন সূর্য।

আউট শিখর ধাওয়ান!

ব্যাট হাতে ১৪.১ ওভারের মাথায় ফিরে গেলেন শিখর ধাওয়ান। ৪৬ রানে ফিরলেন ধাওয়ান।

১৪ ওভারে ১১৩ রানে ২ উইকেট ভারতের

ব্যাট হাতে শিখর ধাওয়ানের সঙ্গে দুরন্ত ইনিংস খেলছেন ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। ৩৫ বলে ৪৬ রানে ব্যাট করছেন ধাওয়ান ও ২৮ বলে ৩৭ রানে ব্যাট করছেন সূর্যকুমার। ব্যাট হাতে ধাওয়ানের সঙ্গে ভালো খেলছেন সূর্যকুমার।

 

 

ড্রেসিং রুমে ফিরলেন সঞ্জু

২০ বল খেলে ২৭ রান করে আউট হলেন স্যামসন। ডি সিলভার বলে এলবিডাব্লু হলেন সঞ্জু।

পাওয়ার প্লে ৬ ওভার শেষে ভারত ৫১ রানে ১ উইকেট

পৃথ্বী শ আউট হওয়ার পর ভালো ব্যাট করলেন ভারতের শিখর ধাওয়ান ও সঞ্জু স্যামসন। ব্যাট হাতে ২২ রানে খেলছেন শিখর ধাওয়ান ও ২৭ রানে খেলছেন সঞ্জু স্যামসন্।

প্রথমেই ফিরে গেলেন পৃথ্বী শ

ব্যাট হাতে নেমেছিল ভারত। প্রথম বলেই এবার আউট হলেন পৃথ্বী শ। ব্যাট হাতে ভারতের হয়ে ওপেন করেছিলেন পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। তবে প্রথম বলেই আউট হলেন পৃথ্বী। চামিরার বলে আউট হয়ে সাজঘরে ফিরলেন তিনি শূন্য রানেই।

 

ভারতীয় দলের হয়ে টি২০ অভিষেক পৃথ্বী শ ও বরুণ চক্রবর্তীর

ভারতীয় দল: শিখর ধাওয়ান, পৃথ্বী শ, সূর্যকুমার যাদব, ঈশাণ কিশান, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন, ক্রুণাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, বরুণ চক্রবর্তী।

 

 

শ্রীলঙ্কার একাদশ:

 

 

টসে জিতে বোলিং শ্রীলঙ্কার

প্রথমে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। প্রথমেই ব্যাট হাতে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। ভারতীয় দলের অধিনায়কত্বে রয়েছে শিখর ধাওয়ান। টি২০ আন্তর্জাতিকে এবার অধিনায়ক হিসাবে অভিষেক হচ্ছে ধাওয়ানের। একই সঙ্গে ভারতীয় দলের নয়া কোচ এই সিরিজের জন্য রাহুল দ্রাবিড়।

আজ ভারত বনাম শ্রীলঙ্কা টি২০ ম্যাচ। টি২০ আন্তর্জাতিক ম্যাচে আজ মুখোমুখি ভারত ও শ্রীলঙ্কা। একদিনের সিরিজে জয় পেয়েছে ভারত এবার টি২০ আন্তর্জাতিক সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামছে ভারত।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement