Advertisement

NZ-এর বিরুদ্ধে কোহলি দ্বিতীয় টেস্ট থেকে ক্যাপ্টেন , T-20-তে রোহিত : সূত্র

১৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড T-20 সিরিজ। ভারতে এসে ৩ টি T-20 ম্যাচ ও দুটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড। BCCI সূত্রে খবর, T-20 ফরম্যাটে ভারতের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। অন্যদিকে দ্বিতীয় টেস্ট থেকে অধিনায়কের দায়িত্ব সামলাবেন বিরাট কোহলি।

বিরাট ও রোহিত
Aajtak Bangla
  • দিল্লি,
  • 09 Nov 2021,
  • अपडेटेड 5:40 PM IST
  • ১৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড T-20 সিরিজ
  • T-20-তে ভারতের অধিনায়কত্ব করতে পারেন রোহিত
  • প্রথম টেস্টে বিশ্রাম দেওয়া হতে পারে বিরাটকে

১৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড T-20 সিরিজ। ভারতে এসে ৩ টি T-20 ম্যাচ ও দুটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড। BCCI সূত্রে খবর,  T-20 ফরম্যাটে ভারতের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। অন্যদিকে দ্বিতীয় টেস্ট থেকে অধিনায়কের দায়িত্ব সামলাবেন বিরাট কোহলি। সূত্রের দাবি, প্রথম টেস্টে বিশ্রাম দেওয়া হতে পারে কোহলিকে। 

BCCI সূত্রে খবর, কেএল রাহুল T-20-তে সহ- অধিনায়কের দায়িত্ব পালন করবেন। সূত্রের তরফে এও খবর, সিদ্ধান্ত কার্যত চূড়ান্ত হয়ে গিয়েছে। এখন ঘোষণা হওয়া শুধু বাকি। 

আরও পড়ুন : রাজ্যের নয়া পঞ্চায়েত মন্ত্রী পুলক, ক্রেতা-সুরক্ষায় মানস, অর্থে চন্দ্রিমা

সূত্রের দাবি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে অধিনায়কের দায়িত্ব কাঁধে নিতে তৈরি রোহিত। তাঁকে T-20 ফরম্যাটেও দেশের অধিনায়কের ভূমিকায় দেখা যাবে। অনেক দিন ধরে ফর্মে নেই অজিঙ্কা রাহানে। তাঁকে টেস্টে সহ-অধিনায়কের ভূমিকায় রোহিতের সঙ্গে দেখা যেতে পারে।  

প্রসঙ্গত, সোমবার নামিবিয়াকে ৯ উইকেটে হারিয়ে এবারের মতো T-20 বিশ্বকাপ অভিযান শেষ করে ভারত। পাশাপাশি ভারতীয় দলের T-20 অধিনায়ক হিসাবে শেষ হল বিরাট কোহলির অধ্যায়ও। তিনি বলেন, 'দলের ছেলেরা অসাধারণ ক্রিকেট খেলেছে। প্রত্যাশিত ফলাফল পাইনি। কিন্তু আমরা ভালো ক্রিকেট খেলেছি। দলের প্লেয়াররা আমার কাজ সহজ করে দিয়েছে।'

আরও পড়ুন : 'একটা জিনিসের অভাব, এটা দ্রাবিড় পূরণ করবেন', উত্তরসূরীকে কোন দায়িত্ব শাস্ত্রীর?

পরে তিনি বলেন, 'স্পষ্টতই রোহিত এখানে আছেন এবং তিনি কিছু সময়ের জন্য সমস্ত বিষয় খতিয়ে দেখছেন।' অর্থাৎ তখন থেকেই কার্যত পরিষ্কার হয়ে যায় T-20 ফরম্যাটে রোহিতই অধিনায়য়কের দায়িত্ব সামলাতে চলেছেন রোহিত। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement