Advertisement

Sourav Ganguly: সৌরভ সম্ভবত আর নন BCCI প্রেসিডেন্ট, এবার ICC-র পথে?

বোর্ড সভাপতি হিসেবে আর থাকছেন না সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর জায়গায় আসতে চলেছেন রজার বিনি। এমনটাই জানিয়েছেন সংবাদ সংস্থা পিটিআই।

রজার বিনি ও সৌরভ গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Oct 2022,
  • अपडेटेड 1:58 PM IST
  • সরতে পারেন সৌরভ
  • সিদ্ধান্ত ১৮ অক্টোবর

বোর্ড সভাপতি হিসেবে আর থাকছেন না সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর জায়গায় আসতে চলেছেন রজার বিনি (Roger Binny)। এমনটাই জানিয়েছেন সংবাদ সংস্থা পিটিআই। ১৮ অক্টোবর নতুন প্রেসিডেন্টের নাম ঘোষনা করা হতে পারে। ১৮ অক্টোবর বোর্ডের বার্ষিক সাধারণ সভা হওয়ার কথা রয়েছে। তার আগে বুধবারের মধ্যে মনোনয়ন জমা দিতে হবে।

পিটিআই-এর রিপোর্টে বলা হয়েছে, কর্ণাটক রাজ্য সংস্থার প্রতিনিধি হিসেবে ১৯৮৩ বিশ্বকাপ জয়ী রজার বিনির নাম প্রস্তাব করা হতে পারে। সভাপতি নির্বাচনের ক্ষেত্রে এগিয়ে তিনিই। আগে যদিও মনে করা হয়েছিল জয় শাহ এই চেয়ারে বসতে পারেন। তবে তা এখনই হচ্ছে না।

আরও পড়ুন: 'পন্তকে আটকান নয়তো...' ইশাকে চরম হুঁশিয়ারি; বিতর্ক


সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সৌরভ বা জয় চাইলেই বোর্ডের নির্বাচনে দাঁড়াতে পারতেন। কিন্তু সৌরভ এই নির্বাচনে দাঁড়াবেন না বলে মনে করা হচ্ছে। ১৮ অক্টোবর বিসিসিআইয়ের প্রতিনিধি হিসেবে আইসিসিতে কারা যাবেন সেটাও ঠিক করা হবে। এখন সৌরভ এবং জয় দু'জনেই বিসিসিআইয়ের প্রতিনিধিত্ব করেন বিশ্ব ক্রিকেটের নিয়ম সংস্থায়। সব রাজ্যগুলিকে বিসিসিআই যে চিঠি পাঠিয়েছে সেখানে লেখা রয়েছে, ১৮ অক্টোবর মুম্বাইয়ের বার্ষিক সাধারণ সভা রয়েছে। বিস্তারিত পরে জানিয়ে দেওয়া হবে। তবে সকলকে এই সাভায় সবাইকে উপস্থিত থাকতে অনুরোধ করা হচ্ছে। এই চিঠির সঙ্গে আরও একটি কাগজ পাঠানো হয় সেখানে লেখা রয়েছে কী কী বিষয়ে এই বার্ষিক সাধারণ সভায় আলোচনা হবে। বলা হয়েছে, ঐ দিনই সভাপতি সহ-সভাপতি সচিব যুগ্ম সচিব এবং কোষাধ্যক্ষ নির্বাচিত হবেন। 

আরও পড়ুন: সচিন যখন সাজলেন হনুমান, গিলতে চাইলেন সূর্য, PHOTOS

বোর্ডের সভায় সিএবি-র প্রতিনিধি হিসেবে যাওয়ার কথা রয়েছে সৌরভের। ১৮ তারিখের সভার পরেই পরিষ্কার হয়ে যাবে গোটা চিত্র। আইসিসি চেয়ারম্যান হিসিবে সৌরভ দায়িত্ব নেন কি না তার আভাস পাওয়া যাবে ওই দিনই।  ২০১৯ সালে বিসিসিআই সভাপতি হিসেবে কাজ শুরু করেছিলেন সৌরভ। তার আগে বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা সিএবি-র দায়িত্বও পালন করেছেন বাংলার মহারাজ।  
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement