Advertisement

বেনারসে গিয়ে এমন কাণ্ড ঘটালেন শিখর, খেসারত দিতে হল মাঝিকে! জানুন গোটা ঘটনাটা

সম্প্রতি বার্ড ফ্লুয়ের বাড়বাড়ন্তের কারণে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে পাখিদের খাবার খাওয়াতে নিষেধ করা হয়েছিল। কিন্তু, এই নিষেধ সত্ত্বেও শিখর ধাওয়ান নৌকা বিহার করার সময় পাখিদের খাবার খাওয়াতে শুরু করেন। এমনকী সেই ছবি নিজের ইনস্টাগ্রামেও পোস্ট করে দেন।

বেনারসে নৌকা বিহারে শিখর ধাওয়ান
Aajtak Bangla
  • দিল্লি,
  • 26 Jan 2021,
  • अपडेटेड 12:49 PM IST
  • বেনারসে নৌকা বিহার করছিলেন শিখর ধাওয়ান
  • সেইসময় তিনি পাখিদের খাবার খাওয়ান
  • বার্ড ফ্লুয়ের কারণে বেনারসে পাখিদের খাবার খাওয়ানোর উপর নিষেধাজ্ঞা জারি করা আছে

কয়েকদিন আগে ভারতীয় ক্রিকেট দলের ওপেনার শিখর ধাওয়ান কাশী দর্শনে গিয়েছিলেন। মন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি ধাওয়ান নৌকা বিহারেরও আনন্দ নেন। কিন্তু, বেড়াতে গিয়ে শিখর ধাওয়ান এমন একটা ভুল করে বসলেন যে তার খেসারত নৌকার মাঝি এবং মালিককে দিতে হল। কারণ, তাঁদের নৌকায় চেপেই শিখর গঙ্গাভ্রমনে বেড়িয়েছিলেন।

সম্প্রতি বার্ড ফ্লুয়ের বাড়বাড়ন্তের কারণে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে পাখিদের খাবার খাওয়াতে নিষেধ করা হয়েছিল। কিন্তু, এই নিষেধ সত্ত্বেও শিখর ধাওয়ান নৌকা বিহার করার সময় পাখিদের খাবার খাওয়াতে শুরু করেন। এমনকী সেই ছবি নিজের ইনস্টাগ্রামেও পোস্ট করে দেন। এই ব্যাপারটা প্রকাশ্যে আসার পর তদন্ত শুরু হয়। যদিও ধাওয়ানের বিরুদ্ধে কোনও তদন্ত করা হয়নি, কিন্তু স্থানীয় পুলিশ প্রশাসন ওই নৌকার মাঝি এবং মালিকের বিরুদ্ধে তদন্ত চালান এবং তিনদিনের জন্য তাঁদের নৌকা চালানো বন্ধ রাখতে বলা হয়। সেইসঙ্গে ১৮৮ ধারায় চালানও কাটা হয়।

এবার ওই নৌকার মাঝি দাবি করছেন, আইন যখন সকলের জন্যই সমান তখন শিখরের বিরুদ্ধেও অভিযোগ নিয়ে আসা উচিত। কারণ ওই মাঝি শিখর ধাওয়ান বারবার পাখইদের খাবার খাওয়াতে মানা করেছিলেন। সোমু নামের ওই মাঝি আজতক'কে বললেন, "নৌকায় বসার সময়ই ওনাকে এই ব্যাপারে নিষেধ করে দেওয়া হয়েছিল। কিন্তু সেকথা তিনি কানে তোলেননি। আর গঙ্গার বুকে নৌকাবিহার করার সময় পাখিদের খাবার খাওয়াতে শুরু করেন।"

নৌকার মালিক প্রদীপ সাহনি বললেন, আপাতত তাঁর নৌকার সওয়ার তিনদিনের জন্য বন্ধ রাখতে বলা হয়েছে। সেইসঙ্গে ১৮৮ ধারায় নোটিসও পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, আইন প্রত্যেকের জন্যই সমান হওয়া উচিত। শুধুমাত্র আমাদেরই কেন শাস্তি দেওয়া হবে? তদন্ত শিখর ধাওয়ানের বিরুদ্ধেও করা উচিত। আমাদের বিরুদ্ধে যে শাস্তি আরোপ করা হয়েছে, তা তুলে নেওয়া উচিত।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement