Advertisement

Sourav Ganguly Jay Shah: BCCI সভাপতি পদে থাকবেন সৌরভ? আজ রায় সুপ্রিম কোর্টে

বোর্ডে অনেকদিন এক ব্যক্তির থেকে যাওয়ার বিষয়টি ভাল ভাবে নেননি বিচারপতি চন্দ্রচূড়। বুধবার দুপুর দু'টোর সময় এই মামলার রায় দেবে কোর্ট।

সৌরভ গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Sep 2022,
  • अपडेटेड 3:19 PM IST
  • রায় ঘোষণা আজ
  • মেয়াদ নাও বাড়তে পারে সৌরভদের

বিসিসিআই-এর (BCCI) সভাপতি পদে থাকতে পারবেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও জয় শাহ (Jay Shah)? সুপ্রিম কোর্ট রায় ঘোষণা করবে বুধবার। তার আগে মঙ্গলবার বিচারপতি ধনঞ্জয় চন্দ্রচূড় ও হিমা কোহলির ডিভিশন বেঞ্চে শুনানি হয়। বোর্ডে অনেকদিন এক ব্যক্তির থেকে যাওয়ার বিষয়টি ভাল ভাবে নেননি বিচারপতি চন্দ্রচূড়। বুধবার দুপুর দু'টোর সময় এই মামলার রায় দেবে কোর্ট। যা পরিস্থিতি, তাতে সরে যেতে হতে পারে সৌরভকে। 

আরও পড়ুন: কলকাতায় আসছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবলার

কুলিং অফ নিয়মের বদল চায় বিসিসিআই

বোর্ডের তরফ থেকে কুলিং অফ নিয়ম বদলের আবেদন জানান হয়। নিয়ম অনুসারে, নয় বছর হয়ে গেলে কেউ বোর্ডের পদ ধরে রাখতে পারবেন না। এর বিরোধিতা করেই আদালতে গিয়েছিল ভারতের বোর্ড। তাদের দাবি ছিল, এই নিয়ম সরিয়ে নেওয়া হোক। পাশাপাশি কুলিং অফে থাকার সময়, রাজ্য সংস্থার নির্বাচনে লড়াই করার অনুমতি দেওয়া হোক। তবে সুপ্রিম কোর্ট মনে করে, ''কুলিং অফ ছাড়া ১২ বছর অনেকটা সময়। কিন্তু দুই জায়গাতে নিজেদের সময় শেষ হওয়ার পর কুলিং অফে যেতেই হবে।'' 

সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ

আরও পড়ুন: T20 বিশ্বকাপে ভারত VS পাকিস্তান, শাহিন মাঠে নামবেন?

বয়স্ক সদস্যদের সরাতে নারাজ আদালত
বোর্ডের দাবি ছিল, ৭০ বছরের বেশি বয়স হয়ে যাওয়া ব্যক্তিকে বোর্ডের পদে রাখার অনুমতি তুলে নেওয়া হোক। বোর্ড চাইলেও তা মানতে চাননি সুপ্রিম কোর্ট (Supreme Court)। আদালতের মত, অভিজ্ঞ ব্যক্তি বোর্ডে থাকলে প্রশাসনিক কাজে সুবিধা হয়।

আরও পড়ুন: বোল্ড পোশাকে জলকেলি করতে গিয়েই... হাসিন জাহানের VIDEO VIRAL

Advertisement

তামিলনাড়ু ক্রিকেট সংস্থার দাবি, ছয় বছর থাকার পরেই কুলিং অফে যাওয়া জরুরী। সংস্থার তরফ থেকে আইনজীবী কপিল সিব্বাল বলেন,  '' রাজ্য সংস্থায় টানা ছয় বছর থাকার পর কুলিং অফে যাওয়া উচিত। তবে বিসিসিআই-এ তিন বছর থাকলে তাঁর কুলিং অফে যাওয়ার দরকার নেই।''

সুপ্রিম কোর্টের শুনানির জেরে অনেকটাই অস্বস্তিতে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ। রাজ্য সংস্থা এবং বোর্ড মিলিয়ে দুই কর্তারই সংশ্লিষ্ট সময় পেরিয়ে গিয়েছে। সুপ্রিম কোর্ট কুলিং অফের সিদ্ধান্ত বদল না করে তবে পদ ছারতেই হবে সৌরভ ও জয়কে।        

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement