Advertisement

Sourav Ganguly: রোহিত-বিরাটদের হাল ফেরাতে এই অলরাউন্ডারই ভরসা, জানিয়ে দিলেন সৌরভ

সদ্যী বিশ্ব টেস্ট চ্যাআম্পিয়নশিপ ফাইনালে (World Test Championship Final 2023) ব‍‍্যর্থ হয়েছে ভারতীয় দল (Team India)। টিম ইন্ডিয়ার পারফরম্যান্স নিয়ে উঠছে নানা ধরনের প্রশ্ন। ওভালে একেবারেই রান করতে পারেননি রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), শুভমন গিলরা। ভারতের প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) মনে করেন এই দলের হাল ফেরাতে প্রয়োজন হার্দিক পান্ডিয়াকে। এছাড়াও কয়েক জন তরুণ ক্রিকেটারকেও সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন প্রাক্তন বিসিসিআই সভাপতি। 

সৌরভ গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 16 Jun 2023,
  • अपडेटेड 7:42 PM IST

সদ্য বিশ্ব টেস্ট চ্যাআম্পিয়নশিপ ফাইনালে (World Test Championship Final 2023) ব‍‍্যর্থ হয়েছে ভারতীয় দল (Team India)। টিম ইন্ডিয়ার পারফরম্যান্স নিয়ে উঠছে নানা ধরনের প্রশ্ন। ওভালে একেবারেই রান করতে পারেননি রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), শুভমন গিলরা। ভারতের প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) মনে করেন এই দলের হাল ফেরাতে প্রয়োজন হার্দিক পান্ডিয়াকে। এছাড়াও কয়েক জন তরুণ ক্রিকেটারকেও সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন প্রাক্তন বিসিসিআই সভাপতি। 


হার্দিক পান্ডিয়া নিয়মিত সীমিত ওভারের ক্রিকেটে খেললেও টেস্ট দলে সুযোগ পান না। কিন্তু হার্দিককে টেস্ট দলে সুযোগ দেওয়ার পক্ষেই এবার সওয়াল করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সৌরভের আশা এই অলরাউন্ডার টিম ইন্ডিয়ায় এলে টেস্ট দল আরও ভালো খেলবে। এই নিয়ে মহারাজ বলেন,’আশা করি হার্দিক পান্ডিয়া আমার কথা জানতে পারবে। আমি হার্দিককে টেস্ট ক্রিকেট দেখতে চাই। বিশেষ করে বর্তমান পরিস্থিতিতে ওকে দরকার।‘ 

আরও পড়ুন: এশিয়া কাপে ধাক্কা পাকিস্তানের, বেশিরভাগ ম্য়াচই শ্রীলঙ্কায়


ভারতীয় টেস্টেও ধারাবাহিকভাবে ভালো খেলেই ফাইনালে উঠেছে। একবার নয়, পরপর দুই মরশুম ফাইনালে উঠেও হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। প্রথমবার ফাইনালে টিম ইন্ডিয়াকে হারিয়ে দিয়েছিল নিউজিল্যান্ড। আর এবার হারতে হয়েছে অস্ট্রেলিয়ার কাছে। তবুও ধারাবাহিকতার বিচারে ভারতীয় দলকে খারাপ মনে করতে রাজি নন সৌরভ। 


তিনি বলেন, ‘একটা ম্যাচে হার দেখে সিদ্ধান্ত নেওয়া ঠিক নয়। তবে ভারতে ক্রিকেট প্রতিভার অভাব নেই। প্রচুর বিকল্প ক্রিকেটার রয়েছে। অনেকেই ভাল পারফরম্যান্স করছে। টেস্ট ক্রিকেটের কথা ভাবলে অবশ্য আইপিএলের পারফরম্যান্স বিচার করা ঠিক হবে না। ঘরোয়া ক্রিকেটেও বেশ কয়েক জন দুর্দান্ত ক্রিকেটার রয়েছে। তাদের সুযোগ দেওয়ার কথা ভাবা যেতে পারে। যশস্বী জয়সওয়াল আছে। রজত পতিদার রয়েছে। বাংলার অভিমন্যু ঈশ্বরণও প্রচুর রান করেছে ঘরোয়া ক্রিকেটে।‘

Advertisement

আরও পড়ুন: এশিয়া কাপে পন্ত? টিম ইন্ডিয়ায় ফিরতে পারেন দুই তারকা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর থেকে বারেবারে সমালোচনার মুখে পড়তে হয়েছে রোহিতদের। যদিও তাতে আমল দিতে রাজি নন সৌরভ।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement