Advertisement

Virat Kohli Chole Bhature: প্রিয় ছোলে-বাটুরেতে মন, T20 বিশ্বকাপের আগে বিরাটের 'নো ডায়েট', কেন?

Virat Kohli Chole Bhature: হঠাৎ করেই সমস্ত ডায়েট ভুলে যাওয়ার কথা জানালেন তিনি। সামনেই টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2022)। তার আগে কী খাচ্ছেন বিরাট? 

বিরাট অ তাঁর ফেবারিট ছোলে বাটুরে
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 06 Oct 2022,
  • अपडेटेड 10:26 AM IST
  • ছোলে-বাটুরে বিরাটের প্রিয়
  • ভাইরাল ভিডিও

Virat Kohli Chole Bhature:পারফরম্যান্স তো বটেই, ফিটনেসের জন্যও বিশ্ব ক্রিকেটে দারুণ জনপ্রিয় বিরাট কোহলি (Vorat Kohli)। ফিটনেস বা ডায়েট প্ল্যানের সঙ্গে কোনও আপস করেন না ভারতের প্রাক্তন অধিনায়ক। তবে এবার হঠাৎ করেই সমস্ত ডায়েট ভুলে যাওয়ার কথা জানালেন তিনি। সামনেই টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2022)। তার আগে কী খাচ্ছেন বিরাট? 

বিরাটের সবচেয়ে পছন্দের খাবার
ছোলে বাটুরে খেতে দারুণ ভালবাসেন বিরাট। তবে ফিটনেসের জন্য মেনে চলা ডায়েটে স্বাভাবিক ভাবেই ছোলে বাটুরে থাকে না। তাই নিয়মিত খাওয়া হয় না। দিল্লিতে জন্মান ও বড় হওয়া বিরাট দারুণ ভালবাসেন ছোলে বাটুরে খেতে। বিরাট সেই জন্য ডায়েট প্ল্যান ছেড়ে দেওয়ার কথাও বলেছেন। একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ছোলা বাটুরে খাওয়ার পর দোকানদারের সঙ্গেও কথা বলছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

আরও পড়ুন: ICC T20 র‍্যাঙ্কিংয়ে টক্কর সূর্যকুমার ও রিজওয়ানের, বিরাট-রোহিতরা আরও পিছিয়ে

 

বিরাট কোহলি এই দোকান থেকেই ছোলে বাটুরে খান

দিল্লির রাজৌরি গার্ডেনে একটি দোকান রয়েছে। সেখানে ছোলে বাটুরে বেশ বিখ্যাত। দোকানদার রামের হাতের ছোলে বাটুরে খেতে দারুণ পছন্দ করেন বিরাট। ভাইরাল হওয়া কোহলির ভিডিওতে তিনি বলেছেন, যে রামের বানানো ছোলে বাটুরে দোকানে গরম গরম খেতে বেশি ভাল লাগে। বাড়িতে নিয়ে গিয়ে খেলে মজাটা নষ্ট হয়ে যায়। দিল্লিতে জন্ম হলেও, কোহলি এখন তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা এবং পরিবারের বাকিদের সঙ্গে মুম্বইতে থাকেন।

আরও পড়ুন: বুমরার বদলে দলে ঢুকছেন শামি-ই? দ্রাবিড়ের কথায় জল্পনা

কোহলি রামের দোকানের ছোলে বাটুরে এতটাই ভালবাসেন যে প্রতিদিনই এই খাবারের কথা মনে করেন। বিরাটের মনের ইচ্ছে বুঝতে পেরেছেন তাঁর স্ত্রী অনুষ্কাও। গোটা মুম্বই ঘুরে ছোলে বাটুরের দারুণ একটা দোকান খুঁজে পান বলিউড অভিনেত্রী। এরপর কোহলিকে চোলে বাটুরে খাওয়ান তাঁর স্ত্রী। মুম্বইতেই দিল্লির মতো সুস্বাদু চোলে বাটুরে খেয়ে উচ্ছ্বসিত কোহলি।

Advertisement


একটি পোস্ট শেয়ার করে অনুষ্কা বলেছেন, 'আপনিও যদি মুম্বইতে থেকে দিল্লির ছোলে-বাটুরের স্বাদ পেতে চান, তাহলে আপনাকে 'দিল্লি সে' দোকানে যেতে হবে।'

কোহলির ডায়েট প্ল্যান...

গত বছরই নিজের ডায়েট প্ল্যানের কথা জানিয়েছিলেন কোহলি। তিনি জানান যে তিনি তার খাদ্যতালিকায় বেশিরভাগ শাকসবজি অন্তর্ভুক্ত করেন। কেউ কেউ ডিম, ২ কাপ কফি, মসুর ডাল, ট্যানজারিন, পালং শাক এবং ধোসা খান। এই সমস্ত জিনিসগুলি সুষম পরিমাণে নেওয়া হয়। এগুলি ছাড়াও তারা বাদাম, প্রোটিন বার এবং কখনও কখনও চাইনিজও খান বিরাট।   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement