Advertisement

India vs Bangladesh 3rd ODI: ইশানের ডাবল সেঞ্চুরিতে ৪০০ পার ভারতের, সেঞ্চুরির খরা কাটল বিরাটেরও

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে সেঞ্চুরি পেলেন বিরাট কোহলি। চট্টোগ্রামে ৯৯ বলে ১১৩ রানের দারুণ ইনিংস খেলে ফেললেন বিরাট। ২০১৯ সালে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরে শেষবার একদিনের আন্তর্জাতিকে সেঞ্চুরি করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

ইশান কিশান ও বিরাট কোহলি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 10 Dec 2022,
  • अपडेटेड 3:37 PM IST
  • ৪০০ পেরিয়ে গেল ভারত
  • সেঞ্চুরি পেলেন বিরাট, ২০০ ইশানের

বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে সেঞ্চুরি পেলেন বিরাট কোহলি। চট্টোগ্রামে ৯৯ বলে ১১৩ রানের দারুণ ইনিংস খেলে ফেললেন বিরাট। ২০১৯ সালে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরে শেষবার একদিনের আন্তর্জাতিকে সেঞ্চুরি করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ৪০৯ রানে শেষ ভারতের ইনিংস। 

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

৩৪ বছর বয়সী বিরাটের এটি একদিনের ক্রিকেটে ৪৪তম সেঞ্চুরি। ৮৫ বলে নিজের শতরান করে ফেলেন বিরাট। ৯১ বলে ১১৩ রানের ইনিংসে ছিল ১১টা বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি। ২১০ রানের বিরাট ইনিংস খেলেন ওপেনার ইশান কিশানও। ১৩১ বলে ২১০ রান করেন তিনি। ২৪টা চার আর ১০টা ছক্কায় সাজান তাঁর ইনিংস।

আরও পড়ুন: এরই নাম ফুটবল, ম্যাচ হেরে কাঁদছেন নেইমার; সান্ত্বনা ক্রোয়েশিয়ার লিওর

ইশান কিশানের এই ইনিংস নিঃসন্দেহে দারুণ স্পেশাল। কারণ, দলে সুযোগ সেভাবে পান না। তবে সুযোগ পেলে ভারতের ওপেনিং সমস্যা যে তিনি মিটিয়ে দিতে পারেন তা অবশ্য বুঝিয়ে দিলেন তিনি। যদিও বিদেশের মাটিতে তাঁর ফর্ম কেমন থাকে সেটাই এখন দেখার। যদিও এবারে ৫০ ওভারের বিশ্বকাপ ভারতেই অনুষ্ঠিত হবে। সে দিক থেকে ভারত ও বাংলাদেশের পিচ, আবহাওয়ার মধ্যে খুব বেশি পার্থক্য নেই। তাই ইনিংসের পর, নতুন নির্বাচক কমিটি ইশানের কথা ভাবতেই পারেন পরের সিরিজগুলির জন্য। তবে সেক্ষেত্রে চাপে পড়ে যাবেন ধাওয়ান। তাঁরও সাম্প্রতিক ফর্ম যে খুব ভাল তা বলা যাবে না।   

আরও পড়ুন: গোল করে বিশেষ সেলিব্রেশন মেসির, মনে করালেন প্রাক্তন সতীর্থকে, কেন?

ভারত বড় রানের লক্ষ্য দিলেও ব্যর্থ হয়েছেন শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, অধিনায়ক কেএল রাহুলরা। ইতিমধ্যেই আগের দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে ফেলেছে ভারতীয় দল। শেষদিকে ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল ভাল ব্যাট করেন। ২৭ বলে ৩৭ রান করে আউট হন ওয়াশিংটন। ১৭ বলে ২০ রান করে আউট হন অক্ষর। ভারতের রান ৪০০ পেরিয়ে যায়। ৫০ ওভারে ৪০৯ রানে শেষ হয় ভারতের ইনিংস।      

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement