Advertisement

Indian Women Team Asia Cup: দারুণ বোলিং ভারতের মেয়েদের, এশিয়া কাপ জেতার সামনে হরমনপ্রীতরা

রোহিত শর্মাদের (Rohit Sharma) হারের বদলা নেওয়ার সামনে ভারতের মেয়েরা (Indian Women Cricket Team)। এশিয়া কাপের (Women Asia Cup 2022) মঞ্চেই শ্রীলঙ্কাকে রানে অলআউট করে ফেললেন হরমনপ্রীত কৌররা।

টিম ইন্ডিয়া
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Oct 2022,
  • अपडेटेड 2:48 PM IST
  • ৬৬ রান করতে হবে ভারতকে
  • এশিয়া কাপ জেতার সামনে ভারতের মেয়েরা

রোহিত শর্মাদের (Rohit Sharma) হারের বদলা নেওয়ার সামনে ভারতের মেয়েরা (Indian Women Cricket Team)। এশিয়া কাপের (Women Asia Cup 2022) মঞ্চেই শ্রীলঙ্কাকে ৬৫ রানে বেধে ফেললেন হরমনপ্রীত কৌররা। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে এই রান করে তারা। বাংলাদেশের সিলেটে মহিলাদের এশিয়া কাপের ফাইনালে শুরু থেকেই উইকেট হারাতে থাকেন শ্রীলঙ্কার মেয়েরা। 

ভারতের স্পিনারদের দাপটে দাঁড়াতেই পারেননি শ্রীলঙ্কার ব্যাটাররা। রাজেশ্বরী গায়কোয়াড চার ওভারে মাত্র ১৬ রান দিয়ে দুই উইকেট তুলে নেন। স্নেহ রানা দুটি উইকেট পান। চার ওভারে মাত্র ১৩ রান দেন তিনি। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল রেনুকা সিং। ৩ ওভারে মাত্র ৫ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন ভারতের এই বোলার। শেফালি ভর্মা যদিও কিছুটা রান দিয়ে ফেলেছেন। উইকেট না পেলেও ২ ওভারে ১৬ রান দিয়ে ফেলেন তিনি। উইকেটের পেছনেও বেশ সক্রিয় ছিলেন বাংলার রিচা ঘোষ। দুই ওপেনারকে ফেরানোর পেছনে কৃতিত্ব শিলিগুড়ির রিচা।

আরও পড়ুন: ভারতের মহিলা ক্রিকেটার দীপ্তিকে আক্রমণ স্টার্কের, কী বললেন ?

শ্রীলঙ্কার হয়ে উদেশিকা রণসিংহে ও ইনোকা রানাবীরা একমাত্র দুই অঙ্কের রানে পৌঁছতে পারেন। ২০ বলে ১৩ রান করে গায়কোয়াডের বলে আউট হন রণসিংহে। শেষ উইকেটে ২২ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন রানাবীরা। প্রথম চার ওভারে ১০ রানেই ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। 

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে স্ট্র্যাটেজি ঠিক করে ফেলেছে ভারত, দলে থাকবেন শামি?

ফেব্রুয়ারিতে মহিলাদের টি২০ বিশ্বকাপে খেলতে নামবে ভারত। এখনও অবধি একবারও টি২০ বিশ্বকাপ জিততে পারেনি ভারতের মেয়েরা। তবে এবার তাদের সামনে দারুণ সুযোগ। কমনওয়েলথ গেমসে রুপো জেতার পরে ইংল্যান্ডের মাটিতে হোয়াইট ওয়াশ। তারপরে এশিয়া কাপেও চ্যাম্পিয়ন হওয়ার কাছাকাছি ভারতের মেয়েরা। এই টুর্নামেন্টে মাত্র একটি ম্যাচ হেরেছে তারা। পাকিস্তানের ইরুদ্ধে হারতে হয় ভারতের মেয়েদের।   

Advertisement

   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement