ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্ট্রাগ্রামে প্রচুর ইউজার রয়েছে এই মুহূর্তে। একটি রিপোর্টে জানা গিয়েছে যে, তাদের জন্য ইনস্টাগ্রামে একটি নতুন টুল অ্যাড করা হচ্ছে যাতে creator's ইনস্টাগ্রাম সার্ভিস থেকে সহজেই পয়সা কামাতে পারে।
এনগ্যাজেট- এর একটি রিপোর্ট অনুযায়ী ইনস্টাগ্রামে অ্যাফিলিয়েট সব ফিচার পরীক্ষামূলক ভাবে ব্যবহার করা হচ্ছে। এই ফিচারের সবচেয়ে আগে জুনে রিভিউ করা হয়েছিল। এ ছাড়া এটি ডেডিকেটেড পার্টনারশিপ ইনবক্সেও টেস্ট করা হচ্ছে।
অ্যাফিলিয়েট সব ফেসবুকে আগে থেকেই শপিং ফিচারস এক্সটেনসনে আছে। ফেসবুকের এই ফিচার বিভিন্ন জায়গায় উপলব্ধ রয়েছে। স্টোরফ্রন্টসে লেটেস্ট ভার্সনে ক্রিয়েট অ্যাফিলিয়েট অ্যারেঞ্জমেন্ট থেকে প্রোডাক্টের জন্য লিঙ্ক করতে পারবেন।
রিপোর্টে বলা হয়েছে যে এখন তাদের ফলোয়ার্সরাই প্রোডাক্ট কিনলে ক্রেতারা কমিশন পাবেন। কোম্পানি জানিয়েছে, যে এই শপিং ফিচার শুধুমাত্র creator's দের জন্য উপলব্ধ রয়েছে। যারা এফিলিয়েট প্রোগ্রাম এর অংশ তাদের জন্য।
ইনস্টাগ্রাম ইনবক্স ফিচারও টেস্ট করছে। এতে ব্র্যান্ড creator's দের সাথে স্পন্সরশিপের জন্য সহজেই কানেক্ট করতে পারবেন। ইনস্টাগ্রামে ডেডিকেটেড পার্টনারশিপ কেবল ব্র্যান্ডের মেসেজের জন্য হবে।
এই টুল থেকে সোজা অ্যাপ থেকে ক্রিয়েটর ইভেন্টগুলি পরিচয় জানতে পারবে। তার সাথে যদি কাজ করতে চান, তাহলে ব্র্যান্ডের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। ব্র্যান্ড তুমি তারা নিজেদের প্রয়োজন অনুসারে ফলোয়ার কাউন্টের হিসেবে সার্চ করতে পারবে।
এই টুলস আপাতত লিস্টে যে রয়েছে। যার মধ্যে এখন শুধুমাত্র অল্প কিছু কোম্পানি এবং creator's শামিল রয়েছেন। যত সময় যাবে, এই অপশনটি আরো বেশি এক্সপ্যান করবে বলে আশা করা যাচ্ছে।