Advertisement

Poor Mobile Network : মোবাইলে নেটওয়ার্ক আসছে না? এই ৫ উপায়ে চটজলদি সমাধান

এয়ার প্লেন মোড একটি ভাল অপশান। আর এটি কার্যকরী হওয়ার সম্ভাবনাও ৯৯ শতাংশ। যদি আপনি Android ইউজার হন তাহলে Quick Setting প্যানেলে যান। সেখানে Airplane Mode আইকন দেখতে পাবেন। সেটিতে ক্লিক করলে ফোন অফলাইন মোডে চলে যাবে। তারপর আবার তাতে ক্লিক করেল ভাল নেটওয়ার্ক পাওয়ার সম্ভাবনা থাকে। আর যদি iPhone ইউজার হন তাহলে এই অপশানটি Control Center-এ পাবেন। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 27 Feb 2022,
  • अपडेटेड 10:08 PM IST
  • মোবাইলে নেটওয়ার্ক সমস্যা অনেকেরই থাকে
  • কয়েকটি উপায়ে করা যায় সমাধান
  • জেনে নিন বিস্তারিত

আপনি কি মোবাইলের দুর্বল নেটওয়ার্কের সমস্যায় ভুগছেন? যদি এমনটা হয় তাহলে বেশকিছু উপায় আছে যার মাধ্যমে মোবাইল কানেক্টিভিটি ঠিক করা যায়। অনেক সময় টাওয়ার বা খারাপ আবহাওয়ার কারণেও নেটওয়ার্কের সমস্যা দেখা দেয়। চলুন জেনে নেওয়া যাক কীভাবে উন্নত করা যাবে নেটওয়ার্ক। 

Airplane Mode
এটি একটি ভাল অপশান। আর এটি কার্যকরী হওয়ার সম্ভাবনাও ৯৯ শতাংশ। যদি আপনি Android ইউজার হন তাহলে Quick Setting প্যানেলে যান। সেখানে Airplane Mode আইকন দেখতে পাবেন। সেটিতে ক্লিক করলে ফোন অফলাইন মোডে চলে যাবে। তারপর আবার তাতে ক্লিক করেল ভাল নেটওয়ার্ক পাওয়ার সম্ভাবনা থাকে। আর যদি iPhone ইউজার হন তাহলে এই অপশানটি Control Center-এ পাবেন। 

Restart
নেটওয়ার্ক ঠিক করার অপর একটি অপশান হল Restart। কম্পিউটারের মতো ফোনকেও রিস্টার্ট করা যায়। আপনার Android ফোন হলে পাওয়ার বোতামটি লং প্রেস করুন। তারপর রিস্টার্টে ক্লিক করুন। আর iPhone ইউজার হলে হোম বোতামে প্রেস করুন। তারপর দেখতে পাবেন পাওয়ার স্লাইড। সেটির সাহায্যেই ফোনটিকে বন্ধ করতে হবে ও পরে আবার চালু করতে হবে। 

সিম কার্ড বের করুন 
ফোনের সিম বের করেও নেটওয়ার্ক ভাল করা হয়। সেক্ষেত্রে যদি ফোনের নেটওয়ার্ক ভাল না থাকে তাহলে সিমটি বের করুন এবং পুনরায় সেটি সেট করুন। তাতে নেটওয়ার্ক আগের চেয়ে ভাল পেতে পারেন।

নেটওয়ার্ক সেটিং
অনেক সময় ভাল নেটওয়ার্কের জন্য সেটিংসেও পরিবর্তন করতে হয়। যদি আপনি Android ইউজার হন তাহলে,  Settings > General > Reset > Reset Network Settings-এ যেতে হবে। কনফার্ম করার পর ফোন রিস্টার্ট হবে। আর iPhone ইউজাররা Settings > General management > Reset > Reset network settings-এ গিয়ে সেটিংস রিস্টার্ট করতে পারেন। 

Advertisement

সিগনাল বুস্টার
যদি উপরোক্ত কোনও উপায় কাজে না আসে তাহলে নেটওয়ার্ক বুস্টার ট্রাই করতে পারেন। এটি নেটওয়ার্কের উন্নতি করতে পারে। যদিও ভারতে এর ব্যবহার অবৈধ।

আরও পড়ুনআকাশ থেকে 'পাথর' পড়ে ফুটো ঝুপড়ির চাল, বিকোচ্ছে ২ কোটিরও বেশি দামে

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement