Advertisement

WhatsApp: দারুণ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ, ফেরাতে পারবেন ডিলিট মেসেজ

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার। মুছে যাওয়া মেসেজও ফিরে আসবে। কবে আসছে এই নয়া সুবিধা?

আসছে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Mar 2022,
  • अपडेटेड 1:46 PM IST
  • ফিরবে মুছে যাওয়া মেসেজ।
  • শীঘ্রই হোয়াটসঅ্যাপে নতুন সুবিধা।
  • কবে আসছে এই ফিচার?

প্রতিদিনই উন্নত হওয়ার চেষ্টা চালিয়ে যায় হোয়াটসঅ্যাপ। যাতে আরও ভাল ব্যবহারযোগ্য হয়ে ওঠে। এবার ডিসঅ্যাপিয়ারিং মেসেজের উপরেও কাজ করছে সংস্থা। নতুন ফিচারে ডিঅ্যাপিয়ার মেসেজ আপনি চাইলে ডিসঅ্যাপিয়ার হওয়া থেকে আটকাতে পারেন। শীঘ্রই এই ফিচার আসছে ব্যবহারকারীদের ফোনে। 

নতুন ফিচার আপাতত পরীক্ষানিরীক্ষার স্তরে রয়েছে। এই ফিচার চালু হলে কোনও মেসেজ যদি মুছে দেন সেটি ফেরাতে পারবেন। অর্থাৎ ডিলিট মেসেজও রিকভারি করা যাবে। অনেক ক্ষেত্রে ডিসঅ্যাপিয়ারিং বিকল্প রেখে আমরা মেসেজ পাঠিয়ে দিই। অথচ সেটি গুরুত্বপূর্ণ। নির্দিষ্ট সময় পর ডিলিট হয়ে যায় ওই মেসেজ। এই সমস্যার সমাধানই করতে চলেছে হোয়াটসঅ্যাপ। 

এই ফিচারে ভুল করে ডিসঅ্যাপিয়ারিং বিকল্প রেখে পাঠালে মেসেজ রিকভারি করতে পারবেন। 'Keep the disappearing message' নামে আসতে চলেছে নয়া ফিচার। এই তথ্য দিয়েছে Wabetainfo। তাদের রিপোর্ট অনুযায়ী, এই ফিচারটির পরীক্ষা চালাচ্ছে WhatsApp। 

আরও পড়ুন- WhatsApp-এই নিজের ভোট দিতে পারবেন, আসছে তেমন ব্যবস্থা

কয়েকটি স্ক্রিনশট অনুযায়ী, ডিসঅ্যাপিয়ারিং মেসেজ পাঠানো হলে ব্যবহারকারীকে জিজ্ঞেস করা হবে, আপনি কি এটি রাখতে চান? মেসেজটি সেভ বা ডিসকার্ড করতে পারেন। রিপোর্ট বলছে, এটা পরীক্ষার একেবারে প্রাথমিকস্তরে। এখনই তাই কিছু বলা সম্ভব নয়। 

আরও পড়ুন- ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, দ্রুত চার্জিংয়ের নয়া স্মার্টফোন, দাম কত?

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement