Advertisement

Howrah Burdwan Main Line Train Cancellation : হাওড়া-বর্ধমান শাখায় একাধিক স্পেশাল ট্রেন আজ থেকেই, রইল টাইম টেবিল

ইন্টারলকিং সিস্টেমের কাজের জন্য চলতি মাসে বেশ কয়েকদিনের জন্য হাওড়া-বর্ধমান লাইনে কিছু ট্রেন বাতিল করা হয়েছে। এই বিষয়ে আগে বিজ্ঞপ্তি দিয়ে তা জানিয়েওছিল পূর্ব রেল (Eastern Railway)। কাজ শুরু হয়েছে গত রবিবার থেকে, যা চলবে গোটা মাস ধরে। এদিকে সপ্তাহের কাজের দিন শুরু হতেই ট্রেন ধরতে গিয়ে সমস্যার মুখে পড়েন নিত্যযাত্রীরা। যার জেরে সোম ও মঙ্গলবার পরপর দু'দিন বিক্ষোভ অবরোধ করেন তাঁরা।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Sep 2022,
  • अपडेटेड 1:25 PM IST
  • যাত্রীদের স্বার্থে উদ্যোগ
  • হাওড়া-বর্ধমান লাইনে বিশেষ ট্রেন
  • জেনে নিন সময় সূচি

লোকাল ট্রেনের সমস্যায় হয়রান হাওড়া-বর্ধমান লাইনের যাত্রীরা। ইন্টারলকিংয়ের কাজের জেরে হাওড়া-বর্ধমান লাইনে বাতিল করা হয় বেশকিছু ট্রেন (Howrah Burdwan Main Line Train Cancellation)। যেগুলি চলছে সেগুলিরও সময়ের ঠিক নেই বলে অভিযোগ। যার জেরে বিক্ষোভও হয় একাধিক জায়গায়। তবে এবার ট্রেনযাত্রীদের জন্য সুখবর। বিক্ষোভের জেরে ওই রুটে বিশেষ কিছু ট্রেন চালানোর ব্যবস্থা করল রেল। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন এই রুটে চলবে ওই বিশেষ ট্রেনগুলি। দাঁড়াবে প্রতিটি হল্ট স্টেশনেও। ফলে যাত্রীদের সমস্যার কিছুটা সুরাহা হবে বলেই মনে করছে রেল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, মেন লাইনে হাওড়া (Howrah Burdwan Main Line) থেকে প্রথম ট্রেনটি ছাড়বে সকাল ৪ টে ১৫ মিনিটে। পরের ট্রেনগুলি ছাড়বে যথাক্রমে ৫টা ২৭, ৬টা ৫৮, ১০টা ৫, ১১টা ২৫, দুপুর ২টো ২০, ২টো ৫৫, ৩টে ৩০, বিকেল ৫টা ৫ এবং রাত ৮টা ২০ মিনিটে। মেমারি স্টেশন অবধি চলবে ট্রেনগুলি। উল্টো দিকে মেমারি স্টেশন থেকে হাওড়ার উদ্দেশে দিনের প্রথম ট্রেন ছাড়বে সকাল ৬টা ১০-এ। পরের ট্রেনগুলি ছাড়বে যথাক্রমে ৭টা ১৫, ৮টা ৫০, দুপুর ১২টা, ১টা ২০, বিকেল ৪টে ২০, ৪টে ৫০, ৫টা ২০, সন্ধে ৭টা ৩০ এবং রাত ৯টা ৪৫-এ।

অন্যদিকে কর্ড লাইনে (Howrah Burdwan Chord Line) হাওড়া থেকে মশাগ্রামের উদ্দেশে দিনের প্রথম ট্রেন ছাড়বে সকাল ৪টেয়। পরের ট্রেনগুলি ছাড়বে ৪টে ৫৫, ৭টা ৭, ১০টা ১৫, ১১টা ২২, দুপুর ১২টা ৫, ১টা ৩২, ৬টা ৫, ৬টা ৩০, ৬টা ৫৭ এবং রাত ৮টা ২০ মিনিটে। আবার মশাগ্রাম থেকে হাওড়ার পথে প্রথম ট্রেনটি ছাড়বে সকাল ৫টা ৪০ মিনিটে। পরের ট্রেনগুলি ছাড়বে ৬টা ৩৫, ৮টা ৫০, ১১টা ৫৫, দুপুর ১টা ২০, ১টা ৪৫, ৩টে ২০, সন্ধে ৭টা ৫৫, রাত ৮টা ২০, ৮ টা ৪০ এবং ১০টা ৫ মিনিটে।

Advertisement

প্রসঙ্গত, ইন্টারলকিং সিস্টেমের কাজের জন্য চলতি মাসে বেশ কয়েকদিনের জন্য হাওড়া-বর্ধমান লাইনে কিছু ট্রেন বাতিল করা হয়েছে। এই বিষয়ে আগে বিজ্ঞপ্তি দিয়ে তা জানিয়েওছিল পূর্ব রেল (Eastern Railway)। কাজ শুরু হয়েছে গত রবিবার থেকে, যা চলবে গোটা মাস ধরে। এদিকে সপ্তাহের কাজের দিন শুরু হতেই ট্রেন ধরতে গিয়ে সমস্যার মুখে পড়েন নিত্যযাত্রীরা। যার জেরে সোম ও মঙ্গলবার পরপর দু'দিন বিক্ষোভ অবরোধ করেন তাঁরা। তারপরেই স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় রেল। 

আরও পড়ুনকোন জিনিস ভাঙলে তবেই ব্যবহার করা যায়? রইল চাকরির পরীক্ষার কিছু প্রশ্নোত্তর

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement