Advertisement

IRCTC Jyotirlinga Yatra 2023 : ঘুরে আসুন ভারতের বিখ্যাত জ্যোতির্লিঙ্গগুলি, IRCTC আনলো লোভনীয় ট্যুর প্যাকেজ

আপনার এবার যদি ভারতের বিভিন্ন জ্যোতর্লিঙ্গ দর্শন করার ইচ্ছা থেকে থাকে, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। কারণ এবার জ্যোতির্লিঙ্গ নিয়ে প্যাকেজ ট্যুরের আয়োজন করছে IRCTC। চলুন বিষয়টি বিস্তারিত জেনে নেওয়া যাক।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 05 Jun 2023,
  • अपडेटेड 1:33 PM IST
  • গরমের ছুটিতে ঘুরতে যাবেন?
  • যেতে পারেন জ্যোতির্লিঙ্গ দর্শনে
  • রইল দারুণ প্যাকেজ ট্যুরের সন্ধান

চলছে গরমের ছুটি। ইতিমধ্যেই গরমের ছুটির সময়সীমাও বাড়িয়েছে রাজ্য সরকার। আর তাই এই সময়টা অনেকেই পরিবার পরিজনদের নিয়ে বেড়াতে যাওয়ার প্ল্যানও করছেন। সেক্ষেত্রে আপনার এবার যদি ভারতের বিভিন্ন জ্যোতর্লিঙ্গ দর্শন করার ইচ্ছা থেকে থাকে, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। কারণ এবার জ্যোতির্লিঙ্গ নিয়ে প্যাকেজ ট্যুরের আয়োজন করছে IRCTC। চলুন বিষয়টি বিস্তারিত জেনে নেওয়া যাক।

জ্যোতির্লিঙ্গ যাত্রার সূচনা
IRCTC ভারত গৌরব ট্যুরিস্ট ট্রেনের মাধ্যমে একটি বিশেষ ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে। জ্যোতির্লিঙ্গ যাত্রা প্যাকেজে যাত্রীরা দ্বারকাধীশ মন্দির দেখার জন্য একটি নৌকাও পাবেন। ভারত গৌরব ট্যুরিস্ট ট্রেনের যাত্রা গোরখপুর থেকে শুরু হবে। ট্রেনেরা যাত্রা শুরু হবে ২২ জুন ২০২৩। এই বুকিংয়ের জন্য IRCTC-এর অফিসিয়াল ওয়েবসাইট irctctourism.com-এ যেতে হবে।

যে সমস্ত জ্যোতির্লিঙ্গগুলি দর্শন করা যাবে
ভারতীয় রেলওয়ে আইআরসিটিসি নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এই বিষয়ে তথ্য শেয়ার করেছে। এই জ্যোতির্লিঙ্গ যাত্রা প্যাকেজ অনুযায়ী ট্যুরটি মোট ১০ দিন এবং ৯ রাতের। এতে আপনি দেশের বিভিন্ন জ্যোতির্লিঙ্গ দর্শনের সুযোগ পাবেন। এর মধ্যে রয়েছে ওমকারেশ্বর জ্যোতির্লিঙ্গ, মহাকালেশ্বর জ্যোতির্লিঙ্গ, সোমনাথ জ্যোতির্লিঙ্গ, দ্বারকাধীশ মন্দির, নাগেশ্বর জ্যোতির্লিঙ্গ, ভেট দ্বারকা, ত্রয়ম্বকেশ্বর জ্যোতির্লিঙ্গ, ঘৃষ্ণেশ্বর জ্যোতির্লিঙ্গ ও ভীমাশঙ্কর জ্যোতির্লিঙ্গ।

IRCTC থেকে যে সমস্ত সুবিধা মিলবে
IRCTC তার জ্যোতির্লিঙ্গ ভ্রমণ প্যাকেজকে তিনটি শ্রেণীতে ভাগ করেছে। প্রথমটি ইকোনমি ক্লাস, দ্বিতীয়টি স্ট্যান্ডার্ড ক্লাস এবং তৃতীয়টি কমফর্ট ক্লাস। এই তিনটি ক্লাসে ভাড়া অনুযায়ী সুবিধা দেওয়া হবে যাত্রীদের। সব ক্লাসেই খাবারের পাশাপাশি হোটেলে থাকা এবং সব জায়গায় যাওয়ার জন্য পরিবহনের ব্যবস্থাও করা হবে।

IRCTC-র এই ট্যুর প্যাকেজের ভাড়া
যাঁরা জ্যোতির্লিঙ্গ ভ্রমণ প্যাকেজের অধীনে বুকিং করছেন কিন্তু স্লিপার ক্লাসে যাচ্ছেন তাঁদের ১৮,৪৬৬ টাকা দিতে হবে। এসি ৩ ক্লাসের জন্য ৩০,৬৬৮ টাকা দিতে হবে। আর এসি ২ ক্লাসের জন্য জনপ্রতি ৪০,৬০৩ টাকা চার্জ দিতে হবে।

Advertisement

আরও পড়ুন - এই ৪ হলুদ ফল-সবজিতে কমবে ওজন, ডায়েটে সামিল করতে পারেন

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement