Advertisement

১০ লাখ লোকের চাকরি! বড় ঘোষণা মুকেশ অম্বানির সংস্থার

মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ গ্রিন এনার্জি সেক্টরে বাড়তি অংশীদারিত্ব পেতে চলেছে। কোম্পানিটি এই খাতে লাখ কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে, যা ১০ লাখেরও বেশি লোকের কর্মসংস্থান হতে পারে। বৃহস্পতিবার গুজরাট সরকারের সাথে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ একটি মউ স্বাক্ষর করেছে।

মুকেশ আম্বানি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 13 Jan 2022,
  • अपडेटेड 10:26 PM IST
  • ১০ লাখ লোকের চাকরি
  • বড় ঘোষণা মুকেশ অম্বানির সংস্থার
  • জানুন বিস্তারিত তথ্য

মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ গ্রিন এনার্জি সেক্টরে বাড়তি অংশীদারিত্ব পেতে চলেছে। কোম্পানিটি এই খাতে লাখ কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে, যা ১০ লাখেরও বেশি লোকের কর্মসংস্থান হতে পারে। বৃহস্পতিবার গুজরাট সরকারের সাথে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ একটি মউ স্বাক্ষর করেছে। এই মউ ভাইব্রেন্ট গুজরাট সামিট ২০২২-এর (Vibrant Gujrat Summit 2022) প্রচারমূলক কার্যকলাপ হিসাবে স্বাক্ষরিত হয়েছে। সংস্থাটি রাজ্যে গ্রিন এনার্জি এবং অন্যান্য প্রকল্পগুলিতে মোট ৫.৯৫ লাখ কোটি টাকা বিনিয়োগ করবে।

কার্বন মুক্ত রাজ্যে পরিণত হবে গুজরাট

রিলায়েন্স জানিয়েছে ১০০ গিগাওয়াট পুনর্নবীকরণযোগ্য শক্তি বিদ্যুৎ কেন্দ্র এবং সবুজ হাইড্রোজেন ইকো-সিস্টেম বিকাশের জন্য আগামী ১০ থেকে ১৫ বছরে ৫ লক্ষ কোটি টাকা বিনিয়োগ করবে। এটি গুজরাটকে নেট জিরো এবং কার্বন মুক্ত রাজ্যে পরিণত করতে সাহায্য করবে।

ক্ষুদ্র শিল্প পুনরুজ্জীবিত হবে

এছাড়াও, রিলায়েন্স ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে (SME) সাহায্য করার জন্য একটি ইকো-সিস্টেম তৈরি করবে। এটি তাদের নতুন প্রযুক্তি গ্রহণে সহায়তা করবে। এছাড়াও, সংস্থাটি সৌর কোষ, ইলেক্ট্রোলাইজার, ব্যাটারি ইত্যাদির উত্পাদন কেন্দ্রগুলিতে ৬০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে এবং আগামী ৩ থেকে ৫ বছরে ২৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে এই প্রকল্পগুলিতে। এর পাশাপাশি Jio-র নেটওয়ার্কের আপগ্রেডেশনে ৭,৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement