Advertisement

Post Office PLI Scheme: ১০০০ টাকা করে জমিয়ে ৫০ লাখ রিটার্ন; রইল বিনিয়োগের সেরা ঠিকানা

Post Office PLI Scheme: পোস্ট অফিস সঞ্চয় প্রকল্পের সুবিধা দেওয়ার পাশাপাশি বিমা সুরক্ষার সুবিধাও প্রদান করে। ১৯ বছর বয়স থেকে ৫৫ বছর বয়স পর্যন্ত এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। আপনি যদি এই স্কিমটি অবিচ্ছিন্নভাবে ৪ বছর চালান, তবে এতে ঋণ সুবিধাও পাওয়া যায়।

১০০০ টাকা করে জমিয়ে ৫০ লাখ রিটার্ন; রইল বিনিয়োগের সেরা ঠিকানা!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 14 Apr 2023,
  • अपडेटेड 1:17 PM IST
  • পোস্ট অফিস সঞ্চয় প্রকল্পের সুবিধা দেওয়ার পাশাপাশি বিমা সুরক্ষার সুবিধাও প্রদান করে।
  • ১৯ বছর বয়স থেকে ৫৫ বছর বয়স পর্যন্ত এই স্কিমে বিনিয়োগ করতে পারেন।
  • আপনি যদি এই স্কিমটি অবিচ্ছিন্নভাবে ৪ বছর চালান, তবে এতে ঋণ সুবিধাও পাওয়া যায়।

Post Office PLI Scheme: পোস্ট অফিস সঞ্চয় প্রকল্পের সুবিধা দেওয়ার পাশাপাশি বিমা সুরক্ষার সুবিধাও প্রদান করে। আজ এই প্রতিবেদনে আপনাকে পোস্ট অফিসের পোস্টাল জীবন বিমা সুরক্ষা সম্পর্কে আলোচনা করা হবে।

পোস্টাল লাইফ ইন্স্যুরেন্স: পোস্টাল লাইফ ইন্স্যুরেন্স ১ ফেব্রুয়ারি, ১৮৮৪ সালে ইংরেজ সরকার শুরু করেছিল। আজ পোস্টাল লাইফ ইন্স্যুরেন্সের সুরক্ষা প্রকল্প সম্পর্কে তথ্য সবিস্তারে জেনে নেওয়া যাক...

আপনি ১৯ বছর বয়স থেকে ৫৫ বছর বয়স পর্যন্ত এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। আপনি যদি এই স্কিমটি অবিচ্ছিন্নভাবে ৪ বছর চালান, তবে এতে ঋণ সুবিধাও পাওয়া যায়।

আরও পড়ুন: EPF অ্যাকাউন্ট অচলের সম্ভাবনা-টাকাও আটকে যেতে পারে, কেন?

আপনি যদি নীতিটি পছন্দ না করেন তবে আপনি এটি সমর্পণ করতে পারেন। পোস্ট অফিস সিকিউরিটি ইন্স্যুরেন্স স্কিমের মাধ্যমে আপনি কমপক্ষে ২০,০০০ টাকার অ্যাসিওরড পেতে পারেন।

একই সময়ে, এই বিমা প্রকল্পের মাধ্যমে সর্বাধিক ৫০ লক্ষ টাকার নিশ্চিত সুবিধা পাওয়া যেতে পারে। কোনও পলিসিধারী মারা গেলে, বিমার টাকা নমিনিকে দেওয়া হবে।

এই বিমা প্রকল্পের অধীনে, ১০০০ টাকা জমা করলে ৭৬ টাকা বোনাস পাওয়া যাবে। এই স্কিমে বিনিয়োগ করে, আপনি আয়করের ধারা 80C এর অধীনে ১.৫ লক্ষ টাকা ছাড় পেতে পারেন।

শুধুমাত্র সরকারি ও আধা-সরকারি কর্মচারীরাই ডাক জীবন বিমার সুবিধা নিতে পারেন। একই সময়ে, ২০১৭ সালের পরে, ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী, ব্যবস্থাপনা পরামর্শদাতা, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ইত্যাদিরাও এই প্রকল্পের সুবিধা পাবেন। এই স্কিমের সুবিধা নিতে, আজই আপনার নিকটস্থ পোস্ট অফিসে যান।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement