Advertisement

গোবর খেয়ে তার 'সুফল' বোঝালেন MBBS ডাক্তার, VIDEO VIRAL

গোবর খাচ্ছেন একজন চিকিৎসক। আর সেই ভিডিও এখন সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই চিকিৎসকের নাম মনোজ মিত্তল। হরিয়ানার কারনালের বাসিন্দা তিনি। MBBS ডাক্তার জানিয়েছেন, তিনি বেশ কয়েকবছর ধরে গোমূত্র ও গোবর খান নিয়মিত।

এই চিকিৎসক নিয়মিত গোবর খান
Aajtak Bangla
  • হরিয়ানা ,
  • 17 Nov 2021,
  • अपडेटेड 3:34 PM IST
  • গোবর খাচ্ছেন একজন চিকিৎসক
  • সেই ভিডিও এখন সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে
  • যা নিয়ে তোলপাড় সোশাল মিডিয়ায়

গোবর খাচ্ছেন একজন চিকিৎসক। আর সেই ভিডিও এখন সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই চিকিৎসকের নাম মনোজ মিত্তল। হরিয়ানার কারনালের বাসিন্দা তিনি।  MBBS ডাক্তার জানিয়েছেন, তিনি বেশ কয়েকবছর ধরে গোমূত্র ও গোবর খান নিয়মিত। কেন গোবর খান তিনি এই প্রশ্ন করা হলে মনোজ মিত্তল তর্ক জুড়ে দেন আজতকের প্রতিনিধির সঙ্গে। 

তিনি বলেন, নিয়মিত গোবর খেলে শরীর ও মন পরিত্র থাকে। এবং রেডিয়েশন থেকেও বাঁচাতে সাহায্য় করে। এসি, ফ্রিজ, কুলার থেকে রেডিয়েশন বের হয়। তা থেকে নানা রোগ হতে পারে। কিন্তু, নিয়মিত গোবর খেলে সেই সব রোগের হাত থেকে বাঁচা যায়। 

এখানেই শেষ নয়, গর্ভবতীদের জন্য গোবর খাওয়া স্বাস্থ্যকর বলেও দাবি করেন এই চিকিৎসক। তাঁর মতে, ডেলিভারির সময় ওই মহিলা যদি গোবরের রস সেবন করেন, তাহলে তাঁর নর্মাল ডেলিভারি হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। গ্রামের বাসিন্দাদের অনেক রোগও তিনি গোবরের সাহায্যে ঠিক করেছেন বলেও দাবি করেন। আরও দাবি, গোবরে ২৮ শতাংশ অক্সিজেন থাকে। তাই এটি খাওয়া শরীরের পক্ষে ভালো। প্রসঙ্গত, মনোজ একজন শিশু রোগ বিশেষজ্ঞ। তাঁর নিজের হাসপাতালও রয়েছে। 

আরও পড়ুন : 'BJP-তে টাকা চাওয়ার লোক বেশি', বিস্ফোরক প্রবীর

এদিকে এই ভিডিও দেখে অনেকেই মনোজের শিক্ষায়গত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন। এরকম ডাক্তার কীভাবে চিকিৎসা করছেন সেই প্রশ্ন তুলছেন অনেকে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement