Advertisement

পরীক্ষার খাতায় ছাত্রের উত্তরপত্র দেখে 'কোমায় শিক্ষক', ভাইরাল

Fun Ki Life নামে একটি ইনস্টাগ্রাম পেজে এই উত্তরপত্র ভাইরাল হয়েছে। ওই ছাত্রকে 'ভাকরা-নাঙ্গাল ড্যাম প্রজেক্ট' নিয়ে উত্তর লিখতে বলা হয়েছিল। ১০ নম্বরের সেই উত্তর সে বেশ বড়ই লিখেছে। আপাতদৃষ্টিতে উত্তর দেখে ঠিকই মনে হবে।

ভাইরাল প্রশ্নপত্র
Aajtak Bangla
  • দিল্লি,
  • 27 Oct 2021,
  • अपडेटेड 5:57 PM IST
  • Fun Ki Life নামে একটি ইনস্টাগ্রাম পেজে এই উত্তরপত্র ভাইরাল হয়েছে
  • ওই ছাত্রকে 'ভাকরা-নাঙ্গাল ড্যাম প্রজেক্ট' নিয়ে লিখতে বলা হয়েছিল
  • ১০ নম্বরের সেই উত্তর সে বেশ বড়ই লিখেছে

পরীক্ষার উত্তরপত্রে অনেক সময় আজগুবি উত্তর লিখে থাকে ছাত্ররা। যার জন্য তারা নম্বরও কম পায়। তবে সম্প্রতি এক ছাত্রের উত্তরপত্র ভাইরাল হয়েছে। যা সোশাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। সেই উত্তরপত্র দেখে নেটিজেনরা তো হেসে কুটোপাটি। মজার মজার কমেন্ট এসেছে সেই উত্তরপত্রে। 

আরও পড়ুন : বাংলায় দীপাবলিতে গ্রিন বাজি ফাটানো যাবে এই ২ ঘণ্টা, জানুন সময়

Fun Ki Life নামে একটি ইনস্টাগ্রাম পেজে এই উত্তরপত্র ভাইরাল হয়েছে। ওই ছাত্রকে 'ভাকরা-নাঙ্গাল ড্যাম প্রজেক্ট' নিয়ে উত্তর লিখতে বলা হয়েছিল। ১০ নম্বরের সেই উত্তর সে বেশ বড়ই লিখেছে। আপাতদৃষ্টিতে উত্তর দেখে ঠিকই মনে হবে। কিন্তু, পড়তে শুরু করলেই  সত্যিটা পরিষ্কার হয়ে যাবে। 

কী আছে উত্তরপত্রে? উত্তরপত্রের শুরুতে 'ভাকরা-নাঙ্গাল ড্যাম প্রজেক্ট নিয়েই লিখতে শুরু করেছিল সেই ছাত্র। তবে তারপর বিভিন্ন বিষয় সে ঢুকিয়ে দেয়। যেমন, তার উত্তরপত্রের মধ্যে রয়েছে, টাটা, পণ্ডিত জওহরলাল নেহেরু, গোলাপের ক্ষেত, চিনি, লন্ডন, জার্মানি এবং বিশ্বযুদ্ধের মতো বিষয়। আর তা দেখেই হাসির রোল পড়েছে নেটদুনিয়ায়। 

স্বাভাবিকভাবেই ওই রকম উত্তর লেখার জন্য ওই ছাত্রকে ১০ এর মধ্যে শূন্য দিয়েছেন শিক্ষক। আর নোটে তিনি লিখেছেন, 'উত্তর পড়ে শিক্ষক কোমায় চলে গিয়েছেন। 

আরও পড়ুন : দুর্গাপুজো মিটতেই পকেট খালি? এই ৫ কাজ করলে কালীপুজোতেও থাকবে হাতে টাকা

নেটিজেনরা এই উত্তরপত্রের মজা নিয়েছেন। অনেকে মজার মজার কমেন্টও করেছেন। একজন লিখেছেন, 'ভাই তোমার পা দুটো দাও। প্রণাম করি।' আর একজন লিখেছেন, 'ওই ছাত্রকে তোপের সেলামি দেওয়া উচিত। ওর প্রতিভা মনে রাখার মতো।' আর একজনের রসিকতা, 'ওই ছাত্রকে ২০০ নম্বর দেওয়া উচিত। ওর প্রতিভা আসলে শিক্ষক চিনতেই পারেননি।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement