Advertisement

বিদেশি চ্যানেল-OTT ২৫ টাকায়, App বানিয়ে গ্রেফতার আলিপুরদুয়ারের যুবক

বিদেশি চ্যানেল-OTT ২৫ টাকায়, App বানিয়ে গ্রেফতার আলিপুরদুয়ারের যুবক। কীর্তিতে হতবাক খোদ পুলিশ কর্তারাও। তাকে গ্রেফতার করা হলেও অবিশ্বাস্য দক্ষতায় মুগ্ধ পুলিশ সুপারও তাঁকে ভাল কাজে লাগাতে চান।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 01 Jul 2022,
  • अपडेटेड 6:36 PM IST
  • বিদেশি চ্যানেল-OTT ২৫ টাকায়
  • App বানিয়ে ফেললেন এইট পাশ যুবক
  • গ্রেফতার আলিপুরের যুবক

নিজে ক্লাস এইট পাশ। বয়স ২০। যেটুকে পড়েছেন তাও কহতব্য নয়। এই বিদ্যা নিয়ে আলিপুরদুয়ারের এক যুবক অ্যাপ বানিয়ে সমস্ত টিভি চ্যানেল ও ওটিটির লাইভ স্ট্রিম চুরি করে ফেললেন। শুধু ভারতীয় নয়, পাকিস্তানি চ্যানেলও তার অ্যাপে মিলছিল। শুধু তাই নয়, সস্তায় তা বিক্রিও করছিলেন স্থানীয় বাজারে। মাত্র ২৫ টাকায় তাঁর অ্যাপ ডাউনলোড করে পছন্দের সিনেমা, ওয়েব সিরিজ কিংবা চ্যানেল নিয়ে বেশ খুশিই ছিলেন সাধারণ খদ্দেররা। কিন্তু গোটাটাই যে বেআইনি। তাই অভিযোগ পেয়ে পুলিশ ওই অ্যাপ নির্মাতাকে গ্রেফতার করেছে। যদিও তার কীর্তিতে হতবাক খোদ পুলিশ কর্তাই। জেলা পুলিশ সুপার চাইছেন আইনি পদক্ষেপের পর সাজা কাটিয়ে যাতে ওই যুবককে সুপথে আনা যায়, এবং তার এই কারিগরি বিদ্যাকে কীভাবে কাজে লাগানো যায়, সেটি তাঁরা ভাববেন।

গ্রেফতার যুবকের কীর্তিতে হতবাক তদন্তকারীরা

একটি নামী চ্যানেলের অভিযোগের ভিত্তিতে সুদীপ সূত্রধর নামে ওই যুবককে গ্রেফতার করে কুমারগ্রাম থানার পুলিশ। এত কম বয়সে নিজের হাতে অ্যাপ বানিয়ে তিনি যে ভাবে ওই কারবার চালাচ্ছিলেন, তা দেখে হতভম্ব তদন্তকারীরা।

২৫ টাকায় দেশ বিদেশের প্রোগ্রাম

সাধারণত ওটিটি অ্যাপগুলিতে সিনেমা, ধারাবাহিক, ওয়েব সিরিজ দেখতে রীতমতো ভাল টাকা খরচ করে দর্শকদের ভাল রকম গাঁটের কড়ি খরচা করতে হয়। অভিযোগ, সেই সব জিনিস সুদীপের অ্যাপে দেখা যেত মাত্র ২৫ টাকায়। এত কম টাকা খরচ করতে হচ্ছে বলে সুদীপের অ্যাপের গ্রাহক সংখ্যাও দিন দিন বাড়তে শুরু করে। এর জেরে গ্রাহক হারাতে শুরু করার পর বিষয়টি নজরে যায় একটি চ্যানেলের। তাদের তরফে আলিপুরদুয়ার জেলা সাইবার শাখায় একটি অভিযোগ দায়ের করা হয়। ওই সংস্থার এক কর্মী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বেশ কয়েক মাস ধরে এমন চলছিল। বেআইনি ভাবে একটি অ্যাপ তৈরি করে অনেক চ্যানেলের প্রোগ্রাম দেখানো হচ্ছে। এমনকী ভিডিয়ো কোয়ালিটিও খুব ভাল ওই বেআইনি অ্যাপে বলে জানান তিনি।

Advertisement

তাকে ভাল কাজে নিয়োগে সহায়তা করতে রাজি পুলিশ সুপার

তাঁর বিরুদ্ধে আইটি আইনের বিভিন্ন ধারায় মামলা দায়ের রুজু করা হয়। আলিপুরদুয়ারের জেলা পুলিশ সুপার ওয়াই রঘুবংশি জানান, এসপি জানিয়েছেন, অভিযুক্তের দক্ষতা নিয়ে কোনও সন্দেহ নেই। তাঁকে কী ভাবে ভাল কাজে লাগানো যায়, আমরা ভেবে দেখব।’ স্থানীয়দের অনেকে ওই যুবককে মাল্টিন্যাশনাল কোম্পানি বা অন্য কোনও অ্যাপ সংস্থায় নিয়োগ করার দাবি তুলেছেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement