Advertisement

বিয়ে Google Meet-এ, প্রীতিভোজ Zomato-তে! বর্ধমানের এই যুগল Viral

বিয়ে হবে গুগল মিটে (Google Meet)। আর প্রীতিভোজ অনলাইন হোম ডেলিভারিতে। জোম্যাটোতে (Zomato) একেবারে ঘরে ঘরে পৌঁছে যাবে খাবার। পূর্ব বর্ধমানের এক যুগলের এই অভিনব বিয়ের আয়োজন এখন নেট দুনিয়া  থেকে পুরো জেলায় আলোচ্য বিষয় হয়ে উঠেছে। পূর্ব বর্ধমানের মেমারির পাল্লারোডের পাত্র সন্দীপন সরকার।

সন্দীপন সরকার ও অদিতি দাস
সুজাতা মেহরা
  • বর্ধমান,
  • 19 Jan 2022,
  • अपडेटेड 1:06 PM IST
  • বিয়ে Google Meet-এ
  • প্রীতিভোজ Zomato-তে
  • বর্ধমানের এই যুগল Viral

বিয়ে হবে গুগল মিটে (Google Meet)। আর প্রীতিভোজ অনলাইন হোম ডেলিভারিতে। জোম্যাটোতে (Zomato) একেবারে ঘরে ঘরে পৌঁছে যাবে খাবার। পূর্ব বর্ধমানের এক যুগলের এই অভিনব বিয়ের আয়োজন এখন নেট দুনিয়া  থেকে পুরো জেলায় আলোচ্য বিষয় হয়ে উঠেছে। পূর্ব বর্ধমানের মেমারির পাল্লারোডের পাত্র সন্দীপন সরকার। পাত্রী পূর্ব বর্ধমান জেলার  শহর বর্ধমানের বাসিন্দা অদিতি দাস। দুজনের ৬ মাসের প্রেম অবশেষে পরিণতি পেতে চলেছে। আগামী ২৪ জানুয়ারি দুজনের বিয়ে। দিন আগেই  ঠিক হয়েছিল। প্লানিং ছিল অনেক কিছু। কিন্তু রাজ্যে করোনার  তৃতীয় ঢেউ আছড়ে পড়ায় অনুষ্ঠানে রাশ টানতে হয়  দুই পরিবারকেই। রাজ্য সরকার বিয়ের অনুষ্ঠানে সম্প্রতি ২০০ জনকে হাজির থাকার অনুমতি দিয়েছে । 

কেন এই সিদ্ধান্ত

কিন্তু বিয়ের অনুষ্ঠানের জাঁকজমক কমাতে চান না সন্দীপন-অদিতি। অদিতির শাঁখারী পুকুর বাড়ির কাছেই এক ক্লাবের মাঠে হবে বিয়ের অনুষ্ঠান আর বৌভাতের অনুষ্ঠানের আয়োজন সন্দীপনের বাড়ির ছাদে হয়েছে। তবে সন্দীপনের মতে বিয়ের এমন আনন্দের মুহূর্তে সতর্ক থাকতে হবে। তিনি নিজেও সম্প্রতি করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন।

তাই করোনা কালে বিয়ে করতে গিয়ে বর-কনে এবং অতিথি, সবারই সুরক্ষাকেই অগ্রাধিকার দিচ্ছে বরপক্ষ-কনেপক্ষ। বিয়ের অনুষ্ঠানে যাঁদের থাকতে হবে, শুধুমাত্র তাঁরাই সশরীরে থাকবেন বিয়ের অনুষ্ঠানে সরকারি বিধি মেনে।

ভার্চুয়ালি বিয়ে

সন্দীপন-অদিতির বিয়েতে নিমন্ত্রিত বহু। তাঁদের জন্য বিয়ের ও বউ ভাতের ভার্চুয়াল উপস্থিতির ব্যবস্থা করেছেন তাঁরা। একইসঙ্গে ব্যবস্থা রয়েছে খাওয়া দাওয়ার।  প্রীতিভোজ হবে হোম ডেলিভারির মাধ্যমে। এরজন্য সন্দীপন জানান, জোম্যাটো অনলাইন হোম ডেলিভারি মারফৎ ঘরে ঘরে  পৌঁছে দেবে খাবার।  

Advertisement

অভিনব উপায়

পাত্রের এমন সিদ্ধান্তে রাজি হয় পাত্রীও। সন্দীপনের বাড়িও রাজি ।  কিন্তু এমন  সিদ্ধান্ত শুনে পাত্রীর বাবা প্রথমে পাগলের ভাবনা বলে উড়িয়ে দিলেও পরে দু জনের সিদ্ধান্তে রাজি হন। ইতিমধ্যে গুগল মিটে বিয়ে দেখা ও জোম্যাটোতে খাবার ডেলিভারির কথা জানিয়ে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে অতিথিদের। অনলাইন খাবার ডেলিভারি সংস্থার তরফেও এই বিয়ের কথা উল্লেখ করে একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। 

মেনুতে কী কী রয়েছে?

বিয়ের দিন আমন্ত্রিত বন্ধু বান্ধব ও আত্মীয়দের প্রত্যেকের ফোন নম্বরে পাঠানো হবে গুগল মিটে বিয়ের অনুষ্ঠানের লিঙ্ক ও পাস ওয়ার্ড।  যারা অনলাইনে অংশ নেবেন বিয়েতে ও আশীর্বাদ করবেন নতুন দাম্পতিতে তাঁদের বাড়িতে পৌঁছে যাবে প্রীতিভোজের খাবার। মেনুতে থাকছে পনির পাসিন্দা, ফিশ ফ্রাই, নান,  চিকেন আচারিয়া, ভেজ আলফরাজি, পোলাও, পাবদা (মাছ) , সাদা ভাত , চিকেন /মটন,  মাশরুম ঝাল পেঁয়াজি। সঙ্গে ইস্ট বেঙ্গল পাত্রী আর মোহনবাগান পাত্র হওয়ার সুবাদে  মিষ্টিতে থাকছে সবুজ-মেরুন আর লাল-হলুদ দু রকম রসগোল্লা থাকছে।

এছাড়া সন্দেশ মিষ্টি ও আইসক্রিম আর শেষে পান । পুরো অনলাইন  ব্যাপারটা দেখার জন্য ক্যামেরা পার্সন নিয়ে ৭ জনের একটা টিম তৈরি রয়েছে। আর অনলাইন প্রীতিভোজ এর জন্য অনলাইন খাবার ডেলিভারি সংস্থা জোম্যাটোর ওয়েস্ট বেঙ্গল হেড বিয়ের ভোজের খাবার অতিথিদের বাড়ি পৌঁছে দেবার  জন্য নিজস্ব টিম তৈরি করেছেন।

কী জানাচ্ছেন যুগল?

সন্দীপন জানান, "সমগ্র ব্যাপারটায় সুবিধা হচ্ছে এক সংক্রমণ থেকে বাঁচোয়া। দুই এমন করোনা কালে নিমন্ত্রিতরা যে প্রত্যেকেই আসবে এমন নয়, কিন্তু খাবার আয়োজন সকলের করতে হতো । সেক্ষেত্রে খাবার নষ্ট হওয়ার চান্স থাকে । যেটা অনলাইন আয়োজনে হবে না। অদিতির মতে তাঁদের এই বিয়ের আয়োজন আগামীতে অনেককেই পথ দেখাবে।"

সন্দীপন জানায়, "প্রস্তাব শুনে প্রথমে বাড়ির লোক পাগল বলেছিল । বন্ধুবান্ধবরা বলছিল পাগল হয়ে গেছিস। এখন সকলে উৎসাহ দিচ্ছে । একটা নতুন ট্রেন্ড এর দিকে আমরা যাচ্ছি।" তাঁর দাবি, তাঁদের এমন বিয়ে প্রথমবার হয়তো ভারতে হতে যাচ্ছে । আর ভবিষ্যতে অনেকে এটা করার জন্য এগিয়ে আসবে। আপাতত বর ও কনে দুজনেই চরম ব্যস্ত ভার্চুয়ালি এই বিয়ের আয়োজনে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement