Advertisement

Chandra Nath Sinha: রাজ্যের আরেক মন্ত্রীর বাড়িতে টাকার পাহাড়, নগদ ৪০ লক্ষ টাকা সিজ করল ED

রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়ি থেকে ৪০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করল ইডি। ইডি সূত্রে খবর, নগদ অর্থের উৎস ব্যাখ্যা করতে পারেননি মন্ত্রী। প্রমাণ সংগ্রহের জন্য তাঁর মোবাইল ফোনও বাজেয়াপ্ত করেছে ইডি।

Chandra Nath Sinha
Aajtak Bangla
  • বোলপুর,
  • 23 Mar 2024,
  • अपडेटेड 10:00 AM IST
  • রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়ি থেকে ৪০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করল ইডি
  • তাঁর মোবাইল ফোনও বাজেয়াপ্ত করেছে ইডি

রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়ি থেকে ৪০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করল ইডি। ইডি সূত্রে খবর, নগদ অর্থের উৎস ব্যাখ্যা করতে পারেননি মন্ত্রী। প্রমাণ সংগ্রহের জন্য তাঁর মোবাইল ফোনও বাজেয়াপ্ত করেছে ইডি। মন্ত্রী চন্দনাথ সিনহার বীরভূমের বোলপুরের বাড়ি সহ বেশ কয়েকটি জায়গায় শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির অভিযোগে ইডি অভিযান চালিয়েছিল। প্রায় ১৩ ঘণ্টা ধরে ম্যারাথন অভিযান ও জিজ্ঞাসাবাদ চলতে থাকে এবং গতকাল রাত সাড়ে ১০টার দিকে শেষ হয়। গতকাল সকাল ৯টা নাগাদ চন্দ্রনাথ সিনহার বাড়িতে যান ইডি আধিকারিকরা।

ইডি সূত্রে জানা গিয়েছে, তারা কুন্তল ঘোষের কাছ থেকে একটি রেজিস্টার উদ্ধার করেছে। ওই খাতা থেকে চন্দ্রনাথ সিনহার নাম পাওয়া যায়। এর আগে শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে কুন্তল ঘোষকে গ্রেফতার করেছিল ইডি। শুক্রবার সকালে ইডি পৌঁছয় চন্দ্রনাথের বীরভূমের বাড়িতে। সেই সময় বোলপুরের বাড়িতে ছিলেন তাঁর স্ত্রী ও দুই ছেলে। খবর পেয়ে চন্দ্রনাথ বাড়িতে ফেরেন। এরপরই কেন্দ্রীয় বাহিনী ঘিরে ফেলে চন্দ্রনাথের বাড়ি। এরপরেই ইডি-র ৫ জন অফিসার চন্দ্রনাথের বাড়িতে ঢোকেন।

বোলপুরে চন্দ্রনাথের বাড়িটি জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের বাড়ির খুব কাছেই। সারাদিন তল্লাশির পরে রাত সাড়ে ১০টার পরে চন্দ্রনাথেরল বাড়ি ছাড়েন ইডি আধিকারিকরা। ইডি বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর চন্দ্রনাথ জানান, ইডির আধিকারিক তাঁকে যে প্রশ্ন করেছেন, তার জবাব দিয়েছেন তিনি।

শুক্রবার সকাল থেকে রাজ্যের একাধিক জায়গায় অভিযানে নামে ইডি। একাধিক দলে বিভক্ত হয়ে কলকাতার বিভিন্ন জায়গায় পৌঁছে যান ইডি আধিকারিকেরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে জানা গিয়েছে, চেতলা, লেকটাউন-সহ মোট তিন জায়গায় তল্লাশি অভিযান চলেছে। চেতলায় পিয়ারীমোহন রায় রোডের একটি বাড়িতে যান তদন্তকারীরা। বাড়িটি বিশ্বরূপ বসু নামের এক ব্যবসায়ীর বলে জানা গিয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement