Advertisement

আবার মমতা VS শুভেন্দু? দিলীপ বললেন, 'একবার তো হারিয়েছে'

ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে BJP কাকে প্রার্থী করবে? তাই এখন রাজ্য রাজনীতির মূল আলোচ্য। অনেকের মনেই প্রশ্ন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কি ফের শুভেন্দু অধিকারীকে প্রার্থী করবে গেরুয়া শিবির? সেই প্রশ্নের উত্তর দিলেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্যায়
শাজাহান আলী
  • মেদিনীপুর ,
  • 06 Sep 2021,
  • अपडेटेड 4:12 PM IST
  • ভবানীপুর  বিধানসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে BJP কাকে প্রার্থী করবে?
  • তাই এখন রাজ্য রাজনীতির মূল আলোচ্য
  • তবে শুভেন্দু অধিকারীকে সেখানে প্রার্থী করা হবে না, জানিয়ে দিলেন দিলীপ ঘোষ

ভবানীপুর  বিধানসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে BJP কাকে প্রার্থী করবে? তাই এখন রাজ্য রাজনীতির মূল আলোচ্য। অনেকের মনেই প্রশ্ন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কি ফের শুভেন্দু অধিকারীকে প্রার্থী করবে গেরুয়া শিবির? সেই প্রশ্নের উত্তর দিলেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

এদিন মেদিনীপুর শহরের নবোদয় বিদ্যালয়ে একটি কর্মসূচিতে যোগ দিয়েছিলেন সাংসদ দিলীপ ঘোষ। সেই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, 'ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে শুভেন্দু অধিকারীকে দাঁড় করানো হবে না। একবার তো শুভেন্দুবাবু মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন। এবার অন্য কেউ হারাবেন।' 

আরও পড়ুন : কোনও মামলায় গ্রেফতার নয় শুভেন্দুকে', নির্দেশ HC-র

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর বিধানসভার উপনির্বাচন। সেই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার একটি বিজ্ঞপ্তি জারি করে তিন কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করে রাজ্যের শাসক দল। ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও বাকি ২ আসন জঙ্গিপুর ও সামসেরগঞ্জে প্রার্থী করা হয়েছে যথাক্রমে জাকির হোসেন এবং  আমিরুল ইসলামকে। 

২০১৬ সালে এই ভবানীপুর থেকে জিতেই দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার শুভেন্দু অধিকারীকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে নন্দীগ্রাম আসনে লড়েন মমতা বন্দ্যোপাধ্যায়।তবে হেরে যান তিনি। তারপর ৬ মাসের মেয়াদে মুখ্যমন্ত্রীর পদে বসেন। 

আরও পড়ুন : কয়লাপাচার-কাণ্ড : অভিষেককে জিজ্ঞাসাবাদ শুরু ED-র
 

নিয়ম অনুযায়ী কোনও Non Mla-কে মুখ্যমন্ত্রী পদ ধরে রাখতে গেলে ৬ মাসের মধ্যে ভোটে জিতে আসতে হবে। মমতার সেই মেয়াদ ৫ নভেম্বর শেষ হচ্ছে। এরই মধ্যে ভবানীপুরে উপনির্বাচন ঘোষণা করে নির্বাচন কমিশন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement