Advertisement

COVID: বাংলায় ২০ হাজার ছুঁইছুঁই সংক্রমণ, কমল মৃত্যু

রবিবারে মৃত্যু কিছুটা কমেছে। সরকারি পরিসংখ্যান থেকে এমনটাই জানা গিয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৪ জনের এর মধ্যে উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যা ৩৪, কলকাতায় মৃত্যু হয়েছে ২৮ জনের। রাজ্যের মধ্যে এই দুই জেলাতেই কোভিড-১৯ সংক্রমণ ও মৃত্যু এতটা বেশি।

সাধারণ মানুষকে কোভিড সতর্কবিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 09 May 2021,
  • अपडेटेड 8:55 PM IST
  • গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৪১ জন
  • কলকাতায় আক্রান্ত ৪ হাজার ছুঁইছুঁই
  • গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৪ জনের

রাজ্যে এখনও করোনা বেলাগাম। স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুসারে দৈনিক করোনা সংক্রমণ প্রায় ২০ হাজার ছুঁইছুঁই। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৪১ জন। কলকাতায় আক্রান্ত ৪ হাজার ছুঁইছুঁই। উত্তর ২৪ পরগণাতেও একই চিত্র।

রবিবারে মৃত্যু কিছুটা কমেছে। সরকারী পরিসংখ্যান থেকে এমনটাই জানা গিয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৪ জনের এর মধ্যে উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যা ৩৪, কলকাতায় মৃত্যু হয়েছে ২৮ জনের। রাজ্যের মধ্যে এই দুই জেলাতেই কোভিড-১৯ সংক্রমণ ও মৃত্যু এতটা বেশি।

করোনাকে হারিয়ে রাজ্যে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছে ১৮ হাজার ৪৫৪ জন। বাংলায় মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৮ লক্ষ ৫৪ হাজার ৮০৫। বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ২৬ হাজার ২৭। 

এরই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় করোন পরিস্থিতি নিয়ে আগাম সতর্কবার্তা দিয়েছেন। তিনি জানান যে আগামী ১৫ দিন রাজ্যের করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে কোভিড সতর্কবিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement