Advertisement

Jawad Cyclone Update : জাওয়াদের প্রভাবে গঙ্গাসাগরে ডুবল আস্ত নৌকা, আতঙ্কিত সুন্দরবনবাসী

Jawad Cyclone Update : দুর্যোগের জেরে কচুবেড়িয়া ঘাটের কাছে নোঙর করা ছিল নৌকা। সেই নৌকা ডুবে যাওযায় আতঙ্ক ছড়াল এলাকায়। তবে নৌকাতে কেউ ছিল না বলেই জানা গিয়েছে। কী করে নৌকাডুবি হল তা খতিয়ে দেখছে প্রশাসন। এদিকে অমাবস্যার ভরা কোটালে দুশ্চিন্তায় সুন্দরবনের উপকূলবর্তী এলাকার মানুষজন।

ছবিটি প্রতীকী
প্রসেনজিৎ সাহা
  • সুন্দরবন ,
  • 05 Dec 2021,
  • अपडेटेड 11:45 AM IST
  • জাওয়াদের  প্রভাবে একদিকে জলের তোড় অন্যদিকে ঝড়
  • এই দুইয়ের প্রভাবে নদীতে ডুবে গেল পণ্যবাহী নৌকা
  • গঙ্গাসাগরের কচুবেড়িয়া ঘাটের কাছে বেঁধে রাখা নৌকা ডুবে যায় মুড়িগঙ্গা নদীতে

জাওয়াদের  প্রভাবে একদিকে জলের তোড় অন্যদিকে ঝড়। এই দুইয়ের প্রভাবে নদীতে ডুবে গেল পণ্যবাহী নৌকা। গঙ্গাসাগরের কচুবেড়িয়া ঘাটের কাছে বেঁধে রাখা নৌকা ডুবে যায় মুড়িগঙ্গা নদীতে। ঘটনা রবিবার সকালের। তার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। 

আরও পড়ুন : দিঘায় তীব্র জলোচ্ছ্বাস, দুপুরের পর থেকেই ভারী বৃষ্টি এই জেলাগুলিতে

জানা গিয়েছে, দুর্যোগের জেরে কচুবেড়িয়া ঘাটের কাছে নোঙর করা ছিল নৌকা। সেই নৌকা ডুবে যাওযায় আতঙ্ক ছড়াল এলাকায়। তবে নৌকাতে কেউ ছিল না বলেই জানা গিয়েছে। কী করে নৌকাডুবি হল তা খতিয়ে দেখছে প্রশাসন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দুর্যোগের কারণেই এই ঘটনা ঘটেছে।

এদিকে অমাবস্যার ভরা কোটালে দুশ্চিন্তায় সুন্দরবনের উপকূলবর্তী এলাকার মানুষজন। জোয়ারের জল প্রচুর পরিমাণে বেড়েছে নদীগুলিতে। নদীর বাঁধের কানায় কানায় চলে এসেছে জল। ইতিমধ্যেই জাওয়াদের প্রভাব পড়তে শুরু করেছে সুন্দরবনের উপকূলবর্তী এলাকায়। জল আরও বাড়লে বিপদ বাড়তে পারে বলেই আশঙ্কা করছেন এলাকার মানুষ।

জাওয়াদ নিম্নচাপে পরিণত হয়েছে ইতিমধ্যেই। তার প্রভাবে আজ ও আগামিকাল বৃষ্টি নামবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। সমুদ্র উপকূলে হালকা ঝোড়ো হাওয়া বইছে। সোমবার সকাল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে মানা করা হয়েছে। 

আরও পড়ুন : অ্যাসিড ভেবে হার্ট অ্যাটাকের ব্যথাকে ইগনোর করছেন? জেনে নিন লক্ষণগুলো

রবিবার সকাল থেকে রাজ্যের সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলিতে মোতায়েন রয়েছে NDRF। ইতিমধ্যেই সাধারণ মানুষকে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। দিঘায় বেড়েছে জলোচ্ছ্বাস। রবিবার রাতে গার্ডওয়াল টপকে জল আছড়ে পড়ে রাস্তার উপর। আজ সকালেও একই দৃশ্য দেখা যায়। 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement