Advertisement

ফের শিশু মৃত্যু মালদা মেডিক্যালে, ৪ দিনে অজানা জ্বর প্রাণ কাড়লো ৭টি

আতঙ্কের পরিবেশ বর্তমান। উত্তরবঙ্গের মালদা মেডিক্যাল কলেজ হাসরাতালে ফের শিশু মৃত্যুর ঘটনা। শনিবার রাতে হাসপাতালে মৃত্যু হল চিকিৎসাধীন ৬ মাসের একটি শিশুর। এই নিয়ে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ৪ দিনে ৭টি শিশুর মৃত্যুর ঘটনা ঘটল।

শিশুদের অজানা জ্বর নিয়ে ক্রমশ উদ্বেগ বাড়ছে রাজ্যে
ভাস্কর রায়
  • মালদা,
  • 19 Sep 2021,
  • अपडेटेड 9:29 AM IST
  • শিশুদের অজানা জ্বর নিয়ে ক্রমশ উদ্বেগ বাড়ছে রাজ্যে
  • মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে আরও এক শিশুর মৃত্যু হল
  • যা নিয়ে নতুন করে আশঙ্কা দেখা দিয়েছে

আতঙ্কের পরিবেশ বর্তমান। উত্তরবঙ্গের  মালদা মেডিক্যাল কলেজ হাসরাতালে ফের শিশু মৃত্যুর ঘটনা। শনিবার রাতে হাসপাতালে মৃত্যু হল চিকিৎসাধীন ৬ মাসের একটি শিশুর। শিশুকন্যার নাম আফিয়া খাতুন। মালদার মানিকচক থানার বড় বাগান এলাকায় বাড়ি ছিল শিশুটির। জ্বর নিয়ে শিশুটিকে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এই নিয়ে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ৪ দিনে ৭টি শিশুর মৃত্যুর ঘটনা ঘটল। 

এর আগে গত বৃহস্পতিবার, জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ভর্তি ৩ শিশুর মৃত্যু হয় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে। বুধবার হাসপাতালে ভর্তি করা হয় ৩ শিশুকে। সেদিনই ২ জনের মৃত্যু হয়। আরও এক শিশুর মৃত্যু হয় বুধবার সকালে। চিকিৎসায় গাফিলতিতে মৃত্যুর অভিযোগ তোলে মৃত শিশুর পরিবার। গাফিলতির অভিযোগ অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। শিশুদের অসুস্থতার কারণ খতিয়ে দেখতে কমিটি গঠন করা হয় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে।

 

 

জানা যাচ্ছে জ্বর-সর্দি, শুকনো কাশি নিয়ে হাসপাতালে ভর্তি করা হচ্ছে শিশুদের। শিশুদের এই জ্বরের চিকিৎসা করতে ইতিমধ্যে তৎপর হয়েছে মালদা মেডিক্য়াল কলেজ কতৃপক্ষ। শিশুরোগ বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি তৈরি করা হয়েছে। স্বাস্থ্য দফতরের সঙ্গেও কথা বলা হচ্ছে।  

উত্তরবঙ্গে জেলায় জেলায় শিশুদের মধ্যে জ্বরের প্রকোপ ক্রমশই বাড়ছে। জলপাইগুড়িতেও শিশু মৃত্যু উদ্বেগ বাড়িয়েছে।  ইতিমধ্যেই এই জ্বরে চিকিৎসা কী ভাবে করতে হবে, তা নিয়ে একটি SOP তৈরি করেছে রাজ্য স্বাস্থ্যদফতর। তা পাঠানো হচ্ছে রাজ্যের বিভিন্ন হাসপাতালগুলিতে। উত্তরবঙ্গের পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছে স্বাস্থ্যদফতরের এক বিশেষজ্ঞ দল। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে বাড়ছে শিশুমৃত্যু।

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement