Advertisement

বাংলাদেশিদের নকল ভিসা-পাসপোর্ট! মায়াপুরে আরও এক পাণ্ডাকে ধরল UP পুলিশ

মোবাইল ফোনের সূত্র ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় মায়াপুরের একটি বহুতলে হানা দেয় উত্তরপ্রদেশ পুলিশ। সেখান থেকে থেকে রতনকে হাতেনাতে গ্রেফতার করেন এটিএস সদস্যরা।

পুলিশ হেফাজতে রতন মণ্ডল।
বিশ্বজিৎ বন্দ্যোপাধ্যায় / রাজেশ সাহা
  • কলকাতা,
  • 17 Dec 2021,
  • अपडेटेड 10:34 PM IST
  • মোবাইল ফোনের সূত্র ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় মায়াপুরের একটি বহুতলে হানা।
  • অভিযুক্তকে পাকড়াও করা হয়েছে।
  • ধৃতের নাম রতন মণ্ডল। বহুতলে গা ঢাকা দিয়েছিল।

বাংলাদেশি অনুপ্রবেশকারীকাণ্ডে নকল ভারতীয় পাসপোর্ট ও ভিসা তৈরি করে বিদেশে পাঠানোর আর এক চক্রীকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ। নদিয়ার মায়াপুর থেকে অভিযুক্তকে পাকড়াও করা হয়েছে। ধৃতের নাম রতন মণ্ডল। বাড়ি পূর্ব বর্ধমানের কালনার সিঙ্গারকোন এলাকায়।

মোবাইল ফোনের সূত্র ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় মায়াপুরের একটি বহুতলে হানা দেয় উত্তরপ্রদেশ পুলিশ। সেখান থেকে থেকে রতনকে হাতেনাতে গ্রেফতার করেন এটিএস সদস্যরা। শুক্রবার দুপুরে নবদ্বীপ আদালতে তাকে পেশ করা হয়। পাঁচ দিনের ট্রানজিট রিমান্ডের আবেদন জানায় উত্তরপ্রদেশ পুলিশ।

 
অতিসম্প্রতি দিল্লি বিমানবন্দরে ভুয়ো পাসপোর্ট ও ভিসা ব্যবহার করে বিদেশে পাচার করা হচ্ছিল ৩ বাংলাদেশিকে। সেই সময় অভিযুক্ত রতন মণ্ডলের ভাই মিঠুনকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। এসটিএস সূত্রে জানা গিয়েছে, ধৃত রতন মণ্ডল ও তার অনুগামীরা দীর্ঘদিন ধরে ভারতের ভুয়ো পাসপোর্ট ও ভিসা তৈরির কাজে যুক্ত। আর সেই পাসপোর্ট ও ভিসা নিয়ে বাংলাদেশিদের বিদেশে পাচার করত এই চক্র। 

আরও পড়ুন- মমতা থেকে মুলায়ম, রেপ নিয়ে 'বেফাঁস' বারবার, কে কী বলেছিলেন?

জালিয়াতি চক্রের খোঁজে নেমে গত ২৬ অক্টোবর থেকে রতন মণ্ডল-সহ মোট ১০ পাচারকারীকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। সূত্রের খবর, বাংলাদেশিদের বেআইনি পথে ভারতে অনুপ্রবেশ করানোর পর জাল ভারতীয় পরিচয়পত্র বানিয়ে দিত রতন। পূর্ব কলকাতার আনন্দপুর থেকে আগেই মাহফুজুর রহমানকে গ্রেফতার করেছিল উত্তর প্রদেশে পুলিশের সন্ত্রাস দমন দল। তাকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে নদিয়ার কৃষ্ণনগর-সহ সীমান্ত এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। মাহফুজুরই, রতনের কথা জানায় তদন্তকারীদের। ২৬ অক্টোবরের পর থেকে অভিযুক্ত রতন মণ্ডল মায়াপুরের একটি বহুতলে গা ঢাকা দিয়েছিল। মোবাইলের সূত্র ধরে তার আস্তানার খোঁজ মেলে। 

আরও পড়ুন- ক্রিসমাস, বর্ষশেষের ছোট ছুটি, মাত্র ৫ হাজার টাকায় ঘুরে নিন বাংলার এই জায়গাগুলি

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement