Advertisement

Weather Updates: স্বাভাবিকের থেকে আরও বাড়ল তাপমাত্রা, হাঁসফাঁস গরমে নাজেহাল শহর

হাওয়া অফিস সূত্রে জানান হয়েছে, দক্ষিণবঙ্গে সকালের দিকে কুয়াশার দাপট থাকতে পারে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে সকালে কুয়াশা থাকলেও পরবর্তীতে পরিষ্কার আকাশ ও রোদের তেজ থাকবে। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা উল্লেখ করা হয়েছে।

আর্দ্রতাও বাড়ছে পাল্লা দিয়ে৷ কিন্তু আকাশ পরিষ্কারই থাকবে
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 06 Mar 2021,
  • अपडेटेड 7:48 AM IST
  • পূর্বাভাস মতোই স্বাভাবিকের থেকে ক্রমশ বাড়ছে তাপমাত্রা
  • দক্ষিণ বঙ্গের তাপমাত্রা আগামী ৩ দিনে স্বাভাবিকের থেকে অনেকটাই বাড়বে
  • উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগে থেকেই

ভোরের দিকে হালকা শীতের রেশ থাকলেও সূর্য উঠতেই গায়েব মনোরম হাওয়া। বরং আর্দ্রতার দাপটে নাজেহাল হতে হচ্ছে দক্ষিণবঙ্গকে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই স্বাভাবিকের থেকে ক্রমশ বাড়ছে তাপমাত্রা।  আর্দ্রতাও বাড়ছে পাল্লা দিয়ে৷ কিন্তু আকাশ পরিষ্কারই থাকবে। নেই বৃষ্টির কোনও সম্ভাবনা। 

হাওয়া অফিস সূত্রে জানান হয়েছে, দক্ষিণবঙ্গে সকালের দিকে কুয়াশার দাপট থাকতে পারে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে সকালে কুয়াশা থাকলেও পরবর্তীতে পরিষ্কার আকাশ ও রোদের তেজ থাকবে। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা উল্লেখ করা হয়েছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারের কিছু অংশে। 

এদিকে, দক্ষিণ বঙ্গের তাপমাত্রা আগামী ৩ দিনে স্বাভাবিকের থেকে অনেকটাই বাড়বে। রাতের তাপমাত্রা বাড়বে সামান্য। জলীয় বাষ্পের প্রাবল্যে কুয়াশা থাকবে ভোরের দিকে। উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগে থেকেই। 

শনিবার দিনের শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২১.৭ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৩৫ শতাংশ। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২০.০ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। বাতাসে জলীয়বাষ্পের সর্বাধিক পরিমাণ ছিল ৮৬ শতাংশ এবং ন্যূনতম ৩২ শতাংশ।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement