Advertisement

Russia Ukrain War: ইউক্রেনের রকেটে নিহত ৬৩ রুশ সেনা, এযাবত্‍ সর্বোচ্চ মৃত্যু

নতুন বছরেও যুদ্ধ থামল না। বরং যুদ্ধের ঝাঁজ বাড়ল। সোমবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, উত্তর ডনেৎস্ক অঞ্চলে রকেট হামলা চালিয়েছে ইউক্রেনের সামরিক বাহিনী। সেখানে রাশিয়ার সেনাবাহিনী ঘাঁটি গেড়ে ছিল। এই হামলায় ৬৩ জন রাশিয়ার সেনার প্রাণ গিয়েছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর।

রাশিয়া ইউক্রেন যুদ্ধ।
Aajtak Bangla
  • মস্কো,
  • 03 Jan 2023,
  • अपडेटेड 11:31 AM IST
  • নতুন বছরেও যুদ্ধ থামল না।
  • বরং যুদ্ধের ঝাঁজ বাড়ল।

নতুন বছরেও যুদ্ধ (Russia Ukrain War) থামল না। বরং যুদ্ধের ঝাঁঝ বাড়ল। সোমবার রাশিয়ার (Russia) প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, উত্তর ডনেৎস্ক অঞ্চলে রকেট হামলা চালিয়েছে ইউক্রেনের (Ukrain) সামরিক বাহিনী। সেখানে রাশিয়ার সেনাবাহিনী ঘাঁটি গেড়ে ছিল। এই হামলায় ৬৩ জন রাশিয়ার সেনার প্রাণ গিয়েছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ১০ মাসে অন্যতম বিধ্বংসী হামলা চালাল কিয়েভ বাহিনী। এটি রাশিয়ান বাহিনীর উপর সবচেয়ে মারাত্মক হামলার একটি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে একটি বিবৃতি পেশ করে জানানো হয়েছে, ইউক্রেনের সামরিক বাহিনী হিমারস লঞ্চ সিস্টেম থেকে মোট ৬ টি রকেট হামলা চালিয়েছে। এর মধ্যে দুটিকে গুলি করে ধ্বংস করা হয়েছে। তবে ঠিক কোন সময় এই হামলা চালানো হয়েছে তা জানা যায়নি। আমেরিকার সরবরাহ করা অস্ত্র দিয়ে এই হামলা চালিয়েছে ইউক্রেনীয় বাহিনী। 
রাশিয়ার সামারা অঞ্চলের গভর্নর দিমিত্রি আজারভের মতে, মাকিভকা শহরে হামলায় নিহত ও আহতদের মধ্যে এই অঞ্চলের অনির্দিষ্ট সংখ্যক বাসিন্দা ছিলেন।

আরও পড়ুন: Russia-Ukraine War: ১০০টির বেশি রুশ মিশাইল হামলা, ইউক্রেনের একাধিক শহর ধ্বংসস্তূপ

সোমবার, রাশিয়া কিভের দিকে ৪০ টিরও বেশি ড্রোন ছুড়েছে, তবে কিইভের মেয়র ভিটালি ক্লিটসকোর মতে তাদের কয়েকটি ধ্বংস করা হয়েছে।

অন্যদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কির দাবি, ইউক্রেনের মনোবল ভেঙে ফেলার চেষ্টা করছেন রাশিয়া। জ়েলেনস্কির দাবি, তিনি গোয়েন্দা সূত্রে খবর পেয়েছেন যে, কিভের উপর খুব শীঘ্রই ইরানের তৈরি শাহেদ ড্রোনের হামলা চালাতে চলেছে রাশিয়ার সামরিক বাহিনী।

সোমবার রাতে কিভে জ়েলেনস্কি বলেন, রাশিয়া একের পর এক ড্রোন হামলা চালিয়ে ইউক্রেনকে বিধ্বস্ত করার পরিকল্পনা করেছে। আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে আমরা যেন হার না মানি। মনোবল না কমে। এবং আমরা এর জন্য সব কিছু করব। ইউক্রেনের বায়ু সেনাকেও এখন বিশেষ ভাবে মনযোগী হওয়া উচিত।

Advertisement

আরও পড়ুন-'রাশিয়া ইউক্রেনে যা করেছে', চিন-ভারত সম্পর্ক নিয়েও শঙ্কিত রাহুল

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement