scorecardresearch
 

Shah Rukh Khan on Pathaan controversy: 'কারও আবেগে আঘাত করে সিনেমা তৈরি হয় না,' পাঠান-বিতর্কে শাহরুখ

'পাঠান' সিনেমা নিয়ে এখন চর্চায় রয়েছেন শাহরুখ খান। এই সিনেমার মাধ্যমে কিং খান বড় পর্দায় চারবছর পর কামব্যাক করেছেন। দেশ থেকে বিদেশ এখন সর্বত্রই পাঠান সিনেমার জয়জয়কার। বক্সঅফিসেও দারুণ ফল করছে এই সিনেমা। ফিল্ম সমালোচকদের মতে বলিউডের সুদিন ফিরে এসেছে পাঠান সিনেমার হাত ধরে। কিন্তু এই সিনেমা মুক্তি ঘিরে একাধিক বিতর্ক দানা বেঁধেছিল।

Advertisement
পাঠান সিনেমার দৃশ্যে শাহরুখ খান পাঠান সিনেমার দৃশ্যে শাহরুখ খান
হাইলাইটস
  • 'পাঠান' সিনেমা নিয়ে এখন চর্চায় রয়েছেন শাহরুখ খান।
  • এই সিনেমার মাধ্যমে কিং খান বড় পর্দায় চারবছর পর কামব্যাক করেছেন। দেশ থেকে বিদেশ এখন সর্বত্রই পাঠান সিনেমার জয়জয়কার।
  • 'পাঠান নিয়েও বয়কট ট্রেন্ড শুরু হয়ে গিয়েছিল। এবার সবকিছু নিয়ে মুখ খুললেন স্বয়ং এসআরকে।

'পাঠান' সিনেমা নিয়ে এখন চর্চায় রয়েছেন শাহরুখ খান। এই সিনেমার মাধ্যমে কিং খান বড় পর্দায় চারবছর পর কামব্যাক করেছেন। দেশ থেকে বিদেশ এখন সর্বত্রই পাঠান সিনেমার জয়জয়কার। বক্সঅফিসেও দারুণ ফল করছে এই সিনেমা। ফিল্ম সমালোচকদের মতে বলিউডের সুদিন ফিরে এসেছে পাঠান সিনেমার হাত ধরে। কিন্তু এই সিনেমা মুক্তি ঘিরে একাধিক বিতর্ক দানা বেঁধেছিল। দেশের আলাদা আলাদা রাজ্যে এই সিনেমা নিয়ে যথেষ্ট বিবাদের সৃষ্টি হয়েছিল। 'পাঠান' সিনেমার গান ও কিছু দৃশ্য নিয়েও আপত্তি তুলেছিলেন কিছু শ্রেণীর মানুষ। 'পাঠান নিয়েও বয়কট ট্রেন্ড শুরু হয়ে গিয়েছিল। এবার সবকিছু নিয়ে মুখ খুললেন স্বয়ং এসআরকে। 

'পাঠান' বিতর্ক নিয়ে মুখ খুললেন শাহরুখ
'পাঠান' সিনেমার বিশ্বব্যাপী সফলতার পর সোমবার এক সাংবাদিক সম্মেলনে শাহরুখ সহ সিনেমার অন্যান্য কলাকুশলীরা উপস্থিত ছিলেন। এই ইভেন্টে কিং খান তাঁকে এত সমর্থন করার জন্য সকলকে ধন্যবাদ জানান। শাহরুখ বাস্তব জীবন ও পর্দার লাইফের তফাৎ বোঝানোর জন্য বলেন, 'বিনোদনের জন্য তাঁরা ছবি তৈরি করেন। কারোও ভাবাবেগে আঘাত করার জন্য নয়। ছবির দুনিয়া আর বাস্তব জীবন এক নয়। সিনেমার সংলাপের সঙ্গে বাস্তব জীবনের কোনও সম্পর্ক নেই।'

ছবি নিয়ে বিতর্ক খুবই দুর্ভাগ্যজনক
শাহরুখ এরপর আরও বলেন, 'আমরা একে-অপরকে ভালোবাসি। একে-অপরের সঙ্গে মজাও করি, আনন্দ করি। বিনোদন ও মনোরঞ্জনকে নিজেদের জায়গায় রেখে দেওয়া উচিত। এগুলিকে এত গুরুত্ব দিয়ে দেখার দরকার নেই। আমরা একে-অপরকে ভালোবাসি, আমরা সবাই এক আর এই ভালোবাসাকেই ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।' শাহরুখ জানান যে সাধারণ দর্শকদের খুশি করতেই তাঁরা এত পরিশ্রম করে সিনেমা তৈরি করেন কিন্তু সেই ছবি নিয়ে বিতর্ক হওয়া দুর্ভাগ্যজনক। এই কথা বলার সময় এসআরকে-এর গলায় কিছুটা হতাশা শোনা যায়।

Advertisement

আরও পড়ুন: Pathaan boxoffice collection: ৫ দিনে সাড়ে ৫০০ কোটি টাকা, রেকর্ড ভেঙেই চলেছে শাহরুখের 'পাঠান'

বিতর্ক-বয়কট প্রভাব ফেলেনি 'পাঠান'-এ
গত ২৫ জানুয়ারি মুক্তি পায় শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম অভিনীত পাঠান সিনেমাটি। এই সিনেমা মুক্তির আগেই তা নিয়ে বিতর্ক তুঙ্গে ওঠে। আমির খান-করিনা কাপুর অভিনীত লাল সিং চাড্ডার মতোই বয়কট ট্রেন্ডের মুখে পড়তে হয় পাঠানকে। তবে এই সিনেমা মুক্তির পরই বয়কট ট্রেন্ডের গালে বড়সড় চড় মারে পাঠান। কোনও বিতর্ক, বয়কট ট্রেন্ড দর্শকদের পাঠান সিনেমা হলে দেখতে যাওয়াকে আটকাতে পারেনি। বক্সঅফিসেও দারুণ সফলতা দেখাচ্ছে এই সিনেমা। রোজদিন নতুন নতুন ইতিহাস রচনা করছে পাঠান।   

Advertisement