scorecardresearch
 

পর পর তিন ছবি ফ্লপ! Akshay Kumar-এর স্টারডম কি শেষ?

অক্ষয় কুমারের (Akshay Kumar) কপাল বক্স অফিসের ক্ষেত্রে আর খাটছে না। একটা সময় ছিল যখন খিলাড়ি কুমারের সিনেমা ১০০ কোটির ক্লাবে যোগ দেওয়া সাধারণ ব্যাপার ছিল। কিন্তু এখন আর এই দৃশ্য অক্ষয় কুমারের জন্য খুব একটা স্বস্তিদায়ক নয়। ২০২২ সালে মুক্তি পাওয়া অক্ষয় কুমারের তিনটি ছবি এমনটাই বলছে। অভিনেতার ব্যাক টু ব্যাক ২টি ছবি বচ্চন পাণ্ডে এবং সম্রাট পৃথ্বীরাজ ফ্লপ করেছে।

Advertisement
পর পর তিন ছবি ফ্লপ! Akshay Kumar-এর স্টারডম কি শেষ? পর পর তিন ছবি ফ্লপ! Akshay Kumar-এর স্টারডম কি শেষ?

অক্ষয় কুমারের (Akshay Kumar) কপাল বক্স অফিসের ক্ষেত্রে আর খাটছে না। একটা সময় ছিল যখন খিলাড়ি কুমারের সিনেমা ১০০ কোটির ক্লাবে যোগ দেওয়া সাধারণ ব্যাপার ছিল। কিন্তু এখন আর এই দৃশ্য অক্ষয় কুমারের জন্য খুব একটা স্বস্তিদায়ক নয়। ২০২২ সালে মুক্তি পাওয়া অক্ষয় কুমারের তিনটি ছবি এমনটাই বলছে। অভিনেতার ব্যাক টু ব্যাক ২টি ছবি বচ্চন পাণ্ডে এবং সম্রাট পৃথ্বীরাজ ফ্লপ করেছে। এখন তৃতীয় ছবি রক্ষা বন্ধনও (Raksha Bandhan) ফ্লপ করল।


অক্ষয়ের স্টারডম কাজ করেনি

অক্ষয় কুমারের ছবি রক্ষা বন্ধন (Raksha Bandhan) গত ১১ অগাস্ট মুক্তি পেয়েছে। বক্স অফিসে একেবারেই ভালো ব্যবসা করতে পারেনি। প্রথম ৫ দিনে ছবির বক্স অফিস সংগ্রহ খুবই হতাশাজনক। রক্ষা বন্ধনের ৫ দিনে ৫০ কোটি ছোঁয়া তো দূরের কথা, ৪০ কোটিও আয় করতে পারেনি ছবিটি। রক্ষা বন্ধনের ৫ দিনের আয়ের পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে। সোমবার পর্যন্ত মাত্র ৩৪.৪৭ কোটি আয় করেছে ছবিটি।


রক্ষা বন্ধনের ৫ দিনে কত আয়?

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ রক্ষা বন্ধনের আয়ের পরিসংখ্যান শেয়ার করেছেন। অক্ষয় কুমারের ছবি রক্ষা বন্ধন বক্স অফিসে নন-পারফর্মার। একাধিক ছুটির পরও গত ৫ দিনে এক দিনেও প্রত্যাশা অনুযায়ী আয় করতে পারেনি ছবিটি। সিনেমাটি প্রথম দিনে অর্থাৎ বৃহস্পতিবার বক্স অফিস কালেকশন ছিল ৮.২০ কোটি টাকা। দ্বিতীয় দিন শুক্রবার আয় করেছে ৬.৪০ কোটি, শনিবার ৬.৫১ কোটি, রবিবার ৭.০৫ কোটি, সোমবার ৬.৩১ কোটি। রাখি পূর্ণিমার দিন অক্ষয়ের ভাই-বোনের সম্পর্ক নিয়ে তৈরি ছবি রক্ষা বন্ধন মুক্তি পেয়েছিল। তার মধ্যে লং উইকেন্ডে ছিল স্বাধীনতা দিবসও। কিন্তু ছবিটি কোনও দিনই প্রত্যাশা অনুযায়ী ব্যবসা করতে পারেনি।

Advertisement


অক্ষয় হতাশ

দুটি ছুটির দিনেই ছবিটি হতাশাজনকভাবে পারফর্ম করেছে। চমকপ্রদ বিষয় হল যে ১৫ অগাস্ট অর্থাৎ সোমবার, ছবিটির আয় বৃদ্ধির পরিবর্তে কমেছে। পঞ্চম দিনের তথ্য দেখে মনে হচ্ছে অক্ষয় কুমারের ছবির কালেকশন উইক ডে-তে আরও খারাপ হতে চলেছে। রক্ষা বন্ধন ছবিটি দর্শকরা প্রত্যাখ্যান করেছে, অন্তত কালেকশনের বহর দেখে এ কথা স্পষ্ট। ছবিটি দর্শক পাচ্ছে না। এটি প্রমাণিত হচ্ছে অক্ষয় কুমারের এই বছরের তৃতীয় ফ্লপ। অক্ষয় কুমারের স্টারডম বা তার খিলাড়ি ইমেজের জাদু কোনওটাই কাজ করছে না।


আমিরের লাল সিং চাড্ডা অনেক এগিয়ে

অক্ষয়ের রক্ষা বন্ধনের সঙ্গে মুক্তি পাওয়া লাল সিং চাড্ডা (Laal Singh Chddha) সিনেমাটিও ভালো আয় করতে পারেনি। তবে আমির খানের (Aamir Khan) সিনেমার পরিসংখ্যান এর থেকে অনেক ভালো। ৫ দিনেও ৫০ কোটির ক্লাবে যোগ দিতে পারেনি আমির খানের ছবি। ছবিটি আয় করেছে ৪৬ কোটি টাকা। বক্স অফিসে অক্ষয় কুমারকে হারিয়ে দিয়েছে আমির খানের ছবি। দুটি ছবির মধ্যেই আমির খানকে এই যুদ্ধে জয়ী হতে দেখা যাচ্ছে।

রক্ষা বন্ধন সম্পর্কে সমালোচকরাও বিশেষ সুখ্যাতি করেননি। তবে অক্ষয়ের বহু অভ্যারেজ সিনেমা এর আগে শুধুমাত্র তার উপস্থিতির জন্য বক্স অফিসে ভালো পারফর্ম করছে। তবে এ বছর তেমন কিছউ ঘটছে না।আগামী সপ্তাহে এই ছবিটি থেকে খুব বেশি কালেকশন আশা করা যাচ্ছে না। প্রথম সপ্তাহের সংগ্রহ মূলত তার লাইফটাইম সংগ্রহ নির্ধারণ করে। সে দিক থেকে দেখলে অক্ষয়ের এই সিনেমা ৫০ কোটির ক্লাবে প্রবেশ করা অনেকটাই অসম্ভব মনে হচ্ছে।

 

Advertisement