scorecardresearch
 

Churni Ganguly: রবি ঠাকুরকে 'দাদাজি' বলে সম্বোধন রণবীরের, বাঙালি ভাবাবেগে আঘাত হবে? যা বললেন চূর্ণী...

Rocky Aur Rani Kii Prem Kahaani: বাঙালি অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায় এই ছবিতে রানি অর্থাৎ আলিয়ার মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। ছবি নিয়ে অজানা কথা শেয়ার করলেন কৌশিক পত্নী। 

Advertisement
চূর্ণী গঙ্গোপাধ্যায়, 'রকি অউর রানি কি প্রেম কাহানি' ছবির দৃশ্য চূর্ণী গঙ্গোপাধ্যায়, 'রকি অউর রানি কি প্রেম কাহানি' ছবির দৃশ্য

দীর্ঘ পাঁচ বছর পর পরিচালনায় ফিরছেন করণ জোহর (Karan Johar)। ২৮ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'রকি অউর রানি কি প্রেম কাহানি' (Rocky Aur Rani Kii Prem Kahaani)। আলিয়া ভাট (Alia Bhatt) এবং রণবীর সিং (Ranveer Singh) অভিনীত এই ছবির ট্রেলার প্রকাশ্যে আসে এই মাসের শুরুতে। এরপর থেকেই এই ছবি ঘিরে দর্শকদের উৎসাহ বাড়তে থাকে। বাঙালি অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায় এই ছবিতে রানি অর্থাৎ আলিয়ার মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। IndiaToday.in-এর সঙ্গে একান্ত আলাপচারিতায়, ছবি নিয়ে অজানা কথা শেয়ার করলেন কৌশিক পত্নী। 

'রকি অউর রানি কি প্রেম কাহানি' ছবির ট্রেলারে রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore) উল্লেখ রয়ছে। যেখানে দেখা যাচ্ছে রণবীর অর্থাৎ রকি, রবি ঠাকুরকে দাদাজি (ঠাকুরদা) বলে ভুল করছেন। বাঙালির মনে- প্রাণে রয়েছেন কবিগুরু। এই দৃশ্যে কি একাংশের বাঙালি অসন্তোষ প্রকাশ করবে?

চূর্ণী বলেন, "যে ব্যক্তি বাঙালি সংস্কৃতির অংশ নয় বা পরিচিত নয়, সে হয়তো রবীন্দ্রনাথ ঠাকুরকে পরিবারের দাদু বলে ভুল করতে পারে। আমি মনে করি না, এটা অপরাধ। কারণ কোনও বাঙালি হয়ে তো রবীন্দ্রনাথ ঠাকুরকে দাদু বলে ভুল করছে না। আমি মনে করি এটা কারও ভাবাবেগে আঘাত করার  উদ্দেশ্যে দেখানো হয়নি। তাই কারও মনে কোনও অসন্তোষ রাখা উচিত না।"

আরও পড়ুন

ছবি প্রসঙ্গে অভিনেত্রী বলেন, "এটি রকি ও রানীর পরিবারের একটি পারিবারিক নাটক। আমি রানীর পরিবারের সদস্য। দু'জনে দম্পতি হিসাবে সফল হবে কিনা, তা জানতে তারা একে অপরের বাড়িতে তিন মাস কাটানোর সিদ্ধান্ত নেয়। এটাই ছবির মূল অংশ। রকি আমাদের সঙ্গে থাকতে আসে এবং রানি ওর পরিবারে থাকতে যায়। এটি রনধাওয়া এবং চ্যাটার্জি পরিবারের গল্প। আমার জন্য রকিকে অনেক কিছু সহ্য করতে হবে।" 

Advertisement

 

'রকি অউর রানি কি প্রেম কাহানি' একটি পারিবারিক মূল্যবোধ ও ভালোবাসার গল্প। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে র‍য়েছেন শাবানা আজমী, ধর্মেন্দ্র, জয়া বচ্চন, টোটা রায়চউধুরী সহ আরও অনেকে। এই ছবির গল্প লিখেছেন ঈশিতা মৈত্র, শশাঙ্ক খৈতান ও সুমিত রায়।

এই প্রতিবেদনটি ইংরেজিতে পড়তে এই লিঙ্কে ক্লিক করুন

তথ্য দিয়েছেন- অনিন্দিতা মুখোপাধ্যায়

Advertisement