scorecardresearch
 

Pathaan BO Collection: বিশ্বব্যাপী বক্স অফিসে আয় ৩০০ কোটি পার 'পাঠান'-র, দেশে লক্ষ্মীলাভ কত?

Pathaan Box Office Worldwide Day 3: মুক্তির দিন 'পাঠান'-র সংগ্রহ ছিল ৫৪ কোটি টাকা। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে 'পাঠান' বক্স অফিসে প্রথম দিনেই সবচেয়ে বড় সংগ্রহ করেছে।

Advertisement
'পাঠান'-র দৃশ্যে শাহরুখ খান 'পাঠান'-র দৃশ্যে শাহরুখ খান

Pathaan Box Office Worldwide Day 3: শাহরুখ খানের ছবি 'পাঠান' (Pathaan) বিশ্বজুড়ে ঝোড়ো ব্যাটিং করছে। ছবি মুক্তির তিন দিন হয়েছে এবং এটি রেকর্ড গড়েছে। তথ্য অনুসারে, তৃতীয় দিনে এই ছবিটি ভারতে দুর্দান্ত সংগ্রহ করতে পারেনি,তবু বিশ্বব্যাপী বক্স অফিসে ভাল করছে।

 ৩০০ কোটি ছাড়িয়েছে 'পাঠান' 

বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা ট্যুইটে জানিয়েছেন যে ,'পাঠান' ভারতে ৩৪ থেকে ৩৫ কোটি টাকা আয় করেছে। ছুটির দিন ছাড়া শাহরুখের ছবিটি প্রথম এবং দ্বিতীয় দিন যেভাবে আয় করেছে, তা বিবেচনা করে এই সংখ্যাটি বেশ কম। তবে 'দঙ্গল', 'বাহুবলী ২' এবং 'কেজিএফ ২'-র তৃতীয় দিনের সংগ্রহকে টেক্কা দিতে ব্যর্থ 'পাঠান'।

তবে অনুগামীদের হতাশ হওয়ার দরকার নেই, কারণ 'পাঠান' এখনও সারা বিশ্বে ভাল ব্যবসা করছে। রমেশ বালার মতে, 'পাঠান' মাত্র তিন দিনে বিশ্বব্যাপী বক্স অফিস কালেকশন ৩০০ কোটি টাকা ছাড়িয়েছে। যার মধ্যে দিয়ে আরও একটি রেকর্ড গড়েছে এই ছবি। এখন উইকেন্ডে এবং দ্বিতীয় সপ্তাহে এই ছবির সংগ্রহ নতুন কোন উচ্চতায় ছুঁয়ে যায়, সেটাই দেখার।

প্রথম দিন থেকেই ভাল পারফর্ম করছে 'পাঠান' 

মুক্তির দিন 'পাঠান'-র সংগ্রহ ছিল ৫৪ কোটি টাকা। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে 'পাঠান' বক্স অফিসে প্রথম দিনেই সবচেয়ে বড় সংগ্রহ করেছে। অন্যদিকে বিশ্বব্যাপী আয় হয়েছে ১০৬ কোটি টাকা। প্রজাতন্ত্র দিবসের ছুটির দিন 'পাঠান' ভারতে দ্বিতীয় দিনে ৭০ কোটি টাকা আয় করেছে। বিশ্বব্যাপী বক্স অফিসে এই সংগ্রহ ২৩৫ কোটিতে পৌঁছেছে। এখন তিন দিনে বিশ্বব্যাপী 'পাঠান'-এর কালেকশন ৩০০ কোটি ছাড়িয়েছে। 

শাহরুখ খানের এই ছবিটি এখন পর্যন্ত ২১ নতুন রেকর্ড করেছে। কোভিড ১৯-র পর,'পাঠান' হল প্রথম হিন্দি ছবি, যা পরপর দু'দিন বড় আয় করেছে। কোভিড পরবর্তী সময়ে বি-টাউন যেভাবে মুখ থুবড়ে পড়েছিল, সেখান থেকে 'পাঠান' বলিউডে কিছুটা অক্সিজেন দিয়েছে। সারা বিশ্বের ভক্তদের পাশাপাশি, বলিউড এবং ছোট পর্দার তারকারাও এই ছবিটি দেখে প্রশংসা করেছেন। 

Advertisement

 

Advertisement