scorecardresearch
 

Salman Khan: বড় ধমাকা আনছেন সলমন! জন্মদিনে, এক নজরে ভাইজানের পাইপলাইনে থাকা ছবি

Salman Khan: প্রতি বছরই ইদে ফ্যানেদের বড় উপহার দেন বলিউডের ভাইজান।  যদিও কখনও কখনও পরিকল্পনার পরিবর্তন হয় এবং অন্যান্য উৎসবে তাঁর ছবি মুক্তি পেতে দেখা যায়। 

Advertisement
সলমন খান সলমন খান

নেটমাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, ২৭ ডিসেম্বর ৫৮ বছর পূর্ণ করলেন বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সলমন খান। গোটা বিশ্বে তাঁর বিপুল সংখ্যক অন্যগামীরা অপেক্ষা করে থাকেন, পরের ছবি আসার। প্রতি বছরই ইদে ফ্যানেদের বড় উপহার দেন বলিউডের ভাইজান।  যদিও কখনও কখনও পরিকল্পনার পরিবর্তন হয় এবং অন্যান্য উৎসবে তাঁর ছবি মুক্তি পেতে দেখা যায়। 

২০২৩ সালে,  দীপাবলিতে মুক্তি পায় সলমনের 'টাইগার ৩'। ছবিটি বেশ পছন্দ করেন দর্শকেরা। নতুন বছরেও ভাইজানের অনেক বড় প্রোজেক্ট আসতে চলেছে। জন্মদিনে এক নজরে দেখা যাক, পাইপলাইনে কোন কোন ছবি রয়েছে সলমন খানের।   

দ্য বুল (The Bull) 

দীর্ঘ ২৫ বছর পর আবার একসঙ্গে কাজ করছেন সলমন খান ও করণ জোহর। তাঁদের নতুন ছবি 'দ্য বুল' ২০২৪ সালে মুক্তি পেতে পারে। রিপোর্ট অনুযায়ী, এই ছবিটি একটি বাস্তব জীবনের গল্পের উপর ভিত্তি করে তৈরি হবে। এখানে সলমন একজন প্যারামিলিটরি অফিসারের ভূমিকায় অভিনয় করবেন। ১৯৮৮ সালের ৩ নভেম্বর মালদ্বীপে যে সন্ত্রাস হামলা হয়েছিল তা, ছবিতে দেখানো হবে।

এই ছবির পরিচালক বিষ্ণুবর্ধন, এর আগে 'শেরশাহ' পরিচালনা করেছিলেন। ছবিতে ভাইজানকে একেবারে ভিন্ন লুকে দেখা যাবে। এছাড়া তিনি ৬০ দিনের বিশেষ প্রশিক্ষণও নেবেন। অভিনয়ের জন্য ওজনও কমাচ্ছেন অভিনেতা। মনে করা হচ্ছে 'দ্য বুল'-র শুটিং শুরু হবে ২০২৪ সালের ফেব্রুয়ারি থেকে। সব ঠিক থাকলে ২০২৫ সালের ইদে মুক্তি পেতে পারে।

দাবাং ৪ (Dabangg 4)

২০১০ সালে, সলমা খান তাঁর ছবি 'দাবাং'-র মাধ্যমে চুলবুল পান্ডের সঙ্গে ফ্যানেদের পরিচয় করান। এখন অবধি দাবাং ফ্র্যাঞ্চাইজির তিনটি ছবি মুক্তি পেয়েছে। 'দাবাং ৩' ছবিতে ইঙ্গিত মিলেছিল 'দাবাং ৪' শীঘ্রই আসবে। এই ছবি সম্পর্কে খুব বেশি আপডেট আসেনি। পূর্ববর্তী প্রতিবেদন অনুসারে, তিগমাংশু ধুলিয়া ছবিটি তৈরি করতে চলেছেন। তবে সলমন তাঁর চিত্রনাট্য প্রত্যাখ্যান করেন। ছবিটি দেখতে আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে অনুগামীদের।

Advertisement

কিক ২ (Kick 2)

২০১৪ সালে সলমনের ছবি 'কিক' মুক্তি পেয়েছিল এবং দর্শকেরাও এটি পছন্দ করেন। 'কিক ২' ছবি মুক্তির ঘোষণা হয় এরপরই। তবে দীর্ঘ সময় ধরে আটকে রয়েছে। ২০২৩-এর জুলাইয়ে, প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা জানান যে 'কিক ২'-র চিত্রনাট্য সম্পূর্ণরূপে প্রস্তুত এবং সলমনও এটি শুনেছেন। তবে ছবিটি তৈরি করে মুক্তি পেতে সময় লাগবে। বড় পরিসরে মুক্তির জন্য আরও বেশি সময় প্রয়োজন। এখন দেখার বিষয় এই ছবি কবে আসে।

সুরজ বরজাতিয়ার ছবি (Sooraj Barjatya's Film)  

'ম্যায়নে পেয়ার কিয়া', 'হাম আপকে হ্যায় কৌন' এবং 'হাম সাথ সাথ হ্যায়'-র মতো ছবির পরিচালক সুরজ বরজাতিয়া আবারও তাঁর প্রিয় 'প্রেম' অর্থাৎ সলমন খানকে নিয়ে একটি ছবি নিয়ে আসছেন। ইন্ডিয়া টুডে-এর সঙ্গে কথোপকথনে জানান, যে তিনি ২০২৪ সালের মাঝামাঝি সলমনের সঙ্গে তাঁর ছবির শ্যুটিং শুরু করবেন। যদিও মুক্তি কবে, তা নিয়ে কিছুই জানা যায়নি।

টাইগার ভার্সেস পাঠান (Tiger VS Pathan) 

'পাঠান' ছবিতে সলমন খান ও শাহরুখ খানকে একসঙ্গে দেখে ভক্তরা খুবই খুশি। যশ রাজ প্রোডাকশন 'টাইগার ৩'-তে দুই তারকাকে একসঙ্গে আনার সিদ্ধান্ত নিয়েছে। এটিও ঘোষণা করা হয়েছিল যে, নির্মাতারা বলিউডের ভাইজান এবং বাদশাহকে নিয়ে 'টাইগার ভার্সেস  পাঠান' নামে একটি ছবি বানাবেন। যেখানে উভয় নায়ককে একে অপরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যাবে। তবে 'টাইগার ৩'-এর উষ্ণ প্রতিক্রিয়ার পর পরিকল্পনা বদলে যায়। খবর অনুযায়ী, আদিত্য চোপড়া এই ছবি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 'টাইগার ভার্সেস পাঠান' ২০২৪ সালের মার্চ মাসে শ্যুট হওয়ার কথা ছিল। তবে নির্মাতারা এখন এর চিত্রনাট্য নিয়ে পুনরায় কাজ করবেন। পরিচালনার দায়িত্বে থাকবেন সিদ্ধার্থ আনন্দ।
 

 

 

Advertisement