scorecardresearch
 

শাহিনবাগের বিলকিস দাদিতে মুগ্ধ হলিউডের নায়িকা 'Wonder Woman' গাল গাদোত

বর্ষশেষের দিন বছরের সেরা নারীদের বাছলেন হলিউডের 'ওয়ান্ডার ওম্যান'। আর সেই তালিকায় জায়গা করে নিলেন শাহিনবাগের ‘দাদি’বিলকিস বানো। বিলকিস শুধু তালিকায় জায়গাই করে নেননি সেই সঙ্গে হয়ে উঠেছে হলিউড অভিনেত্রী গাল গাদোতের আদর্শও। বিলকিস দাদির ছবি শেয়ার করে তাঁকে ‘ওয়ান্ডার উওম্যান’ আখ্যা দিয়েছেন পর্দার 'ওয়ান্ডার ওম্যান'।

Advertisement
বিলকিসের সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ গাল গাদোতের বিলকিসের সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ গাল গাদোতের
হাইলাইটস
  • বছরের সেরা নারীদের বাছলেন হলিউডের 'ওয়ান্ডার ওম্যান'
  • আর সেই তালিকায় জায়গা করে নিলেন শাহিনবাগের ‘দাদি’
  • বিলকিসের সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ গাল গাদোতের

বর্ষশেষের দিন বছরের সেরা নারীদের বাছলেন হলিউডের  'ওয়ান্ডার ওম্যান'। আর সেই তালিকায় জায়গা করে নিলেন শাহিনবাগের ‘দাদি’বিলকিস বানো। বিলকিস শুধু তালিকায় জায়গাই করে নেননি সেই সঙ্গে  হয়ে উঠেছে  হলিউড অভিনেত্রী গাল গাদোতের আদর্শও। বিলকিস দাদির ছবি শেয়ার করে তাঁকে ‘ওয়ান্ডার ওম্যান’ আখ্যা দিয়েছেন পর্দার 'ওয়ান্ডার ওম্যান'। 

২০২০-কে বিদায় জানিয়ে যে সমস্ত নারী তাঁকে ব্যক্তিগতভাবে অনুপ্রাণিত করেছে, তাঁদের সম্মান জানিয়ে বেশকিছু ছবি পোস্ট করেন হলিউড অভিনেত্রী গাল গাদোত।। তাঁর পোস্ট করা ছবিগুলির মধ্যে একটিতে রয়েছেন 'শাহিনবাগের দাদি' বিলকিস বানো। ছবিগুলি পোস্ট করে গাল গাদোত লেখেন, ''বিদায় ২০২০ সাল। যেসব মহিলাদের থেকে আমি অনুপ্রাণিত, তাঁদের মধ্যে কেউ আমার পরিবারের, কেউ আমার বন্ধু আবার তাঁদের কারও সঙ্গে ভবিষ্যতে দেখা করার ইচ্ছেও রয়েছে''। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Gal Gadot (@gal_gadot)

তবে এর মাঝেই একটি ভুল করে ফেলেন গাদোত। শাহিনবাগের দাদিকে নিয়ে প্রথমে ভুল ক্যাপশন দিয়ে ফেলেন তিনি । লিখেছিলেন, '৮২ বছরের এই দাদি যেভাবে ভারতের মহিলাদের সমান অধিকারের জন্য লড়াই করেছেন, তাতে আমার মনে হয়েছে নিজের ইচ্ছার জন্য লড়াইয়ে বয়স কোনও বাধা নয়।'' তবে পরে ক্যাপশনটি মুছে দেন অভিনেত্রী, তবে বিলকিস বানোর ছবিটি তাঁর ইনস্টাগ্রামে থেকে যায়। গাদোতের শাহিনবাদের দাদিকে নিয়ে এই পোস্ট ইতিমধ্যে ভাইরা হয়েছে। 

Advertisement

তৃণমূলের হয়ে প্রচার করে ভারত ছাড়তে হয়েছিল, ফের রাজনীতির ময়দানে ফেরদৌস

শাহিনবাগে সিএএ বিরোধী প্রতিবাদের অন্যতম মুখ বিলকিস বানো। দিল্লির হাড় কাঁপানো ঠান্ডায় নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদের অন্যতম মুখ হয়ে ওঠেন  ৮২ বছরের বিলকিস। বর্তমানে দেশে চলা কৃষক আন্দোলনেও ময়দানে নেমেছেন বিলকিস। মার্কিন টাইম ম্যাগাজিনের বিচারে দুনিয়ার ১০০ জন সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিত্বদের মধ্যেও জায়গা করে নিয়েছেন শাহিনবাগের দাদি। এবার তাঁকে অনুপ্রেরণা মেনে দেখা করার ইচ্ছে প্রকাশ করলেন হলিউড অভিনেত্রী।

Happy New Year 2021: অকল্যান্ড থেকে কলকাতা, বর্ষবরণের নানা চিত্র বিশ্বজুড়ে

তবে গাল গাদোতের সঙ্গে ভারতের যোগ এই প্রথম নয়। এর আগে তাঁর অভিনতী ‘ডেথ অন দ্য নাইল’-এ সহ-অভিনেতা ছিলেন  আলি ফজল। শুটিং করতে গিয়েই দু’জনের বন্ধুত্ব হয়ে যায়। বিদেশে আলির জন্মদিনেও তাঁকে সঙ্গ দিয়েছেন হলিউড তারকা। বছরের শেষটা এদিকে ভালই যাচ্ছে বলিউড অভিনেত্রীর।  ২৫ ডিসেম্বর মুক্তি পেয়েছে গাল গাদোত  অভিনীত ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’। যে সিনেমায় তাঁর অভিনয় এবং অ্যাকশন সিকোয়েন্স বেজায় প্রশংসা কুড়িয়েছে দর্শকদের।  বলিউডের সুপারস্টার হৃতিক রোশন পর্যন্ত দুই ছেলে ও প্রাক্তন স্ত্রী সুজান খানকে নিয়ে ছবিটি  দেখতে হলে গিয়েছিলেন। ছবি শেয়ার করে ওয়ান্ডার ওম্যান চরিত্রটিকে নিজের প্রথম প্রেম আখ্যাও দিয়েছিলেন হৃতিক।  সেই ইজরায়েলি বংশোদ্ভূত হলিউড তারকাই সাত-সমুদ্র তেরো নদী পারের শাহিনবাগ দাদির প্রশংসায় পঞ্চমুখ।

 

Advertisement