scorecardresearch
 

মুক্তির আগে জটে 83! দীপিকা-সহ নির্মাতাদের বিরুদ্ধে ১৬ কোটির প্রতারণা মামলা

আগামী ২৪ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে '৮৩'। ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং। তাঁর স্ত্রীর ভূমিকায় আছেন জায়া দীপিকা।

Advertisement
ছবির পোস্টার। দীপিকা। ছবির পোস্টার। দীপিকা।
হাইলাইটস
  • প্রতারণার অভিযোগ উঠল ছবির প্রযোজকদের বিরুদ্ধে।
  • নাম জড়াল ছবির অন্যতম প্রযোজক দীপিকারও।
  • ভারতীয় দণ্ডবিধির ৪০৬ (বিশ্বাসভঙ্গ), ৪২০ (প্রতারণা) ও ১২০বি (ফৌজদারি ষড়যন্ত্র) ধারায় মামলা

মুক্তির আগেই বিপাকে রণবীর ও দীপিকা পাড়ুকোন অভিনীত ছবি '83'। প্রতারণার অভিযোগ উঠল ছবির প্রযোজকদের বিরুদ্ধে। তাতে নাম জড়াল ছবির অন্যতম প্রযোজক দীপিকারও। তাঁদের বিরুদ্ধে  আন্ধেরির ম্যাজিস্ট্রেট কোর্টে প্রতারণার অভিযোগে মামলা করেছেন সংযুক্ত আরব আমিরশাহির এক বিনিয়োগকারী সংস্থা। অভিযোগ, ফিল্ম প্রযোজনার প্রক্রিয়ায় তাঁর সঙ্গে প্রতারণা ও ষড়যন্ত্র করা হয়েছে। 


ভারতীয় দণ্ডবিধির ৪০৬ (বিশ্বাসভঙ্গ), ৪২০ (প্রতারণা) ও ১২০বি (ফৌজদারি ষড়যন্ত্র) ধারায় মামলা দায়ের করেছে আমিরশাহির বিনিয়োগকারী সংস্থা ফিউচার রিসোর্সেস এফজেডই। দীপিকা ছাড়া ছবি নির্মাতা সাজিদ নাদিওয়ালা, কবীর খান, ফ্যান্টম ফিল্মস-সহ আরও চার জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সংস্থার দাবি, হায়দরাবাদের সংস্থা ভিবরি মিডিয়ার সঙ্গে যোগাযোগ করে ফিউচার রিসোর্সেস এফজেডই। ভাল রিটার্নের প্রতিশ্রুতি পেয়ে ১৬ কোটি টাকা তারা বিনিয়োগ করে। ভিবরির সঙ্গে সিকিউরিটি সাবক্রিপশন ও শেয়ার হোল্ডার চুক্তিও হয়। আমিশাহির সংস্থার অভিযোগ, চুক্তির সমস্ত শর্ত ভঙ্গ করে ভিবরি। প্রতারণার উদ্দেশ্যে ওই অর্থকে অন্য খাতে খরচ করে তারা। তাতে লোকসান হয় তাদের। 

আরও পড়ুন- বিয়ে সেরেই প্রাইভেট কপ্টারে ভিকি-ক্যাটরিনা, কোথায় চললেন?

চুক্তি অনুযায়ী ভিবরি বিনিয়োগকৃত অর্থ কোথায় খরচ হচ্ছে তার হিসাব দিতে বাধ্য। ছবির নির্মাতাদের ব্য়ক্তিগত খরচের জন্য ওই টাকা দেওয়া হয়নি। এফজেডই অভিযোগ করেছে,তাদের অনুমতি না নিয়ে রিলায়েন্স বিগ ফিল্মস, ফ্যান্টম ফিল্মস, কবীর খান, সাজিদ নাদিওয়ালা এবং দীপিকা পাড়ুকোনের সঙ্গে '৮৩' প্রযোজনার জন্য চুক্তি করে ভিবরি। সংস্থার দাবি, নথিপত্র থেকে স্পষ্ট যৌথ পরিকল্পনা করে এফজেডই-কে অন্ধকারে রেখে প্রতারণা করেছে অভিযুক্তরা। 

আরও পড়ুন- 'হিংসুটে', 'সাইকো'! নিজের বিয়ের ছবি আনআর্কাইভ করে ট্রোলড দীপিকা

আমিরশাহির সংস্থার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি বলেন,''৮৩ ছবির প্রযোজকদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। সবটা জেনেও বিষয়টির সমাধানে প্রযোজকরা আগ্রহ না দেখানোয় আমার মক্কেলের কাছে আর কোনও রাস্তা ছিল না।'' 

Advertisement

আগামী ২৪ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে '৮৩'। ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং। তাঁর স্ত্রীর ভূমিকায় আছেন জায়া দীপিকা। ১৯৮৩ সালে ভারতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জয় নিয়ে ছবির কাহিনি বুনেছেন পরিচালক কবীর খান। 

আরও পড়ুন- নীল ছবি পোস্ট করে ফের ভাইরাল "সস্তার সানি লিওন" দেখুন ছবি

Advertisement