scorecardresearch
 

New Biopic of Tollywood: এবার বড় পর্দায় ঘসেটি বেগমের বায়োপিক, মূল চরিত্রে কোন অভিনেত্রী ?

New Biopic of Tollywood: নটী বিনোদিনী, দেবী চৌধুরাণীর পর আবারও পিরিয়ড ছবি হওয়ার পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে টলিউড জুড়ে। এবার পরিচালক অর্জুন দত্ত নাকি ঘসেটি বেগম বায়োপিক তৈরি করতে চলেছেন। প্রসঙ্গত, এখন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে সাহিত্য বা পিরিয়ড ছবির সংখ্যা ক্রমেশ কমছে।

Advertisement
ঘসেটি বেগম বায়োপিকে কাকে দেখা যাবে লিড রোলে? ঘসেটি বেগম বায়োপিকে কাকে দেখা যাবে লিড রোলে?
হাইলাইটস
  • নটী বিনোদিনী, দেবী চৌধুরাণীর পর আবারও পিরিয়ড ছবি হওয়ার পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে টলিউড জুড়ে। এবার পরিচালক অর্জুন দত্ত নাকি ঘসেটি বেগম বায়োপিক তৈরি করতে চলেছেন। প্রসঙ্গত, এখন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে সাহিত্য বা পিরিয়ড ছবির সংখ্যা ক্রমেশ কমছে।

নটী বিনোদিনী, দেবী চৌধুরাণীর পর আবারও পিরিয়ড ছবি হওয়ার পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে টলিউড জুড়ে। এবার পরিচালক অর্জুন দত্ত নাকি ঘসেটি বেগম বায়োপিক তৈরি করতে চলেছেন। প্রসঙ্গত, এখন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে সাহিত্য বা পিরিয়ড ছবির সংখ্যা ক্রমেশ কমছে। যদিও পরিচালক রামকমল মুখোপাধ্যায় ও শুভ্রজিৎ মিত্র এই সাহস দেখিয়েছেন। এবার সেই তালিকায় নাম লেখাচ্ছেন অর্জুন দত্ত।    

ইতিহাসে ঘসেটি বেগম খুবই উল্লেখযোগ্য একটি চরিত্র। বাংলার নবাব আলিবর্দি খাঁর জ্যেষ্ঠ কন্যা ছিলেন ঘসেটি। সম্পর্কে তিনি ছিলেন নবাব সিরাজদৌল্লার মাসী। ১৯৫৭ সালে পলাশীর যপদ্ধে ইংরেজদের সঙ্গে যুদ্ধে পরাজিত হয়েছিলেন সিরাজ। কথিত আছে, সিরাজের বিরুদ্ধে ষড়যন্ত্রে মীর জাফরকে নাকি সাহায্য করেছিলেন ঘসেটি। সে দিক থেকে অনেকেই ঘসেটির নামের সঙ্গে ‘বিশ্বাসঘাতক’ তকমা সেঁটে দেন। আবার অনেক ইতিহাসবিদ এও জানান যে ঘসেটি নাকি অনিচ্ছাকৃতভাবেই এই ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন। তবে বাংলার অন্যতম প্রভাবশালী নারী ছিলেন তিনি। সেই ঘসেটি বেগমের চরিত্রকেই এবার বড়পর্দায় নিয়ে আসতে চলেছেন পরিচালক। 

সূত্রের খবর পরিচালক অর্জুন এই ঘসেটি বেগমকে নিয়ে দীর্ঘদিন ধরে গবেষণা করছেন। কিন্তু ছবির বাজেট নিয়ে সমস্যা হওয়ার জন্য বেশ কিছুটা সময় চলে যায়। তবে এর আগে টলিউডের দুজন প্রথম সারির পরিচালক সিরাজদৌল্লাকে নিয়ে ছবি করার ইচ্ছা প্রকাশ করেছেন। আর তাই দেরি না করে ঘসেটি বেগমকে নিয়ে ময়দানে ঝাঁপিয়ে পড়তে চান পরিচালক। 

আরও পড়ুন

এবার প্রশ্ন উঠছে, ঘসেটি বেগমের চরিত্রে কোন অভিনেত্রীকে মানাবে। এ ক্ষেত্রে তিনজন জনপ্রিয় অভিনেত্রীর নাম উঠে এসেছে। স্বস্তিকা মুখোপাধ্যায়, পাওলি দাম ও জয়া আহসান। অর্জুনের গুলদস্তা ও শ্রীমতী ছবিতে এর আগে স্বস্তিকাকে দেখা গিয়েছিল, তাই পরিচালকের প্রথম পছন্দ হতে পারে স্বস্তিকা। অপরদিকে, বির বিষয় ভাবনার কথা চিন্তা করেই প্রস্তাব গিয়েছে জয়া আহসানের কাছে। কারণ ছবির সময়কাল এবং তৎকালীন বাংলার নবাবি পোশাকের সঙ্গে জয়ার লুক বেশি মানানসই হবে বলেই মনে করছেন নির্মাতারা। আবার এই চরিত্রের অভিনেত্রী হিসাবে উঠে আসছে পাওলি দামের নামও। যদিও শেষ পর্যন্ত কাকে ঘসেটির চরিত্রে দেখা যাবে তা এখনও চূড়ান্ত নয়।

Advertisement

যদিও এক সংবাদমাধ্যমের কাছে ঘসেটি বেগম বায়োপিক বানানোর বিষয়টি সম্পূর্ণভাবে এড়িয়ে গিয়েছেন পরিচালক। তবে ইঙ্গিত দিয়েছেন যে কখনও সুযোগ পেলে তিনি ঘসেটি বেগমকে নিয়ে সিনেমা করবেন। পরিচালক অস্বীকার করলেও সূত্র বলছে, জোরকদমে এই ছবির প্রস্তুতি চলছে। কাস্টিং এবং লোকেশন চূড়ান্ত হলে খুব দ্রুত ছবির আনুষ্ঠানিক ঘোষণা সারবেন পরিচালক।  

Advertisement