scorecardresearch
 

Mimi-Nusrat: রোদে পুড়ে প্রচার সায়নী-রচনার, টিকিট না পেয়ে কী করছেন প্রাক্তন সাংসদ মিমি-নুসরত?

Mimi-Nusrat: পাঁচ বছরের ফারাক। আর এরই মধ্যে অনেক কিছু ঘটে গিয়েছে টলিউডে অভিনেত্রী মিমি ও নুসরতের জীবনে। পাঁচ বছর আগে ২০২৯ সালে মিমি ও নুসরত লোকসভা ভোটে প্রচারের ব্যস্ততার মধ্যে ছিলেন। বিভিন্ন জায়গায় জায়গায় ঘুরে ভোটপ্রচার।

Advertisement
মিমি-নুসরত ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম মিমি-নুসরত ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • পাঁচ বছরের ফারাক। আর এরই মধ্যে অনেক কিছু ঘটে গিয়েছে টলিউডে অভিনেত্রী মিমি ও নুসরতের জীবনে।

পাঁচ বছরের ফারাক। আর এরই মধ্যে অনেক কিছু ঘটে গিয়েছে টলিউডে অভিনেত্রী মিমি ও নুসরতের জীবনে। পাঁচ বছর আগে ২০২৯ সালে মিমি ও নুসরত লোকসভা ভোটে প্রচারের ব্যস্ততার মধ্যে ছিলেন। বিভিন্ন জায়গায় জায়গায় ঘুরে ভোটপ্রচার। কখনও গাড়িতে, কখনও পায়ে হেঁটে জনসংযোগ, কখনও আবার হুডখোলা গাড়িতে চেপে.. মাঝে দলীয় কর্মীদের বাড়িতেই সেরে নেওয়া খাওয়া। এই ছিল তাঁদের রুটিন। তবে গত পাঁচ বছরে এই চিত্রটা একেবারে বদলে গিয়েছে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে মিমি ও নুসরত দুজনের কেউই টিকিট পাননি। উপরন্তু তাঁদের মধ্যেকার সম্পর্কেও ভাঙন ধরেছে। যাদপুর ও বসিরহাট কেন্দ্রে যখন রমরমিয়ে চলছে ভোটের প্রচার, কী করছেন মিমি ও নুসরত। 

একসময় মিমি ও নুসরতের বন্ধুত্ব নিয়ে টলি পাড়ায় কম চর্চা ছিল। তাঁরা একে-অপরকে চোখে হারাতেন। ইন্ডাস্ট্রির সেই বন্ধুত্ব গড়িয়েছিল সাংসদের আঙিনাতেও। একসময় একসঙ্গে সংসদ থেকে ছবি পোস্ট করতেও দেখা গিয়েছিল দুজনকে। তবে এখন দলের পাশাপাশি নিজেদের মধ্যেও দুরত্ব অনেকটাই বেড়েছে। যদিও দলের সঙ্গে দুরত্বের কারণ আলাদা আলাদা। কিন্তু নুসরত ও মিমির বন্ধুত্বের মধ্যে ফাটলের কারণ কিন্তি একেবারেই আলাদা। 

শোনা যায়, বিভিন্ন দুর্নীতি ও বিতর্কে নুসরতের নাম জড়িয়ে পড়ার কারণে মিমি ধীরে ধীরে তাঁর বোনুয়া নুসরতের সঙ্গে দুরত্ব বাড়াতে শুরু করেন। এখন সেই দুরত্ব এতটাই বেড়ে গিয়েছে যে আর তাঁদের একসঙ্গে কোনও জায়গাতেই দেখা যায় না। ২০২৪ সালে লোকসভা নির্বাচনের প্রার্থী ঘোষণার পরে দলকে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছিলেন মিমি চক্রবর্তী। জানিয়েছিলেন, তিনি আর রাজনীতিতে থাকতে চান না। তবে সেই ইস্তফাপত্র গ্রহণ হয়েছিল কি না.. তা জানা যায়নি। অন্যদিকে ইস্তফা না দিলেও, দলের সঙ্গে দূরত্ব বাড়িয়েছেন বিদায়ী সাংসদ নুসরত জাহান। সন্দেশখালি ও ফ্ল্যাট বিতর্কে তাঁর নাম জড়িয়ে পড়ে। লোকসভা ভোটে টিকিট না পেয়ে নুসরত সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ অন্যভাবে দেখালেও মিমি কিন্তু একেবারে নিজের দুনিয়ায় মগ্ন ছিলেন। 

আরও পড়ুন

Advertisement

নুসরত এখন তাঁর স্বামী যশ ও ছেলে ঈশানকে নিয়ে ব্যস্ত। যশ ও নুসরত নিজেদের একটি প্রযোজনা সংস্থাও খুলেছেন। আপাতত সংসার ও ব্যক্তিগত জীবন নিয়েই ব্যস্ত তিনি। মিমিও তাঁর কেরিয়ার নিয়ে ভীষণভাবে ব্যস্ত হয়ে পড়েছেন। এখনই প্রেম বা বিয়ে কিছুই করতে রাজি নন।  প্রথমবার বাংলাদেশের ছবিতে কাজ করছেন মিমি-বিপরীতে শাকিব খান। শুধু তাই নয়, চলতি বছরেই মুক্তি পেয়েছে মিমির প্রথম ওয়েব সিরিজ, 'যাহা বলিব সত্য বলিব'। আবীরের সঙ্গে দ্বিতীয় ছবি আলাপও মুক্তির অপেক্ষায়। সায়নী, সায়ন্তিকা, রচনারা যখন রোদে পুড়ে প্রচার চালাচ্ছেন, মিমি তখন কাশ্মীরের ঠান্ডা আমেজ উপভোগ করছেন। 

Advertisement