scorecardresearch
 

Rwitobroto Mukherjee: প্লেব্যাকে DEBUT ঋতব্রতর, 'প্রজাপতি'র হাত ধরে নতুন অধ্যায় শুরু

Rwitobroto Mukherjee: অভিনেতা হিসাবে অনেক আগেই টলিউডের সঙ্গে তাঁর পরিচয় হয়েছিল। এবার ঋতব্রত মুখোপাধ্যায় প্লেব্যাক করতে যাচ্ছেন এই প্রথমবার। সুব্রত সেনের ছবি ‘প্রজাপতি’-র হাত ধরেই প্রথমবার প্লে ব্য়াক করলেন অভিনেতা ঋতব্রত মুখোপাধ্য়ায়। সমরেশ বসুর বিতর্কিত উপন্যাস অবলম্বনে প্রজাপতি তৈরি করেছেন পরিচালক।

Advertisement
ঋতব্রত মুখোপাধ্যায় ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম ঋতব্রত মুখোপাধ্যায় ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • অভিনেতা হিসাবে অনেক আগেই টলিউডের সঙ্গে তাঁর পরিচয় হয়েছিল।
  • এবার ঋতব্রত মুখোপাধ্যায় প্লেব্যাক করতে যাচ্ছেন এই প্রথমবার।
  • সুব্রত সেনের ছবি ‘প্রজাপতি’-র হাত ধরেই প্রথমবার প্লে ব্য়াক করলেন অভিনেতা ঋতব্রত মুখোপাধ্য়ায়।

অভিনেতা হিসাবে অনেক আগেই টলিউডের সঙ্গে তাঁর পরিচয় হয়েছিল। এবার ঋতব্রত মুখোপাধ্যায় প্লেব্যাক করতে যাচ্ছেন এই প্রথমবার। সুব্রত সেনের ছবি ‘প্রজাপতি’-র হাত ধরেই প্রথমবার প্লে ব্য়াক করলেন অভিনেতা ঋতব্রত মুখোপাধ্য়ায়। সমরেশ বসুর বিতর্কিত উপন্যাস অবলম্বনে প্রজাপতি তৈরি করেছেন পরিচালক। ইতিমধ্যেই প্রচারপর্ব শুরু হয়ে গিয়েছে জোর কদমে। সদ্য়ই প্রকাশ্যে এসেছে ছবির গান ‘ডিম পাউরুটি’-র ছোট্ট ঝলক। সুব্রত সেনের এই ছবিতে অভিনয় করছেন সুব্রত দত্ত, মুমতাজ সরকার, ঋতব্রত মুখোপাধ্য়ায় ও শ্রীতমা দে। সুব্রতর ছবিতে রূপক হিসেবে এসেছে প্রজাপতি।

সেভাবে তথাকথিত গানের তালিম নেওয়া না থাকলেও গানের গলা নেহাত মন্দ নয়। অভিনেতা জানান যে যেদিন থেকে তিনি গিটার বাজিয়ে গান গেয়েছেন তারপর থেকেই একাধিক প্লেব্যাকের অফার এসেছে। তবে যেহেতু গানটি তিনি কোনও গুরুর কাছ থেকে শেখেননি তাই এইসব থেকে দূরেই থাকতেন। ফোকাস ছিল শুধুমাত্র অভিনয়ের দিকে। তবে যেহেতু নাটক ও মঞ্চ থেকে উঠেছেন তাই নিয়মিত গান গাওয়ার অভ্যাস রয়েছে ঋতব্রতর। 

আরও পড়ুন: 'আমার শাড়িতে এখনও বেবি স্মেল', মেয়েকে নিয়ে আদুরে পোস্ট স্বস্তিকার

 

এছাড়াও সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময়ে ঋতব্রত গান পোস্ট করে থাকেন। এরই মাঝে পরিচালক সুব্রত সেন ফোন করেন অভিনেতাকে এবং প্লেব্যাকের অফার দেন। এরপরই গুন্ডা গানটি গান ঋতব্রত। ঋতব্রত আরও বলেন, “প্রজাপতি তে কম বয়সী গুন্ডার চরিত্রে অভিনয় করেছি। যে বিভিন্ন পার্টির হয়ে টাকা নিয়ে ভাড়াটে গুন্ডা হিসেবে কাজ করে। এই ছবি কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হওয়ার পরে খুব ভালো প্রতিক্রিয়া পেয়েছিলাম।”

আরও পড়ুন: Rwitobroto- Anusha: প্রেম করছেন ঋতব্রত- অনুষা? ছবি দেখে প্রশ্ন নেটিজেনদের, অভিনেতা জানালেন...

Advertisement

বিবর-এর পর ফের সমরেশ বসুর বিতর্কিত সিনেমা প্রজাপতি নিয়ে সিনেমা তৈরি করলেন পরিচালক সুব্রত সেন। ১৯৬৭ সালে এই উপন্যাস প্রকাশিত হওয়ার পরেই লেখক ও প্রকাশকের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ আনা হয়েছিল। নারী শরীরের বর্ণনা থাকার কারণে অনেকের কাছে এই উপন্য়াস অশ্লীল বলে মনে হয়েছিল। যদিও এখন সময়ের সঙ্গে সঙ্গে সকলের চিন্তাভাবনার পরিবর্তন এসেছে। তাই এই ছবি দর্শকরা ভালো ভাবে গ্রহণ করবে বলেই মনে করছেন পরিচালক।

Advertisement