scorecardresearch
 

Exclusive: 'টেগোর মেডলি,' প্রথমবার একসঙ্গে শ্রাবণী-সিধু-অশান্ত-জয়

বেশীরভাগ বাঙালির জীবনের প্রতিটা আবেগে- অনুভূতিতে থাকে রবি ঠাকুর (Rabindranath Tagore)। সঙ্গীত, বিশেষত রবীন্দ্রসঙ্গীত (Rabindra Sangeet) প্রেমীদের জন্যে রয়েছে এক সুখবর। এবার রবীন্দ্রসঙ্গীত নিয়ে একসঙ্গে আসছেন সঙ্গীতশিল্পী শ্রাবণী সেন (Sraboni Sen), সিধু (Sidhu),অশান্ত বাকলি (Asanta Bakly) এবং জয় সরকার (Joy Sarkar)।

Advertisement
টেগোর মেডলি নিয়ে আসছেন শ্রাবণী , সিধু ,অশান্ত এবং জয় টেগোর মেডলি নিয়ে আসছেন শ্রাবণী , সিধু ,অশান্ত এবং জয়
হাইলাইটস
  • বাঙালির জীবনের প্রতিটা আবেগে- অনুভূতিতে থাকে রবি ঠাকুর।
  • রবীন্দ্রসঙ্গীতের মেডলি নিয়ে আসছেন চার গুণী শিল্পী।
  • প্রথমবার একসঙ্গে আসছেন শ্রাবণী সেন , সিধু, অশান্ত বাকলি এবং জয় সরকার।

২০২০ বছরটাতে শুধু চলচ্চিত্র জগৎ না, সমগ্র বিনোদন জগতেই বিস্তর প্রভাব পড়েছে। যার রেশ এখনও টের পাচ্ছেন বহু শিল্পীরা। মঞ্চ, কনসার্ট, মিউজিক ভিডিয়োর জায়াগা করে নিয়েছিল ডিজিটাল কনসার্ট। পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই পুরনো ছন্দে ফিরছেন শিল্পীরা। সঙ্গীত, বিশেষত রবীন্দ্রসঙ্গীত (Rabindra Sangeet) প্রেমীদের জন্যে রয়েছে এক সুখবর। এবার রবীন্দ্রসঙ্গীত নিয়ে একসঙ্গে আসছেন সঙ্গীতশিল্পী শ্রাবণী সেন (Sraboni Sen), সিধু (Sidhu),অশান্ত বাকলি (Asanta Bakly) এবং জয় সরকার (Joy Sarkar)।

বেশীরভাগ বাঙালির জীবনের প্রতিটা আবেগে- অনুভূতিতে থাকে রবি ঠাকুর (Rabindranath Tagore)। একাধারে তিনি যেমন আমাদের অহংকার, তেমন বেঁচে থাকার রসদও বটে। নতুন এই মিউজিক ভিডিয়োতে পূজা পর্যায়ের চারটে গানের মেডলি করা হয়েছে। অর্থাৎ চারটে আলাদা গানের সমণ্বয় ঘটানো হয়েছে। রয়েছে রবি ঠাকুরের 'আমার মুক্তি আলোয় আলোয়', 'দাঁড়াও আমার আঁখির আগে', 'আমার মাথা নত করে', 'আমি হেথায় থাকি' এই চারটে গান। রবীন্দ্রসঙ্গীতগুলো গেয়েছেন শ্রাবণী সেন, সিধু ও অশান্ত বাকলি। সঙ্গীত আয়োজন করেছেন জয় সরকার। মিউজিক ভিডিয়োর অনেকটা অংশ জুড়ে রয়েছে বগুরান জলপাই বিচ। 

রবীন্দ্রসঙ্গীত

সিধু বললেন,"অনেকদিনের ইচ্ছাপূরণ হল। শ্রাবণী সেনের সঙ্গে এক মঞ্চে গান করলেও অন রেকর্ড কোনও কাজ ছিল না। রবীন্দ্রসঙ্গীত নিয়েও কাজ করার ইচ্ছা ছিল। সব মিলিয়ে এই কাজটা অন্যরকম। জয়ের এত সুন্দর সঙ্গীত আয়োজন,গানের  চমৎকার ভিডিয়ো, সব মিলিয়ে এই কাজটা আশা করছি সবার ভালো লাগবে।"

আরও পড়ুন: শোয়ের অনুমতি পেলেও রয়েছে 'ফান্ডিং ক্রাইসিস! কী বলছেন রাজ্যের শিল্পীরা 

নতুন এই মেডলি নিয়ে শ্রাবণী সেনের কথায়,"করোনা অতিমারীর পর নতুন ভাবে গান নিয়ে ফিরতে পারাটাই অনেক বড় কথা। আর রবীন্দ্রনাথের গান সব সময় আমাদের প্রেরণা যোগায়।" 

Advertisement
রবীন্দ্রসঙ্গীত

জয় সরকার বললেন,"রবীন্দ্রনাথের গানে আমাদের এই প্রথম একসাথে কাজ। আশা করি শ্রোতাদের ভালো লাগবে।" 

অন্যদিকে আরেক কণ্ঠশিল্পী অশান্ত বাকলিও খুব আশাবাদী তাঁদের এই যৌথ প্রয়াস নিয়ে। চার গুণী শিল্পী যখন একই সঙ্গে মেডলি গাইবেন, তখন বলাই বাহুল্য শ্রোতারা পেতে চলেছেন এখন দারুণ উপহার। ১৯ মার্চ, শুক্রবার গানটি প্রকাশিত হবে সিধুর অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে।

Advertisement