scorecardresearch
 

Dibyojyoti Dutta: 'হৃদয়ের ওইটুকু জায়গা এখনও খালি হয়নি...!' প্রেম নিয়ে কী বললেন দিব্যজ্যোতি?

Dibyojyoti Dutta: প্রথম প্রেমের অনুভূতি ঠিক কী? সব প্রেম কি পূর্ণতা পায়? সব মনের মানুষ কি সত্যিই 'কাঁচা সোনা' হয়ে উঠতে পারে? এই সব প্রশ্নের উত্তর মিলবে 'দেখেছি রূপসাগরে' মিউজিক ভিডিওতে। 

Advertisement
অভিনেতা দিব্যজ্যোতি দত্ত অভিনেতা দিব্যজ্যোতি দত্ত

প্রেমে বারবার পড়লেও প্রথম প্রেমের অনুভূতি যেন একেবারেই আলাদা। যেমনটা হয়েছিল ছোট্ট গ্রাম শরৎ পল্লীর সত্যেন ও দুর্গার। প্রথম প্রেমের অনুভূতি ঠিক কী? সব প্রেম কি পূর্ণতা পায়? সব মনের মানুষ কি সত্যিই 'কাঁচা সোনা' হয়ে উঠতে পারে? এই সব প্রশ্নের উত্তর মিলবে 'দেখেছি রূপসাগরে' মিউজিক ভিডিওতে (Dekhechi Rupsagore Music Video)। 

অরিন্দমের সঙ্গীতায়োজনে, বাংলাদেশের জনপ্রিয় গায়ক মাহতিম শাকিবের কণ্ঠে 'দেখেছি রূপসাগরে' গানটিতে ফুটে উঠেছে সত্যেন- দুর্গা প্রেমের গল্প। আর সেই গানেই জুটিতে দেখা যাচ্ছে দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) ও দিব্যজ্যোতি দত্তকে (Dibyojyoti Dutta)। এসভিএফ প্রোডাকশনের এই নতুন মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে এসভিএফ মিউজিক (SVF Music)-এ। প্রথমবার জুটিতে দেখা গেল দিতিপ্রিয়া- দিব্যজ্যোতিকে। দু'জনেরই এটা প্রথম মিউজিক ভিডিও। আজতক বাংলার সঙ্গে মনখোলা আড্ডা দিলেন দিব্যজ্যোতি।  

 

Dibyojyoti Dutta television actor

 
আজতক বাংলা: জীবনের প্রথম মিউজিক ভিডিও এতটা জনপ্রিয় হল... সব মিলিয়ে কেমন অভিজ্ঞতা হল কাজটার?  

দিব্যজ্যোতি: প্রথম মিউজিক ভিডিও, তাও আবার এসভিএফ-র সঙ্গে। প্রথম কাজ এবং এরকম একটা কাজ... একেবারে অন্য রকম ভাবে, সিনেমার মতো করে ধরে ধরে শ্যুট হয়েছে আমাদের। অনেক কিছু শিখেছি এই কাজটা থেকে। সত্যি বলতে সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা।   


প্রশ্ন: দিতিপ্রিয়ার সঙ্গেও তো প্রথম স্ক্রিন শেয়ার করলেন?   

দিব্যজ্যোতি: হ্যাঁ, যার কথা না বললেই নয়, সে হচ্ছে দিতিপ্রিয়া। আমরা এতদিন ধরে একে অপরের সঙ্গে পরিচিত। কিন্তু প্রথম একসঙ্গে কাজ করলাম। যেহেতু বহু বছর ধরে চেনা, তাই দু'জনের টিউনিং খুব ভাল ছিল। অনেক প্রশংসা পাচ্ছি। ভিডিওতে যা প্রতিফলিত হয়েছে, সেটার পিছনে আসলে অনেক বড় কারণ যে, আমরা একে অপরকে এতদিন ধরে চিনি। 

Advertisement

 

Dibyojyoti Dutta television actor


প্রশ্ন: রিয়েল বৃষ্টি, বাজের মধ্যে শ্যুট করেছেন যেটা চিত্রনাট্যে ছিল না প্রথমে... 

দিব্যজ্যোতি: প্রকৃতির আশীর্বাদে আমরা রিয়েল বৃষ্টি পেয়েছি এবং ফলে দারুণ সুন্দর লেগেছে ভিডিওটা দেখতে। তবে একটা ক্লোজ শর্টের সময় বৃষ্টি বন্ধ হয়ে যায়। সেই সময় বোতল ফুটো করে কৃত্রিম বৃষ্টির দৃশ্য তৈরি করা হয়। এই বুদ্ধিটা দিতিপ্রিয়ার মাথা থেকে আসে এবং ও আর্ট ডিপার্টমেন্টকে বলে। আর রিয়েল বৃষ্টির সঙ্গে সেই ধারাবাহিকতা বা সামঞ্জস্যতা বজায় রেখে শ্যুট করা এবং সেটা আবার পরে এডিটে ম্যাচ করানো, এটা সত্যি খুব কঠিন।   


প্রশ্ন: গানে প্রেম, ব্যর্থতা সব মিলিয়ে একটা গল্প আছে...  

দিব্যজ্যোতি: একটা গল্প এবং চার মিনিটের মধ্যে দুটো জীবন কোন স্রোতে বয়ে গেছে সেটা দেখানো হয়েছে।   

 

Dibyojyoti Dutta television actor


প্রশ্ন: নিজের প্রথম প্রেম বা না পাওয়া প্রেমকে নিয়ে নস্টালজিয়া হয়েছে কাজটা করার সময়? 

দিব্যজ্যোতি: (একটু ভেবে) না, সত্যি কথা বলতে এরকম কিছু ফিল করিনি। ছোটবেলা থেকে প্রেম নিয়ে খুব ভাবিনি। বন্ধু- বান্ধব, মা- বাবা, শ্যুটিং -স্টুডিও এইসব নিয়ে আমি এতটাই মেতে রয়েছি যে, হৃদয়ের ওইটুকু জায়গা এখনও খালি হয়নি (হেসে)।    


প্রশ্ন: তার মানে এখনও পর্যন্ত দিব্যজ্যোতির প্রেম হয়নি?  

দিব্যজ্যোতি: না। ছোটবেলায় ক্রাশ বা কাউকে পছন্দ হওয়া এবং তাকে না বলতে পারা, এসব অন্য জিনিস। সবার জীবনেই হয়। কিন্তু এখনও কোনও সম্পর্কে জড়াইনি।    


প্রশ্ন: এর বিশেষ কোনও কারণ আছে?  

দিব্যজ্যোতি: আমাকে অনেকে বলে আমি নাকি সম্পর্কে যেতে বা ডেট করতে ভয় পাই। এটা একেবারেই ঠিক না, হয়তো আমি ইচ্ছে করেই করিনি।   

 

Dibyojyoti Dutta television actor

 

প্রশ্ন: এদিকে ইন্ডাস্ট্রিতে আপনাকে নিয়ে নানা জল্পনা শোনা যায়... 

দিব্যজ্যোতি: হ্যাঁ শোনা যায় তো। (হেসে) অনেকে তো ভাবে আমি আমার কো-স্টার স্বস্তিকার সঙ্গে প্রেম করছি। আসলে কী হয়, কোনও জুটি মাসের পর মাস একসঙ্গে কাজ করলে পর্দার বাইরেও তাঁদের দেখে অনেক বেশি রিয়ালিস্টিক লাগে। ফলে, আসতে আসতে মানুষ বিশ্বাস করতে শুরু করে যে, এদের মধ্যে প্রেম আছে। এটা মানুষ আমাদের ভালোবাসে বলেই মনে করে এবং এটা ভাবা খুব স্বাভাবিক। এটার মধ্যে খারাপ কিছু আমি দেখি না।    


প্রশ্ন: ছোট পর্দায় পরপর মুখ্য চরিত্রে কাজ করছেন, এরপর কী লক্ষ্য ডিজিটাল প্ল্যাটফর্ম বা বড় পর্দা? 

দিব্যজ্যোতি: ভবিষ্যতে অবশ্যই কিছু পরিকল্পনা আছে। এর জন্যে নিজেকে রোজ তৈরি করছি। 'অনুরাগের ছোঁয়া'-র পর আমি একটা লম্বা ব্রেক নেব কিছুদিনের। এই ব্রেকটা বিশ্রাম নেওয়ার জন্য নয়,  নিজেকে আরও ভাল করে তৈরি করার জন্য নেব। বিরতির পর নতুন চমকে ফিরব একেবারে। 

প্রশ্ন: কোনও অফার কি এসেছে? 

দিব্যজ্যোতি: এই মুহূর্তে আমি প্রস্তুতির আগের প্রস্তুতি নিচ্ছি। 
 

 

Advertisement