scorecardresearch
 

Koel Mallick as Devi Durga: জল্পনাই সত্যি, ফের মহিষাসুর বধ করবেন কোয়েল, এবার কোন চ্যানেলে?

Koel Mallick as Devi Durga: দেবীপক্ষের সূচনায় প্রতিবারই চ্যানেলগুলির মধ্যে একটা প্রতিযোগিতা থাকে, কে হবেন দেবী দুর্গা এই নিয়ে। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল এবছর ফের দুর্গা সাজবেন কোয়েল মল্লিক।

Advertisement
অভিনেত্রী কোয়েল মল্লিক অভিনেত্রী কোয়েল মল্লিক

পুজোর কাউন্টডাউন প্রায় শুরু হয়ে গেছে বললেই চলে। মহালয়ার (Mahalaya) দিন ভোরে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে মহিষাসুরমর্দিনীর (Mahishasuramardini) শোনার রীতি বাঙালির যুগ যুগ ধরে চলে আসছে। তবে শুধু রেডিও না টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা (Devi Durga) রূপে, এই নিয়ে থাকে কৌতূহল। 

দেবীপক্ষের সূচনায় প্রতিবারই চ্যানেলগুলির মধ্যে একটা প্রতিযোগিতা থাকে, কে হবেন দেবী দুর্গা এই নিয়ে। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল এবছর ফের দুর্গা সাজবেন কোয়েল মল্লিক (Koel Mallick)। তবে কোন চ্যানেলে, তা নিয়ে ছিল জল্পনা। অবশেষে জানালেন খোদ নায়িকা। এবছর স্টার জলসার মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানের দুর্গা রূপে দেখা যাবে তাঁকে। ২০২১ সালে কালার্স বাংলা চ্যানেলের জন্য দুর্গা সেজেছিলেন কোয়েল। 

বুধবার নিজের ইন্সটা স্টোরিতে  মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানের স্ক্রিপ্টের ছবি শেয়ার করেন কোয়েল মল্লিক। নায়িকার দেওয়া ক্যাপশন ও হ্যাশট্যাগ দেখাএ কারও আরও বুঝতে বাকি থাকে না, এবার কোন চ্যানেলের হয়ে সাজবেন তিনি। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই খবর। দারুণ খুশি অভিনেত্রীর অনুগামীরা। 

 

Koel Mallick as Devi Durga in Mahalaya 2023

এর আগেও একাধিকবার দেবী দুর্গা রূপে সকলের মন জয় করেছিলেন কোয়েল মল্লিক। ২০১৫ সালে জি বাংলার 'মহিষাসুরমর্দিনী' -তে তাঁর কাজ যথেষ্ট প্রশংসিত। এর দু'বছর পর ২০১৭ সালে স্টার জলসার 'দুর্গা দুর্গতিনাশিনী অনুষ্ঠানে দুর্গা সেজেছিলেন নায়িকা। পরের দু'বছর, অর্থাৎ ২০১৮, ২০১৯ এবং ২০২১ সালেও মহালয়াতে দেবী দুর্গা রূপে সামনে আসেন তিনি। 

'মহিষাসুরমর্দিনী' -তে দুর্গা রূপে সামনে আসা এতটাই কঠিন কাজ যে, একটু এদিক -ওদিক হলেই তীব্র সমালোচনার ভয় থাকে। কিন্তু দুর্গা রূপে কোয়েল যথেষ্ট সাবলীল। এই রূপে দর্শকরাও তাঁকে খুবই পছন্দ করেন। মল্লিক বাড়ির দুর্গাপুজোর দিকে তাকিয়ে বসে থাকেন সকলেই। আর শুরু থেকে শেষ পর্যন্ত সেখানে থাকেন কোয়েল মল্লিক। নিজের হাতে আরতি থেকে মাকে বরণ সবটাই তিনি করেন। 

Advertisement

প্রসঙ্গত, এবারের পুজোয় আরও একটি বড় চমক দিতে চলেছেন কোয়েল। অরিন্দম শীলের সৌজন্যে ফের পর্দায় মিতিন মাসি হয়ে উঠবেন তিনি। পুজোয় রহস্যের জট ছাড়াবে বাঙালির প্রিয় এই গোয়েন্দা। সুচিত্রা ভট্টাচার্যের লেখা 'সারান্ডায় শয়তান' গল্পের উপর ভিত্তি করে বানানো হয়েছে এই ছবি। সারান্ডার জঙ্গলে ‘জঙ্গলে মিতিন মাসি’-র শ্যুট শেষ হয়েছে প্রায় মাসখানেক আগেই। 

 

Advertisement