scorecardresearch
 

Kabuliwala- Anumegha Kahali: 'কাবুলিওয়ালা'-তে 'রহমত' মিঠুনের ছোট্ট মিনি 'মিঠাই'-র মিষ্টি? অনুমেঘার বড় পর্দায় ডেবিউ নিয়ে জল্পনা

Kabuliwala- Anumegha Kahali: কিছুদিন আগে সামনে এসেছে 'কাবুলিওয়ালা'- মিঠুনের প্রথম লুক। প্রশ্ন ছিল তাহলে মিনির চরিত্রে কাকে দেখা যাবে? সেই উত্তর এবার মিলেছে। 

Advertisement
মিঠুন চক্রবর্তী ও অনুমেঘা কাহালি মিঠুন চক্রবর্তী ও অনুমেঘা কাহালি

রবীন্দ্রনাথ ঠাকুর রচিত 'কাবুলিওয়ালা' (Kabuliwala)-র সঙ্গে অনেকেরই নস্ট্যালজিয়া জড়িয়ে আসছে। এই ছোট গল্পটি প্রকাশিত হয় ১৮৯২ সালে । বাংলা এবং হিন্দি, দুই ভাষাতেই এই গল্প অবলম্বনে ছবি তৈরি হয়েছে। তবে ১৯৫৬ পরিচালক তপন সিনহা (Tapan Sinha) পরিচালিত 'কাবুলিওয়ালা' সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায়। বহু বছর পর বড় পর্দায় ফের আসছে কাবুলিওয়ালা ও তার আদরের মিনির গল্প। এই খবর এখন প্রায় অনেকেরই জানা। সুমন ঘোষ (Suman Ghosh) পরিচালিত এই ছবিতে নাম ভূমিকায় দেখা যাবে মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty)। কিছুদিন আগে সামনে এসেছে 'কাবুলিওয়ালা'- মিঠুনের প্রথম লুক। প্রশ্ন ছিল তাহলে মিনির চরিত্রে কাকে দেখা যাবে? সেই উত্তর এবার মিলেছে। 

শোনা যাচ্ছে,  'কাবুলিওয়ালা'-তে ছোট্ট মিনির চরিত্রে দেখা যাবে 'মিঠাই'-র মিষ্টি, অর্থাৎ শিশুশিল্পী অনুমেঘা কাহালিকে (Anumegha Kahali)। কানাঘুষো শোনা যাচ্ছে, ইতিমধ্যে নাকি শ্যুটিংও শুরু করে ফেলেছে ক্ষুদে শিল্পী। কিছুদিন আগে প্রযোজনা সংস্থা এসভিএফ-এর অফিসের বাইরে দাঁড়িয়ে একটি ছবি তুলেছিল অনুমেঘা। সেই ছবি রয়েছে তাঁর সোশ্যাল পেজে। দুয়ে- দুয়ে চার করতে সুবিধা হচ্ছে সকলের। যদিও এই খবর এখনও পর্যন্ত নিশ্চিত করেননি নির্মাতা কিংবা অনুমেঘার পরিবার। তবে সেক্ষেত্রে আরও একটি কৌতূহল থেকেই যাচ্ছে, ছবিতে বড় মিনির গল্প থাকলে, সে চরিত্রে কাকে দেখা যাবে?   

তপন সিনহার 'কাবুলিওয়ালা'-তে রহমতের চরিত্রে নজর কেড়েছিলেন কিংবদন্তি অভিনেতা ছবি বিশ্বাস। মিনির ভূমিকায় দেখা গিয়েছিল ঐন্দ্রিলা ঠাকুরকে। বাঙালির কাছে এই অসমবয়সি বন্ধুত্বের গল্প এক প্রকার ছেলেবেলার নানা অনুভূতি ফিরিয়ে আনে। এবার গল্পের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন মিঠুন। শোনা যাচ্ছে, মিনির মা ও বাবার চরিত্রে দেখা যাবে সোহিনী সরকার এবং আবির চট্টোপাধ্যায়কে। ছবির প্রযোজনা করছে এসভিএফ ও জিও স্টুডিওজ। 'কাবুলিওয়ালা'-র জার্নি আরও আবেগময় করতে, এই ছবির সঙ্গীত পরিচালনা করবেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।

Advertisement

মূল গল্পের সঙ্গে থাকবে বাস্তবিক প্রেক্ষাপটের মিশেল। গল্প বেশ কিছু পরিবর্তন করছেন পরিচালক। ছবি দেখলে সেগুলি স্পষ্ট হবে। কলকাতা ছাড়াও লাদাখে হওয়ার কথা ছবির শ্যুটিং। শোনা যাচ্ছে রহমতের দেশ আফগানিস্তানেও বেশ কিছু অংশের শ্যুটিংয়ের পরিকল্পনা চলছে। তবে বর্তমানে আফগানিস্তানের রাজনৈতিক প্রেক্ষাপটের উপর ভিত্তি করেই প্রস্তুতি নেবেন ছবির নির্মাতারা। ১ অগাস্ট থেকে শুরু হয়েছে 'কাবুলিওয়ালা' ছবির শ্যুটিং।  

প্রসঙ্গত, দীর্ঘ সময় ধরে রেটিং চার্টে শীর্ষ স্থানে ছিল 'মিঠাই'। ধারাবাহিকে  মিষ্টি চরিত্রে অভিনয় করে সকলের মন জয় করে অনুমেঘা কাহালি। এই ধারাবাহিক থেকে তার জনপ্রিয়তা এতটাই বাড়ে যে, সোশ্যাল মিডিয়ায় আজও প্রশংসা- শুভেচ্ছা- আশীর্বাদ ও ভালোবাসায় ভরিয়ে দেন সকলে। 'মিঠাই'-র আগে 'বোধিসত্ত্বর বোধবুদ্ধি'-তে মুন্নি চরিত্রে অনুমেঘা কাহালিকে দেখেছেন সকলে। 'কাবুলিওয়ালা'-তে অভিনয়ের খবর যদি সত্যি হয়, তাহলে ডেবিউ ছবিতেই এত বড় মাপের অভিনেতা এবং প্রোজেক্টে কাজ করা, তার কেরিয়ারের যে নতুন মাইলফলক ছুঁয়ে ফেলা হবে, তা আর বলতে বাকি রাখে না।  

 

Advertisement