scorecardresearch
 

Bonney Sengupta: প্রিমিয়ারের দিন ED-র তলব, বক্সঅফিসে ডাহা ফেল বনির 'আর্চির গ্যালারি'

Bonney Sengupta: টলিউড জুড়ে এখন চর্চার বিষয় একজনই তিনি হলেন বনি সেনগুপ্ত। এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই বনির নাম জড়িয়ে যাওয়ার ফলে রীতিমতো বিপাকে পড়ে গিয়েছেন তিনি। যদিও আপৎকালীন স্বস্তি পেয়েছেন অভিনেতা। আর এইসবের মধ্যেই অভিনেতার বড়পর্দায় মুক্তি পাওয়া আর্চির গ্যালারি তাঁর অন্যান্য সিনেমাগুলির মতোই একেবারে ফ্লপ করে গেল।

Advertisement
বনি সেনগুপ্তের সিনেমা আর্চির গ্যালারি বনি সেনগুপ্তের সিনেমা আর্চির গ্যালারি
হাইলাইটস
  • টলিউড জুড়ে এখন চর্চার বিষয় একজনই তিনি হলেন বনি সেনগুপ্ত।
  • এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই বনির নাম জড়িয়ে যাওয়ার ফলে রীতিমতো বিপাকে পড়ে গিয়েছেন তিনি
  • আর এইসবের মধ্যেই অভিনেতার বড়পর্দায় মুক্তি পাওয়া আর্চির গ্যালারি তাঁর অন্যান্য সিনেমাগুলির মতোই একেবারে ফ্লপ করে গেল।

টলিউড জুড়ে এখন চর্চার বিষয় একজনই তিনি হলেন বনি সেনগুপ্ত। এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই বনির নাম জড়িয়ে যাওয়ার ফলে রীতিমতো বিপাকে পড়ে গিয়েছেন তিনি। যদিও আপৎকালীন স্বস্তি পেয়েছেন অভিনেতা। আর এইসবের মধ্যেই অভিনেতার বড়পর্দায় মুক্তি পাওয়া আর্চির গ্যালারি তাঁর অন্যান্য সিনেমাগুলির মতোই একেবারে ফ্লপ করে গেল। 

আর্চির গ্যালারি সিনেমার প্রিমিয়ারের দিনই তলব
ইডি থেকে সাময়িকভাবে স্বস্তি পাওয়ার পর থেকেই নিজের সোশ্যাল মিডিয়ায় দারুণভাবে সক্রিয় হে উঠেছেন বনি। প্রায়ই নিজের ছবি-ভিডিও পোস্ট করে চলেছেন তিনি। যদিও প্রশংসার চেয়ে কটাক্ষই বেশি জুটেছে। জানা গিয়েছে, যেদিন আর্চির গ্যালারি সিনেমার প্রিমিয়ার ছিল সেদিনই এই ছবির নায়ক বনি সেনগুপ্তকে ডেকে পাঠায় ইডি। সেদিন বেশ কয়েক ঘণ্টা কাটে ইডির দপ্তরেই। আসলে নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া কুন্তল ঘোষ নাম নেন বনি সেনগুপ্তের। কুন্তলের থেকে বিপুল অঙ্কের টাকা নিয়েছিলেন অভিনেতা। সেই টাকায় বিলাসবহুল গাড়িও কেনেন তিনি। এসএসসি কাণ্ডে নাম জড়াতেই ইডি তলব করেন বনিকে। আর তাঁর সিনেমার প্রিমিয়ারের দিনই সল্টলেকে ইডির আঞ্চলিক দফতরে আসেন অভিনেতা।  

আরও পড়ুন: Ankita Chakraborty-Bonny Sengupta: 'অন্যের থেকে গাড়ি-ফ্ল্যাট গিফট নিই না,' বনিকে টার্গেট অঙ্কিতার? 

ইডিকে টাকা ফেরৎ বনির
বনি ইতিমধ্যেই ৪৪ লক্ষ টাকা ইডিকে ফেরৎ দিয়েছেন। কিন্তু তাও স্বস্তি নেই। এখনও চর্চায় রয়েছেন টলিউডের লিডিং অভিনেতা বনি সেনগুপ্ত। ইডির কাছে তলব থেকে এসএসসি কাণ্ডে নাম জড়ানো এই সব কিছুর প্রভাব পড়ল বনির সিনেমা আর্চির গ্যালারি-তে। গত সপ্তাহে ১০ মার্চ মুক্তি পায় বনির এই ছবি। কিন্তু দর্শকদের থেকে এতটুকু সাড়া পেল না এটি। একেবারে আনকোরা পরিচালকের প্রথম ছবি এভাবে মুখ থুবড়ে পড়ায় অনেকটাই হতাশ প্রমিতা ভট্টাচার্য। যদিও ছবির অসফলতা নিয়ে প্রকাশ্যে কোনওভাবেই মুখ খুলতে রাজি নন ছবির অভিনেতা থেকে পরিচালক-প্রযোজক।  

Advertisement

আরও পড়ুন: Bonney Sengupta: ED অফিসে বনি, অভিনেতাকে ব্যান করল একটি OTT প্ল্যাটফর্ম

বক্স অফিসে সাড়া ফেলেনি 
এক সংবাদমাধ্যমের কাছে গোটা বিষয় নিয়ে এই ছবির পরিচালক প্রমিতা ভট্টাচার্য বলেন, 'আমি তো এগুলোর কিছুই জানতাম না। কাজের জন্যই বনির সঙ্গে আলাপ। ছবির প্রিমিয়ারের দিন এটা জানলাম। গত বছর ১০ দিনের শিডিউলে ছবিটির শ্যুটিং হয়। ইন্ডাস্ট্রির যাঁরা ছবিটা দেখেছেন প্রশংসা করেছেন। বনিকে নিয়ে যেভাবে চর্চা চলছে তার প্রভাব আমার ছবিতে পড়েছে।' বক্স অফিসে কেমন ব্যবসা করছে এই ছবি? এক সাক্ষাৎকারে শতদীপ সাহা বলেন, 'এই ছবি ২০টা হলে মুক্তি পেলেও বক্স অফিসে সাড়া ফেলেনি। ভীষণই খারাপ ব্যবসা করেছে। বনির আগের ছবিগুলোর মতো এটাও দর্শকরা দেখছেন না।'

আরও পড়ুন: Bonny Sengupta: তেমন হিট নেই ঝুলিতে, ছবি ও স্টেজ শোয়ে কত পারিশ্রমিক নেন বনি?

ফ্লপের খাতায় এই সিনেমাও
কী নিয়ে তৈরি হয়েছে আর্চির গ্যালারি? এই ছবিতে দেখা যাচ্ছে নব্বই দশকের গল্প। আর নব্বই দশক মানেই গ্রিটিংস কার্ড। সেই ভাবনা থেকে এই নাম। এখানে বনির বিপরীতে আরুষি তালুকদারকে দেখা গিয়েছে। তবে বনির অন্যান্য সিনেমার মতোই এই সিনেমাও একেবারে ফ্লপের খাতাতেই চলে গেল। যা নিয়ে আরও একবার বনির বিলাসবহুল জীবন ও ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁর অবস্থান নিয়ে প্রশ্ন উঠছে। 
 

Advertisement